বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:৪৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটে ইংরেজি ভাষা আধুনিক শিক্ষাদান বৃটিশ প্রতিনিধির পরিদর্শন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০২৩

এফ এম খন্দকার মায়া, চুনারুঘাট :

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় ইংরেজি ভাষা ও আধুনিক শিক্ষাদান বৃটিশ প্রতিনিধি পরিদর্শন করেন।

মঙ্গলবার (৯ জানুয়ারি) সকাল ৯.২০ মিনিটে কাচুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বৃটিশ কাউন্সিল ও ডি পি ই কর্তৃক পরিচালিত টিএমটিই ট্রেনিং এর একাডেমিক সুপারভাইজার মিস্টার জনাতাহান বিনেট ভিজিট করেন।একটি ক্লাশ (৫ম শ্রেণির ইংরেজি) ৯.৩০ থেকে ১০.১৫ পর্যন্ত প্রত্যক্ষ করেন উপস্থিত থেকে পরিদর্শন করেন।

ভিজিট শেষে ট্রেনিং ও প্রাথমিক শিক্ষা নিয়ে আলোচনা করেন।
নিয়মিত ভিজিট কাজের দক্ষতা বৃদ্ধিতে সহায়তা করে বলে আশ্বস্ত করেন।

এসময় তিনি বলেন,‘টিএমটিই প্রকল্পের প্রথম গ্রুপে অংশ নেওয়া প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষককে আমি অভিনন্দন জানাচ্ছি সফলতার সাথে তাঁদের ট্রেনিং সম্পন্ন করার জন্য। আজ আমরা প্রাথমিক বিদ্যালয়ের সে সকল শিক্ষকদের আমাদের সামনে দেখছি যারা ইংরেজি ভাষা ও আধুনিক শিক্ষাদান পদ্ধতিতে ইতোমধ্যে দক্ষ হয়ে উঠেছেন।

আগামী বছরগুলোতে আমরা আরও অসংখ্য প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের এই ট্রেনিং প্রকল্পের আওতায় দক্ষতা অর্জনের মাধ্যমে তাঁদের শিক্ষার্থীদের মধ্যে একটি ইতিবাচক প্রভাব রাখবেন। যার ফলে প্রাথমিক থেকে মাধ্যমিক পর্যায়ে উত্তীর্ণ হওয়াকালীন তারা ইংরেজিতে আরও দক্ষ হয়ে উঠবে।

নিঃসন্দেহে ইংরেজিতে দক্ষতা বৃদ্ধির মাধ্যমে বাংলাদেশের আগামী প্রজন্ম তাঁদের স্বপ্ন পূরণের পাশাপাশি বৈশ্বিকভাবে দেশের উন্নতিতে অবদান রাখবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সাথে এই প্রকল্পে জড়িত হতে পেরে আমরা গর্বিত বলেন বৃটিশ কাউন্সিল ও ডি পি ই কর্তৃক পরিচালিত টিএমটিই ট্রেনিং এর একাডেমিক সুপারভাইজার মিস্টার জনাতাহান বিনেট।

ট্রেনিং এ অংশগ্রহন করা শিক্ষকগণ বলেন,এই ট্রেনিং এর মাধ্যমে শিক্ষাপদ্ধতি আরও সহজ ও আকর্ষণীয় করে তোলে। এর মাধ্যমে ছাত্রছাত্রী ও শিক্ষকদের মধ্যে একটি উন্নত বন্ধন গড়ে তোলার পদ্ধতি জানতে পেরেছি আমরা। এই ট্রেনিং এ অংশ নিয়ে আমি গর্বিত। এই প্রকল্পটি ব্রিটিশ কাউন্সিল এবং ডিপিই এর এক যৌথ উদ্যোগের ফসল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!