শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় প্রাণ-আরএফএল পাবলিক স্কুলের উপমা তৃতীয়

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ২৮ জানুয়ারী, ২০২৩

মুহিন শিপনঃ

বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা-২০২১ এ জাতীয় পর্যায়ে উপস্থিত বক্তৃতায় তৃতীয় স্থান অর্জন করেছে জারিন তাসনিম উপমা।
উপমা হবিগঞ্জের শায়েস্তাগঞ্জের শৈলজুড়ায় অবস্থিত প্রাণ-আরএফএল পাবলিক স্কুলের ১০ম শ্রেনীর ছাত্রী।
আগামী ২৯ জানুয়ারি রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ উপমার হাতে পুরস্কার তুলে দিবেন।

সারাদেশের প্রতিযোগিদের মাঝে উপমা তৃতীয় স্থান অর্জন করায় প্রান আরএফএল পাবলিক স্কুলে দেখা দিয়েছে আনন্দের বন্যা। উপমার সহপাঠীসহ শিক্ষক -শিক্ষিকারা খুব আনন্দিত। সবার মাঝেই বইছে এক অন্য রকম অনুভুতি।

গত ২২ ডিসেম্বর ‘জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০২০-২১’ ঢাকার সাভারে জাতীয় শিশু একাডেমিতে অনুষ্ঠিত হয়। এতে সারাদেশ থেকে অংশ গ্রহন করে শিক্ষার্থীরা। অংশ গ্রহনকারী শিক্ষার্থীদের মাঝ থেকে তিনজন শিক্ষার্থী কে বেচে নেন বিচারক মন্ডলী। নির্বাচিত ৩ জনের মাঝে প্রাণ আরএফএল পাবলিক স্কুলের শিক্ষার্থী উপমা তৃতীয় স্থান অর্জন করে।

জারিন তাসনিম উপমা জানায়, ৬ষ্ঠ শ্রেনীতে ভর্তি হওয়ার পরে থেকেই সে বিভিন্ন বির্তক প্রতিযোগিতায় অংশ গ্রহন করে। এবারের জাতীয় শিশু পূরষ্কারে অংশ গ্রহন করে উপজেলা -জেলা ও বিভাগীয় পর্যায়ে প্রথম হয়ে জাতীয় পর্যায়ে তৃতীয় স্থান লাভ করেছে সে।

উপমা আরও বলেন, উপস্থিত বক্তৃতার জন্য প্রচুর পড়েছি সাথে শিক্ষকদের সহযোগীতায় আর বাবা মার কারনেই আমি এতদুর যেতে পেরেছি। সত্যিই আমি অনেক খুশি।
আমি আসলে আশা করিনি আমি এতো দুর যেতে পারবো। সকলের সহযোগীতায আমি এতদুর যেতে পেরেছি। আমি আরো এগিয়ে যেতে চাই। প্রতিযোগিতার পুরষ্কারটি মহামান্য রাষ্ট্রপ্রতি মোহাম্মদ আব্দুল হামিদ স্যার দিচ্ছেন এজন্য আমি আরো বেশি আনন্দিত।

জারিন তাসনিম উপমা’র বাবা
আরএফএল গ্রুপের বিজলি ক্যাবলসের সহকারি ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী আবুল বাশার বলেন, উপমার চেস্টাও শিক্ষকদের আন্তরিক সহযোগীতার কারনেই আমার মেয়ে এ সাফল্যে অর্জন করতে পেরেছে। তার অর্জনে আমি গর্বিত। আমি সবার কাছে দোয়া চাই যেন আরো এগুতে পারে। দেশের জন্য কিছু করতে পারে।

এ বিষয়ে প্রাণ-আরএফএল পাবলিক স্কুলের অধ্যক্ষ মোঃ মুবিনুল হক চৌধুরী বলেন, উপমা’র এ সাফল্য নিঃসন্দেহে আমাদের সবার জন্য খুবই গৌরবের এবং আনন্দের। আসলে আমাদের স্কুল টি শুধুমাত্র পড়াশোনা কেন্দ্রিক না এখানে ন্যাচার‍্যাল লিডারশীপ হিসেবে যে ভাবে গড়ে তুলা হয় শিক্ষার্থীদের আমরাও সেভাবে গড়ে তুলার চেস্টা করি।

আমাদের এখানে পড়ালেখাতে যেমন ভাল রেজাল্টের পাশাাপাশি খেলাধুলা, বক্তৃতা, বির্তক, গান, নাচ, এরকম সহ শিক্ষা কার্যক্রমে জোর দেই। খেলাধুলায়ও আমারদের শিক্ষার্থীরা ভালো করছে। সম্প্রতি অনুষ্ঠিত উপজেলা স্কুল ও মাদ্রাসা শীতকালিন ক্রিড়া প্রতিযোগীতায় ১৬ টি ইভেন্টের মাঝে আমারদের স্কুল ১৩ টি তে প্রথম হয়েছে।

এছাড়াও ভলিবলে তারা উপজেলা ও জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে। টেবিল টেনিসে বিভাগীয় পর্যায়ে রানারআপ হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!