শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বন্যায় সদর উপজেলার আউস ধান ও সবজির ব্যাপক ক্ষয়ক্ষতি

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২১ জুন, ২০২২

বিশেষ প্রতিনিধি :

অব্যাহত পাহাড়ীঢলে জেলার আজমিরীগঞ্জ বানিয়াচং নবীগঞ্জ ও লাখাই উপজেলার পাশাপাশি সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন ইতিমধ্যে বন্যায় প্লাবিত হয়ে গেছে। চলমান বন্যা মোকাবেলা ও করণীয় বিষয়ে উদ্যোগ গ্রহণের লক্ষে উপজেলা দূযোর্গ ব্যবস্থাপনা কমিটির মিটিং এ আলোচনা করা হয়।

গতকাল সোমবার বিকাল ৩টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নিবার্হী কর্মকর্তা নাজরাতুন নাঈমের সভাপতিত্বে মিটিং অনুষ্ঠিত হয়।

সভায় লোকড়া ইউনিয়নের চেয়ারম্যান কায়ছার আহমদ জানান, প্রায় ছয়শত ঘরবাড়ী পানিতে তলিয়ে গেছে, পানি বন্ধি হয়ে পড়েছে প্রায় ২৫০০ মানুষ। যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে বামকান্দি, নাজিরপুর, গোপালপুর, মতুরাপুর, জয়নগর, যাদবপুর গ্রামের।

রিচি ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আব্দুর রহিম জানান, তার ইউনিয়নের ৮০শতাংশ এলাকা পানির নীচে তলিয়ে গেছে। আশ্রয় কেন্দ্রে প্রায় ৫০টি পরিবার উঠেছে। আউস ধানের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

এদিকে রাজিউড়া ইউনিয়নের চেয়ারম্যান জানান, বন্যায় তার ইউনিয়নের প্রায় ১০০একর আউস ধান পানির নীচে তলিয়ে গেছে। একই ভাবে তেঘরিয়া ও পইল ইউনিয়নের প্রায় ৮০শতাংশ এলাকায় বন্যায় প্লাবিত হয়েছে। নিজামপুর ইউনিয়নের সবজি এবং আউস ধানের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

সভায় উপজেলা নিবার্হী কর্মকতার্ জানান, ইতিমধ্যে ২৫হাজার টাকার শুকনো খাবার বিতরণ করা হয়েছে, ২০০প্যাকেট শুকনো খাবার মওজুদ রাখা হয়েছে। তাছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে আরো ৫০হাজার টাকা আমাদেরকে দেওয়া হয়েছে। এরসাথে আরো ৪টি মুদি দোকানের সাথে আলোচনা করা হয়েছে, যেন যেকোন মূহর্ূতে খাদ্য সরবরাহ করতে পারে।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ মোতাচ্ছিরুল ইসলাম, সহকারী কমিশনার (ভুমি) ইয়াসিন আরাফাত রানা, ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ জাহান প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!