শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটের দেউন্দি চা বাগানে শ্রমিক আন্দোলন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ২৪ জুন, ২০১৫

46987চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি: অধিকার বঞ্চিত রাখার অভিযোগ এনে দেউন্দি বাগান ম্যানেজার রিয়াজ উদ্দিনের পদত্যাগ চেয়ে শ্রমিকরা আন্দোলন নেমেছেন। এ আন্দোলন চলবে তার পদত্যাগ না হওয়া পর্যন্ত।

 

মঙ্গলবার (২৩ জুন) সকাল থেকে চুনারুঘাট উপজেলার দেউন্দি চা-বাগানের শত-শত শ্রমিকরা মিলে ম্যানেজার রিয়াজ উদ্দিনের পদত্যাগ দাবী করে মিছিল করেন। পরে দুপুরে দূর্গা মন্দির প্রাঙ্গণে প্রতিবাদ সভায় মিলিত হয়ে আন্দোলনরত শ্রমিকরা এমন ঘোষণাই দিয়েছেন।

 

 

বাগান পঞ্চায়েত সভাপতি ভজেন্দ্র সাওতালের সভাপতিত্বে ও লস্করপুর ভ্যালী চা-শ্রমিক সংগঠনের সাধারণ সম্পাদক মনি শংকর বাউড়ি’র পরিচালনায়  বক্তারা বলেন- ম্যানেজার এ বাগানের উন্নয়ন চান না বলেই আমাদেরকে ন্যায্য অধিকার থেকে বঞ্চিত রেখেন। তারপরও আমার খেয়ে না খেয়ে এ বাগানের চা-শিল্পের উন্নয়নে শ্রম দিয়ে যাচ্ছি। তার অত্যাচারে আমরা অতিষ্ঠ হয়ে পড়েছি।

 

এ সভায় বক্তব্য দেন- কার্ত্তিক সাওতাল, কার্ত্তিক বাগতি, মেম্বার রমেশ মাল, সনকা বাগতি, শান্তি গৌড়, গৌর মাল প্রমুখ।

 

সভা শেষে শ্রমিকরা আবারো মিছিল শুরু করে ফ্যাক্টরীর সামনে এসে ম্যানেজার রিয়াজ উদ্দিনকে অবরুদ্ধ করে রেখে তার পদত্যাগ দাবী করে স্লোগান দেয়।

 

 

এ ব্যাপারে বাগান ম্যানেজার জানান, আমরা শ্রমিকদের কোন অবহেলা করছি না। দেউন্দি বাগানে অধিকার আদায়ে নামা শ্রমিক আন্দোলনের প্রেক্ষিতে বাগান ম্যানেজার রিয়াজ উদ্দিন এসব কথা বলেছেন।

 

 

তিনি বলেন- আপনারা (সাংবাদিকরা) এসে দেখে যান আমরা কিভাবে শ্রমিকদের প্রাপ্য অধিকার দিচ্ছি। তারপরও তারা আন্দোলনে নামলো এটা দুঃখজনক।

চুনারুঘাট উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মশহুদুল কবীর এর সাথে এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন- বিষয় সম্পর্কে তাকে কেউ অবগত করেননি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!