বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জে ৫শ হেক্টর আউশ ধানের জমি পানিতে তলিয়ে গেছে

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ২৬ জুন, ২০২২

নিজস্ব প্রতিবেদক :

বিরামহীন বৃষ্টিপাত ও উজানের ঢলে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জের নিম্নাঞ্চলে বন্যা দেখা দিয়েছে।

সরেজমিনে দেখা গেছে, শায়েস্তাগঞ্জ উপজেলার মররা, নিশাপট, কাজীরগাও, ঢাকিজাংগল, লাদিয়া, ফরিদপুর, বারলাড়িয়া, চন্ডিপুর, নোয়াগাও, পুরাসুন্দা, কেশবপুর, উলুহর, পুটিয়া, শৈলজুড়া, বাখরনগর গ্রামের নিম্নাঞ্চলের জনপদ পানিতে তলিয়ে গেছে। কিছুদিন আগেই বোনা আউশ ধান তলিয়ে গেছে দুই তিন ফুট পানিতে।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে এ বছর উপজেলায় আউশ ধানের আবাদ প্রায় ৭৫০ হেক্টর। এর মধ্যে ৪৮০ হেক্টর আউশ ধান নষ্ট হয়ে গেছে।
শায়েস্তাগঞ্জ ইউনিয়নে আউশ ধানের আবাদ ৩৫০ হেক্টরের মধ্যে নষ্ট হয়ে গেছে ২৭০ হেক্টর।
শায়েস্তাগঞ্জ পৌরসভায় আউশ ধানের আবাদ ৫০ হেক্টেরর মধ্যে নষ্ট হয়ে গেছে ৩০ হেক্টর।
নূরপুর ইউনিয়নে আউশ ধানের আবাদ ২০০ হেক্টরের মধ্যে নষ্ট হয়ে গেছে ১১০ হেক্টর।
ব্রাক্ষনডোরা ইউনিয়নে আউশ ধানের আবাদ ১৫০ হেক্টরের মধ্যে নষ্ট হয়ে গেছে ৭০ হেক্টর।

উপজেলার কাজীরগাও গ্রামের ক্ষতিগ্রস্থ কৃষক মোঃ ইউসুফ মিয়া বলেন আমার ৭২ শতক জায়গার আউশ ধান বানের পানিতে একেবারে তলিয়ে গেছে। আমার মতো গ্রামের সবারই ধানের জমি পানির নিচে। আমরা এখন দিশেহারা। কৃষকদের বাচাতে সরকারের সহযোগীতা কামনা করেন তিনি।

উপজেলার বারলাড়িয়া গ্রামের কৃষক আবুল কালাম বলেন উজান ও বৃষ্টির পানিতে আমার ৫ বিঘা জমির ধান তলিয়ে গেছে।আমি অনেক টাকার ক্ষতির সম্মুখীন হলাম।

কেশবপুর গ্রামের কৃষক কদ্দুস মিয়া বলেন ধারদেনা করে এক বিঘা জমিতে আউশ ধান লাগাইছিলাম। কিন্তু সব নিয়া গেল পানি। চোখে শর্য্য ফুল দেখতাছি। কেমনে মানুষের পাওনা দাওনা দিমু আল্লাহ ই জানে।

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা কৃষি অফিসার সুকান্ত ধর বলেন সম্প্রতি লাগানো আউশ ধানের ৬৫% পানিতে তলিয়ে গিয়ে নষ্ট হয়ে গেছে। পানি নামলে হয়তো কিছুটা রিকভার হবে।আমাদের ক্ষতি অপূরনীয়।

পরবর্তী আমন মৌসুমে যাতে কৃষকরা প্রয়োজনীয় কৃষি উপকরন পায় সে লক্ষ্যে আমরা কাজ করছি।প্রয়োজনীয় প্রনোদনা ও পূনর্বাসনের জন্য আমরা মন্ত্রণালয় বরাবর আবেদন করেছি। আমরা কৃষকদের পাশে সর্বদা আছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!