শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:২৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জে এএনসি ও সিএসও সদস্যদের ত্রৈমাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩

বাহার উদ্দিন :

হবিগঞ্জে ওয়েব ফাউন্ডেশন এর উদ্যোগে ও ক্রিশ্চিয়ান এইড এর কারীগরী সহায়তায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও উন্নয়নে এডভোকেসী নেটওয়ার্ক কমিটি ও সিভিল সোসাইটি অর্গানাইজেশন সদস্যদের নিয়ে ত্রৈমাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২২ জানুয়ারি) সকাল ১০-৩০ মিনিটে হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সভা লাখাই এডভোকেসী নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন ও লাখাই রিপোর্টাস ইউনিটির সভাপতি মোঃ বাহার উদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

ওয়েব ফাউন্ডেশন সিলেট বিভাগীয় ফেসিলিটেটর মোহাম্মদ শাহজাহান মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আলোচনায় অংশ নেন মাধবপুর এডভোকেসী নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন মোঃ সামছুদ্দিন তালুকদার, বানিয়াচং এডভোকেসী নেটওয়ার্ক কমিটির সাধারণ সম্পাদক ও বানিয়াচং প্রেসক্লাব সম্পাদক মোহাম্মদ মখলিছ মিয়া,লাখাই এডভোকেসী নেটওয়ার্ক কমিটির ভাইস চেয়ারপার্সন এমএ ওয়াহেদ, হবিগঞ্জ সদর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক মোতালেব তালুকদার দুলাল, শায়েস্তাগঞ্জ কমিটির সাধারণ সম্পাদক মোতাব্বির হোসেন,লাখাই কমিটির যুগ্ম সম্পাদক মহিউদ্দিন আহমেদ রিপন, বানিয়াচং কমিটির সদস্য রিতেশ কুমার বৈষ্ণব, সুমনা হিজরা, আলতা হিজরা,মাধবপুর কমিটির সাধারণ সম্পাদক হাজী কবির,চুনারুঘাট কমিটির চেয়ারপার্সন ফজল মিয়া,সদর উপজেলা কমিটির সদস্য মঈন উদ্দিন আহমেদ, সুরজিত বৈদ্য,মুজাহিদ চৌধুরী প্রমুখ।

সভায় হবিগঞ্জ সদর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক মোতালেব তালুকদার দুলাল বলেন আমাদের এডভোকেসী নেটওয়ার্ক কমিটির মাধ্যমে আমি আমার এলাকার দলিল সম্প্রদায়ের ৩ ছাত্রীকে বিদ্যালয়ে ভর্তির সুযোগ করে দিয়েছি।যে ছাত্রীরা অর্থের অভাবে ভর্তি হতে পারেনি।এরা বিগত ২ বছর আগে ঝরে পড়া।

শায়েস্তাগঞ্জ উপজেলা কমিটির সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ জানান আমরা আমাদের কমিটির পক্ষে আমি সহযোগিতা করে একজন অসহায় মহিলার ভাতার বকেয়া ৩০ হাজার টাকা পাইয়ে দিয়েছি। লাখাই কমিটির ভাইস চেয়ারপার্সন এমএ ওয়াহেদ জানান লাখাইয়ে অনগ্রসর জনগোষ্ঠীর উপবৃত্তির ক্ষেত্রে প্রকৃত অনগ্রসর জনগোষ্ঠীর না পেয়ে অন্যান্যরা পেয়েছে। এ ক্ষেত্রে স্বজনপ্রীতির আশ্রয় নেওয়া অভিযোগ রয়েছে।

মঈন উদ্দিন আহমেদ বলেন পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সচেতনতার অভাব।তাদের প্রাপ্য সুযোগ সুবিধার বিষয়ে সচেতন করে তুলতে হবে।সভাপতির বক্তব্যে মোঃ বাহার উদ্দিন বলেন পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতা ও উন্নয়নের মূল স্রোতধারায় সম্পৃক্ত করার ক্ষেত্রে সচেতনতার বিকল্প নেই।তাদের অধিকার ও ন্যায় প্রাপ্তি সঠিকভাবে পেতে হলে তারা যেন সংগঠিত হতে পারে,সমাজের সাথে মিশতে পারে তা নিশ্চিত করতে ঐক্যবদ্ধ প্রয়াস চালাতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!