বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:২০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

সুরঞ্জন দাস ও সুপর্ণা দাসের স্মরণ সভা অনুষ্ঠিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৩

নবীগঞ্জ প্রতিনিধি :

দৈনিক মাতৃভূমি পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক এবং নবীগঞ্জের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্টান কীর্তি নারায়ণ কলেজের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা সুরঞ্জন দাস ও তার সহধর্মীনি সুপর্ণা স্মরণে কলেজ কর্তৃপক্ষেের আয়োজনে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে ৷ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গান্ধী ট্রাষ্টের সভাপতি মেজর জেনারেল (অব:) জীবন কানাই দাশ। তিনি বলেন, মেজর সুরঞ্জন দাশ যেমনি ছিলেন মেধাবী পাশাপাশি দুঃসাহসীও ছিলেন। তার কাছে অসম্ভব বলে কিছু ছিল না। তিনি বলেন , সুরঞ্জন দাস রাজনীতিতে নেতা হবার জন্য বা পদ লাভের জন্য আসেননি, এসেছিলেন সাধারণ মানুষের কল্যাণের জন্য।

জীবনের শেষ সময় পর্যন্ত তিনি সেই কাজটিই করে গেছেন। তিনি কি ধরনের ভালো মানুষ ছিলেন তা এখানে সামান্য সময়ের আলোচনা করে শেষ করার মত নয়। তিনি আরো বলেন, মেজর সুরঞ্জন দাস একজন সফল মানুষ হিসেবে আমাদের ছেড়ে চলে গেছেন। তার চার সন্তানের মধ্যে তিনজন বড় মাপের ডাক্তার ও একজন ব্যারিস্টার। তিনি আরো বলেন, মারা গেলে বেশিদিন মানুষ মনে রাখে না তবে কিছু মানুষ তাদের কীর্তির জন্য বেঁচে থাকেন হাজার বছর। আর সে মানুষটি হচ্ছেন মেজর সুরঞ্জন দাস।

গতকাল বুধবার (২২ ফেব্রুয়ারি) সকালে প্রয়াত মেজর প্রয়াত মেজর সুরঞ্জন দাস প্রতিষ্ঠিত কীর্তি নারায়ণ কলেজ কর্তৃক আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তৃতা তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

কৃতীয়াণ কলেজের বর্তমান সভাপতি মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) আব্দুস সালাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন, মেজর সুরঞ্জন দাশের কন্যা ড. শর্মিষ্টা দাস সুমি ও ব্যারিস্টার শাওন দাস, পরিবেশ বন ও জলবায়ু মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত সচিব মাহমুদ হাসান, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিজবাউদ্দিন সিরাজ, হবিগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম চৌধুরী, নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান শাহরিয়ার, নবীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এডভোকেট গতি গোবিন্দ দাস, লন্ডন প্রবাসী বিশিষ্ট কমিউনিটি নেতা আনোয়ার আলী, সাবেক সংসদ সদস্য ইসমাত চৌধুরীর সুযোগ্য কন্যা আওয়ামী লীগ নেতা ডাক্তার নাজরা চৌধুরী, কাজল দাস, বড় পশ্চিম ইউপি চেয়ারম্যান রঙ্গলাল রায় প্রমুখ।

স্মরণ সভায় উপস্থিত ছিলেন, নবীগঞ্জ প্রয়াত সাংবাদিক স্মৃতি সংসদের সভাপতি ও নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক আনোয়ার হোসেন মিঠু, মুক্তিযোদ্ধা কোকিল দাস, আওয়ামী লীগ নেতা মৃনাল কান্তি রায় মিনু, রানু দাস, গৌতম দাস, মাজু মিয়া, লোকমান খান, শিক্ষক রিয়াজুল আবেদীন জানু, রুবেল মিয়া, হরিপদ দাশ, অশেষ দাশসহ কলেজের অভিভাবক, ছাত্র/ছাত্রী ও এলাকাবাসী।

সভাপতির বক্তব্যে মেজর জেনারেল (অব:) আব্দুস সালাম চৌধুরী বলেন, মেজর সুরঞ্জন সবসময় সাধারণ মানুষের পাশে থাকার চিন্তা করতো এবং সে তাদের জন্য যা কিছু করার তাই সে করতো। দেশের প্রতি তার প্রেমের উৎকৃষ্ট উদাহরণ হচ্ছে সে যে পত্রিকা বের করেছিলো তার নাম দিয়েছিল দৈনিক মাতৃভূমি। তিনি কলেজের ৪ জন মেধাবী শিক্ষার্থীর পড়াশোনার সমস্ত দায়িত্ব নেয়ারও ঘোষণা দেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!