শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

গ্রীসে প্রচন্ড ঠান্ডায় প্রাণ হারিয়েছেন রেমিট্যান্স যোদ্ধা নবীগঞ্জের জানু মিয়া

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ৭ জানুয়ারী, ২০২৩

আনোয়ার হোসেন মিঠু,নবীগঞ্জ থেকে :

ইউরোপের দেশ গ্রীসে প্রচন্ড ঠান্ডায় নবীগঞ্জের জানু মিয়া নামের এক রেমিট্যান্স যোদ্ধার মৃত্যু হয়েছে। তার মৃত্যুর খবর পেয়ে গ্রামের বাড়ি গুমগুমিয়ায় চলছে শোকের মাতম। বুধবার (০৪ জানুয়ারী) রাত ১০.৪০ টার সময় গ্রীসের কালামাতা শহরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

জানু মিয়ার পারিবারিক সূত্রে জানা যায়, উপজেলার করগাঁও ইউনিয়নের গুমগুমিয়া গ্রামের মোঃ ওয়াছির আলীর ৫ সন্তানের মধ্যে তৃতীয় সন্তান মোঃ জানু মিয়া পরিবারের স্বচ্ছলতার জন্য ১৯৯৮ইং সালে প্রথমে ইরান যান। সেখানে কয়েক বছর থাকার পর তুর্কি হয়ে বহু দুর্গম পথ পাড়ি দিয়ে স্বপ্নের দেশ গ্রীসে পৌঁছেন প্রায় ১০ মাস পূর্বে। প্রথমে গ্রীসের রাজধানী এথেন্স গেলেও পুলিশের ধরপাকড়ের কারণে চলে যান গ্রাম এলাকায়। সেখানে জয়তুন ফল চাষের কাজ শুরু করেন জানু মিয়া। গত ৩০ ডিসেম্বর কাজ শেষে গাড়ীতে উঠার সময় তার বুকে ব্যাথা অনুভব করলে তার সহকর্মীরা প্রথমে থাকে তার বাসায় নিয়ে যান। পরদিন জানু মিয়াকে গ্রীসের কালামাতা শহরের একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (০৪ ডিসেম্বর) রাত ১০.৪০ টায় রেমিট্যান্স যোদ্ধা জানু মিয়া মৃত্যু হয়।

গতকাল বৃহস্পতিবার রাতে কথা হয় জানু মিয়ার দুলাভাই মোঃ আবুল কাশেম এর সাথে। তিনি আরো জানান, বুধবার দিবাগত রাত ৩.১০ টায় তারা গ্রীসে অবস্হানরত জানু মিয়ার চাচাতো ভাই সোহেলের মাধ্যমে জানু মিয়ার মৃত্যুর খবর পান। মৃত্যুর খবর পেয়ে তারা করগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা নির্মলেন্দু দাশ রানার সাথে যোগাযোগ করেন। চেয়ারম্যান রানা গ্রীস দূতাবাসে যোগাযোগ করেছেন বলে জানিয়েছেন আবুল কাশেম। তারা জানু মিয়ার লাশ দেশে আনার জন্য গ্রীস দূতাবাসের সহযোগিতাও চেয়েছেন। বৃহস্পতিবার সকালে জানু মিয়ার চাচাতো ভাই সোহেল কালামাতার ওই হাসপাতালে যান। তবে সোহেল জানিয়েছেন তিনি জানু মিয়ার লাশ দেখতে পারেন নি। ময়নাতদন্তসহ সকল আনুষ্ঠানিকতা শেষ হলে হাসপাতাল কর্তৃপক্ষ লাশ দেখতে দিবে।

উল্লেখ্য, নবীগঞ্জ উপজেলার ০৭ নং করগাঁও ইউনিয়নের গুমগুমিয়া গ্রামের মোঃ ওয়াছির আলীর ৫ সন্তানের মধ্যে জানু মিয়া তৃতীয় সন্তান। তারা ২ ভাই ও ৩ বোন। সন্তানের মৃত্যুর খবর পেয়ে তার পিতা ওয়াছির আলী, মা খায়রুনন্নেছা বেগমসহ পরিবারের লোকজন মাতম করছেন। তাদের কান্নায় নিকট আত্মীয় স্বজন, প্রতিবেশীসহ আশপাশের লোকজন তাদের বাড়িতে গিয়ে তাদের সান্ত্বনা দিচ্ছেন। পরিবারের লোকজন শেষ বারের মতো তাদের জানু মিয়াকে একনজর দেখার জন্য তার লাশ দেশে আনার ব্যাপারে সরকারের সংশ্লিষ্ট লোকজনসহ গ্রীস দূতাবাসের সহযোগিতা চেয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!