শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৭:১১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জে টমটমের যানজট,অদক্ষ চালকের কারণে ঘটছে দুর্ঘটনা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ৩ আগস্ট, ২০২২

নিজস্ব প্রতিবেদক :

শায়েস্তাগঞ্জ পৌর শহরে জীবিকার তাগিদে অবাদে টমটম ও অটোরিক্সা চালাচ্ছে অদক্ষ শিশু-কিশোরেরা। ফলে প্রায়ই পৌর শহর ও উপজেলার বিভিন্ন সড়কে অহর ঘটছে দুর্ঘটনা। তবে সব সড়ক দুর্ঘটনার দায় একবারে চালকের নয়। নানা কারণে সড়ক দুর্ঘটনা ঘটছে। এর মধ্যে রয়েছে, বেহাল সড়ক, ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় নামানো, চালকের অসতর্কতা বা গাফিলতি, ফাঁকা সড়কগুলোতে বেপরোয়া গতিতে গাড়ি চালানো, সাইড না পেয়েও ওভারটেক করার চেষ্টা, মদ্যপ অবস্থায় ও বিরতিহীনভাবে গাড়ি চালানো ইত্যাদি।

গাড়ির অদক্ষ চালক নিয়ে এ পর্যন্ত বহু কথা হয়েছে। কিন্তু অদক্ষ গাড়ি চালকদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে এমনটা কখনো দেখা যায়নি। এ রকম চলতে থাকলে সড়ক দুর্ঘটনা বাড়তে থাকবে এমনটাই মনে করেন সচেতন মহল।

নাম প্রকাশে অনিচ্ছুক শায়েস্তাগঞ্জ পৌর শহরের দাউদ নগর টমটম স্টেন্ড এলাকার এক যাত্রী জানান, ‘চালকের আসনে কে বসে আছে, এটা আমরা বেশির ভাগ সময় খেয়ালই করি না। আমরা নিশ্চিন্তে আমাদের জীবন অদক্ষ চালকদের হাতে সপে দিচ্ছি। আর দুর্ঘটনা ঘটলে নিয়তির লিখন বলে সান্তনা খুঁজি। যারা সড়কে টমটম ও অটোরিক্সা চালায় কোনোরকম অভিজ্ঞতা না থাকায় তারা বেপরোয়া গতিতে চালানোর কারনে ঘটে দুর্ঘটনা। তাদের গাড়ি চালানোর স্টাইলই ভয়ঙ্কর।

যাত্রী সাধারণ জানায়, কমবয়সী আনাড়ি ও অদক্ষ চালকদের কারণেই ছোটখাটো অনেক দুর্ঘটনা ঘটছে। এসব শিশুদের ট্রাফিক আইন সম্পর্কে কোনো জ্ঞান নেই। চালক হিসেবে যেমনি ন্যূনতম দক্ষতা নেই, তেমনি ড্রাইভিং লাইসেন্স ও যাত্রীবহন করার শক্তিও তাদের নেই।এদের অটোরিকক্সায় উঠতে ভয় করে। কিন্তু দিন দিন তাদের সংখ্যা বেড়েই চলছে। অনেকটা নিরুপায় হয়ে তাদের যানবাহনে উঠতে হয়।

খোঁজ নিয়ে জানা যায়, পৌর শহরের বিভিন্ন সড়কে প্রতিদিন কমপক্ষে শতাধীক ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল করে। বৈধ-অবৈধ অটোরিক্সার কারণেই শহরে গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে যানজট এখন নিয়মিত হয়ে দাঁড়িয়েছে।

বিভিন্ন সময় যানজট এড়াতে প্রশাসন অবৈধ ও লাইসেন্সবিহীন অটোরিক্সা চলাচলে শহরে নিষেধাজ্ঞা আরোপ করা হলেও, কিছুতেই ঠেকানো যাচ্ছে না অনুপ্রবেশ।টমটমের কারণে পৌর শহরের রেল পার্কিং ও দাউদ নগর পয়েন্টে নিয়মিত যানজট লেগেই আছে এমনকি দুর্ঘটনা ঘটছে প্রায় প্রতিদিন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!