শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:০৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চা বাগানের ঝরে পড়া শিক্ষার্থীদেরকে বিদ্যালয়মুখী করতে হবে-জেলা প্রশাসক

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ৫ আগস্ট, ২০২২

সৈয়দ সালিক আহমেদ :

হবিগঞ্জ জেলার চা-শ্রমিক সন্তানদের শতভাগ প্রাথমিক শিক্ষার আওতায় আনয়ন ও ঝরে পড়া রোধের লক্ষ্যে এক সমন্বিত মতবিনিময় সভার আয়োজন করা হয়।

গতকাল বৃহস্পতিবার বিকাল ৪টায় জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্ত্বে সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

এসময় জেলার ১৪টি চা বাগানের ব্যবস্থাপক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ চা-বাগানে প্রাথমিক শিক্ষার বাস্তব চিত্র তুলে ধরে বিভিন্ন বিষয়ে তাদের অভিমত ব্যক্ত করেন। তারা বলেন, শিশু শ্রম বন্ধকরণের জন্য সরকারী নীতিমালা অনুসরণ করা, অভিবাবক সমাবেশে ছেলে মেয়েকে বিদ্যালয়মুখী করণের জন্য উদ্বোদ্ধ করা, পাঠদানের সময় আন্তরিক পরিবেশ তৈরী করা, ঝরে পড়া শিক্ষাথর্ীকে কাউন্সেলিং এর মাধ্যমে বিদ্যালয়ে ফিরিয়ে আনা, শিক্ষাথর্ীদেরকে বিশেষ প্রণোদনার ব্যবস্থা করাসহ বিভিন্ন প্রস্তাবনা উপস্থাপন করা হয়।

এসময় জেলা প্রশাসক চা বাগানের সকল শিক্ষাথর্ীরা কেন বিদ্যালয়মুখী হয়না তা চিহিৃত করা এবং ৫-১২ বয়সের সকল ছেলে মেয়েদের তালিকা তৈরী করার জন্য বলেন। তিনি আরো বলেন, চিহিৃত সমস্যা গুলো নিয়ে আমরা একটি বাস্তবমুখী পরিকল্পনা তৈরী করব, যাতে কোন ছেলে মেয়ে শিক্ষা থেকে বঞ্চিত না হয়। তাছাড়া তিনি প্রস্তাবিত বিষয়গুলো বাস্তবায়নে সবার্ত্নক সহায়তার আশ্বাস প্রদান করেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ রফিকুল আলম, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকতার্ মোঃ গোলাম মাওলা, সহকারী কমিশনার (শিক্ষা ও কল্যাণ) রিফাত আনজুম পিয়াসহ বিভিন্ন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকতার্গণ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!