শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৪৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

মাধবপুরে বন্যার্তদের মাঝে উপজেলা প্রশাসনের ত্রাণ বিতরণ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২

আলমগীর কবির, মাধবপুর প্রতিনিধি :

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। উপজেলার ৫টি ইউনিয়নের ৫০টি গ্রামের কয়েক হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। বৃহস্পতিবার গ্রামের আঞ্চলিক সড়ক ও কাঁচা রাস্তা বন্যার পানিতে ডুবে গেছে। ইতিমধ্যে ওই এলাকার প্রায় এক শ’ পরিবারের বেশি আশ্রয়কেন্দ্রে রয়েছেন।

পানি ওঠায় ৪৩টি শিক্ষাপ্রতিষ্ঠানে বন্ধ করা হয়েছে। বন্যার ফলে শতাধিক পুকুরের মাছ ভেসে গেছে। নিরাপদ আশ্রয়ের খোঁজে বন্যাকবলিত এলাকার লোকজন গবাদিপশু, ধান, চাল ও গৃহস্থালি জিনিসপত্র বাড়ি থেকে সরিয়ে ফেলছেন। তবে নৌকা সংকটের কারণে মালামাল সরানো কঠিন হয়ে পড়েছে। কৃষি জমি তলিয়ে গেছে।

মাধবপুরের বাঘাসুরা, ছাতিয়াইন, নোয়াপাড়া, বুল্লা, আদাঐর ও আন্দিউড়া ইউনিয়ন ভাটি এলাকার ৫০টি গ্রাম বন্যার পানিতে তলিয়ে গেছে।

এদিকে ২৩ জুন বৃহস্পতিবার দুপুরে মাধবপুর উপজেলার বন্যার্ত এলাকাসহ আশ্রয়ণে অবস্থান করা বানভাসি মানুষের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ হতে ৫টি বন্যা কবলিত ইউনিয়ন ও পৌরসভার আশ্রয়স্থলে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ত্রাণ বিতরণ করা হয়েছে।

উপজেলা নিবার্হী অফিসার শেখ মঈনুল ইসলাম মঈন জানান, মাননীয় প্রধানমন্ত্রী ও জেলা প্রশাসকের নির্দেশে আমরা বন্যা কবলিত মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে যাচ্ছি।এদিকে দিন দিন পানি বেড়েই চলেছে। পরিস্থিতি মোকাবেলায় ১১টি ইউনিয়নে ২৭টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। চিকিৎসা দিতে মেডিকেল টিম গঠন করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!