শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৫৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে লিটন হত্যাকান্ড মামলার প্রধান আসামী দু’সহোদরসহ গ্রেফতার ৪

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ১১ নভেম্বর, ২০২২

নবীগঞ্জে লিটন হত্যাকান্ড মামলার প্রধান আসামী দু’সহোদরসহ গ্রেফতার ৪

আনোয়ার হোসেন মিঠু, নবীগঞ্জ থেকে :

নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জে আলোচিত সবজি ব্যবসায়ী লিটন মিয়া (৪৮) হত্যা মামলার প্রধান আসামী দু’সহোদর জুবেল মিয়া ও রুবেল মিয়াকে বান্দরবন (রাঙামাটি) থেকে গ্রেফতার করেছে নবীগঞ্জ পুলিশ।

এর আগে পুলিশ মামলার ৫নং আসামী মোজাহিদ আলীকে কালিয়ারভাঙ্গা ইউপির তাজপুর এলাকা থেকে এবং ৪নং আসামী জিলকার মিয়াকে নেত্রকোনা ময়মনসিংহ থেকে গ্রেফতার করে। এদের গ্রেফতারের মধ্য দিয়ে মামলার অগ্রগতি, মুল রহস্য উদঘাটন এর সমুহ সম্ভাবনা রয়েছে বলে আশাবাদী পুলিশ। গ্রেফতারকৃতদের হত্যাকান্ডের বিষয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করেছেন সার্কেল এএসপি আবুল খায়ের ও ওসি ডালিম আহমদ। এ পর্যন্ত ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

গত ২০ সেপ্টেম্বর দিবাগত রাতে নবীগঞ্জ থানায় ৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৩/৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা নং ১৬, তাং ২০-০৯-২০২২ইং দায়ের করেন নিহতের ভাই সালেহ আহমদ। মামলার তদন্তের দায়িত্ব দেয়া হয় ইনাতগঞ্জ ফাঁড়ির ইনচার্জ কাউছার আলমকে। তিনি দায়িত্ব পাওয়ার পর পাহারাদার বুলকি মিয়া (৭০)সহ ২ জনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরন করলেও ঘটনার মুল ঘাতকদের গ্রেফতার করতে না পারায় এলাকায় বিরুপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। পরে মামলার তদন্তের দায়িত্ব পান নবীগঞ্জ থানার এসআই রাজিবুর রহমান। ওসি ডালিম আহমদের দিক নিদের্শনায় প্রধান আসামীসহ ৪ জনকে গ্রেফতার করতে সক্ষম হন বর্তমান তদন্ত কর্মকর্তা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানাযায়, ইনাতগঞ্জ ইউনিয়নের মধ্যসমত গ্রামের সিরাজ উদ্দিনের পুত্র লিটন মিয়া ইনাতগঞ্জ বাজারের প্রতিষ্টিত সবজি ব্যবসায়ী। ১৫ সেপ্টেম্বর রাতে ব্যবসা বন্ধ করার পর আর বাড়ি ফিরেনি। তার মোবাইল ফোন ও বন্ধ পাওয়া যায়। পরিবারের লোকজন’সহ আত্মীয়স্বজন অনেক খোঁজাখঁজি করেও কোথাও তার সন্ধান পাননি। এ ব্যাপারে নিখোজঁ লিটনের ভাই নবীগঞ্জ থানায় শুক্রবার রাতে সাধারন ডায়েরী করেন।

অবশেষে ১৭ সেপ্টেম্বর সকাল ৭টায় নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের কসবা গ্রামের ভিতর দিয়ে বিবিয়ানা নদীতে (মরা নদী) স্থানীয় লোকজন ভাসমান অবস্থায় লিটন মিয়ার লাশ দেখে পুলিশকে খবর দেন। খবর পেয়ে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ডালিম আহমেদ, ইনাতগঞ্জ ফাঁড়ির ইনচার্জ কাওসার আলমসহ একদল পুলিশ ঘটনা স্থলে পৌছে লাশ উদ্ধার করেন। এ সময় স্থানীয় চেয়ারম্যান নোমান হোসেন ঘটনাস্থলে গেলে বিক্ষুব্ধ নিহতের পরিবার পরিজন হত্যাকান্ডের সাথে চেয়ারম্যান পরোক্ষভাবে জড়িত থাকার অভিযোগ তোলে তার উপর হামলা করেন।

গণধোলাইয়ের এক পর্যায়ে চেয়ারমানকে প্রায় বিবস্ত্র অবস্থায় দেখা যায়। উক্ত দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। পুলিশ পরিস্থিতি স্বাভাবিক করে লাশের সুরতহাল রিপোর্ট তৈরী করে ময়না তদন্তের জন্য হবিগঞ্জ মর্গে প্রেরণ করে। ঘটনার পরপরই নিহত লিটন মিয়ার পরিবার এই হত্যাকান্ডের সাথে চেয়ারমান নোমান হোসেন এর মদদ রয়েছে বলে অভিযোগ করেন।

এদিকে মামলা দায়ের করার ৪১ দিন এবং ঘটনার ৪৪ দিন পর বর্তমান তদন্ত কর্মকর্তা নবীগঞ্জ থানার এসআই রাজিবুর রহমানের নেতৃত্বে অফিসার ইনচার্জ (ওসি) ডালিম আহমদের দিক নির্দেশনায় দেশের বিভিন্ন স্থান থেকে তথ্য প্রযুক্তি ও বিভিন্ন সোর্সের মাধ্যমে প্রাপ্ত সুত্রধরে মামলার প্রধান আসামীসহ ৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

ফলে সবজি ব্যবসায়ী হত্যাকান্ডের মামলার এজাহার নামীয় সকল আসামীই পুলিশের কাচাঁয়। গত ৭ই নভেম্বর বানিয়াচং থানার তাজুর এলাকা থেকে গ্রেফতার করেন ৫নং আসামী কসবা গ্রামের রজব আলীর ছেলে মোজাহিদ মিয়া(৩৩), ৮ই নভেম্বর ঢাকা উত্তরা থেকে গ্রেফতার হন একই গ্রামের রকবুল মিয়ার ছেলে ৪নং আসামী জিলকার মিয়া (২৮)কে।

তাদেরকে আদালতে রিমান্ড চেয়ে প্রেরন করলে বিজ্ঞ আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর। ৯ই নভেম্বর রাতে বান্দরবন (রাঙামাটি) থেকে মামলার প্রধান আসামী দু’ সহোদর একই গ্রামের কাছু মিয়ার ছেলে রুবেল মিয়া (৩০), জুবেল মিয়া (২৮)কে গ্রেফতার করা হয়।

এ সময় পুলিশতে র‌্যাবের একটি চৌকুশ টিম সার্বক্ষনিক সহযোগিতা করেন। বাদী সালেহ আহমদ অভিযোগ করে বলেন, ইনাতগঞ্জ ইউপি মেম্বার দেলোয়ার হোসেন দিলবার ঘটনার আগ মুহুর্তে স্থানীয় মুছি বাড়ী গিয়ে নিহত লিটন মিয়াকে নিয়ে মদ্যপান করেন। ফলে হত্যাকান্ডের সাথে ওই মেম্বারের হাত থাকতে পারে। এ ব্যাপারে পুলিশের দৃষ্টি কামনা করছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!