শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

লাখাইয়ে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়নের লক্ষ্যে ইউনিয়ন পর্যায়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০২৩

বাহার উদ্দিন, লাখাই থেকে :

লাখাইয়ে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়নে বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশ গ্রহণ প্রকল্পের আওতায় লাখাই উপজেলা এডভোকেসী নেটওয়ার্ক কমিটির পরিচালনায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

ইউরোপিয়ান ইউনিয়নের আর্থিক ও ক্রিশ্চিয়ান এইড এর কারিগরি সহায়তায় বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির( বন্ধু) উদ্যোগে ওয়েব ফাউন্ডেশন এ মতবিনিময় সভার আয়োজন করে।

মঙ্গলবার (৩১ জানুয়ারী) উপজেলার ৫ নং করাব ইউনিয়ন ও ৬ নং বুল্লা ইউনিয়ন এ ইউ/ পি চেয়ারম্যান, সাধারণ সদস্য, সংরক্ষিত নারী সদস্য, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, সমাজকর্মী, দলিত ও হিজরা জনগোষ্ঠীর প্রতিনিধিদের নিয়ে পৃথক মতবিনিময় সভা সংসলিষ্ট ইউনিয়ন পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয়।

বুল্লা ইউনিয়ন পরিষদ এ অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ইউ/ পি চেয়ারম্যান এডভোকেট খোকন চন্দ্র গোপ। করাব ইউনিয়ন পরিষদ এর সভায় সভাপতিত্ব করেন ইউ/পি চেয়ারম্যান মোঃ আব্দুল কুদ্দুস। পৃথক মতবিনিময় সভায় ফেসিলিটেটর হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা এডভোকেসী নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন মোঃ বাহার উদ্দিন,ভাইস চেয়ারপারসন এম,এ ওয়াহেদ, সুরমা হিজরা।

মতবিনিময় সভায় বুল্লা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এডভোকেট খোকন চন্দ্র গোপ বলেন আমি জনগনের প্রতিনিধি হিসাবে তাদের সেবা করাই আমার দায়িত্ব। আমি সমাজের সকল শ্রেনীর পেশার মানুষকে সমান গুরুত্ব দিয়ে কাজ করে আসছি। ইতিমধ্যে দলিত সম্প্রদায়ের সদস্য সুমন রবিদাসকে আমার পরিষদের ৯ নম্বর ওয়ার্ডে গ্রাম পুলিশ হিসাবে নিয়োগ দিয়েছি।সুতাং নদীর বুল্লাবাজার অংশে খেয়াঘাটের পরিচালনায় সম্পৃক্ত করে দিয়েছি।এরই মধ্যে আমার ইউনিয়ন সহ উপজেলার সকল রবিদাস সম্প্রদায়ের লোকজন নিয়ে মতবিনিময় সভা করেছি।

আমি আমার ইউনিয়ন এর পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নে তাদের পাশে থেকে সহযোগিতা করে আসছি এবং ভবিষ্যতেও করে যাব।করাব ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান মোঃ আব্দুল কুদ্দুস বলেন আমি আমার পরিষদের সকল সদস্যদের নিয়ে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও তাদের অধিকার রক্ষায় এবং তাদের ন্যায্য অধিকার প্রাপ্তিতে সম্ভব সবকিছু করব।সভাগুলোতে “কাউকে বাদ দিয়ে নয়” এ দৃষ্টি ভঙ্গীর আলোকে দলিত,তৃতীয় লিঙ্গ,প্রতিবন্ধী, নমশূদ্র, কুমার,শীল সম্প্রদায়ের জনগোষ্ঠীকে কিভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায় এ নিয়ে আলোচনা ও পরিকল্পনা গ্রহণ করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!