শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:১১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটে কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্মবার্ষিকী পালিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ২৬ মে, ২০২৩

স্টাফ রিপোর্টার :

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় পদক্ষেপ গণ পাঠাগারের উদ্যোগে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৪ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

বৃহস্পতিবার (২৫ মে) বিকেলে পাঠাগার ভবনে এ জন্মবার্ষিকী পালন করা হয়। এ উপলক্ষে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কাজী নজরুল ইসলামের কবিতা আবৃত্তি প্রতিযোগিতা ও কবির জীবন কর্মের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।

পাঠাগারের সাধারণ সম্পাদক এস এম মিজানের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন লেখক ও গবেষক প্রফেসর জাহান আরা খাতুন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জহুর চান বিবি মহিলা কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন। বক্তব্য রাখেন সংগঠক সজল দাশ,শিক্ষক শুক্লা সরকার ,পিংকু দেব, ঈমান আলী,শফিকুল ইসলাম ,রকিবুল ইসলাম চৌধুরী,মোহাম্মদ নুরুদ্দিন,মিশকাত ওয়াহিদ চৌধুরী,এম এ কাশেম ,রাকিব আহমেদ প্রমুখ। প্রধান অতিথি প্রফেসর জাহান আরা খাতুন বলেন ,নজরুল ইসলাম এক তেজ ও আলোর নাম। তাঁর আলোর ঝলখানি বাংলা ভাষা ও সাহিত্যকে করেছে সমৃদ্ধ। বাংলা ভাষাভাষী জনগোষ্ঠীকে পথ দেখিয়েছে বিপ্লব ,বিদ্রোহ, সংগ্রাম,প্রেম ও অনুভূতির।

তিনি ছিলেন সংবেদনশীল, ছিলেন আপোষহীন। তার সংবেদনশীলতা পরাধীনতার শৃঙ্খল ভেঙে স্বাধীন সার্বভৌমত্বের পথ দেখিয়েছে আমাদেরকে।নজরুলের মহান চিন্তার ফসল হলো মানবিকতা, সাম্য , সম্প্রীতি ও মৈত্রী ।নজরুলের আগমন ধূমকেতুর মতো হলেও তার তিন হাজার গান, কাব্য,গল্প ,উপন্যাস আমাদের অমূল্য রত্ন ভান্ডার ফুরাবার নয়। তিনি আরো বলেন, আমাদের সাহস ও প্রেরণার নাম নজরুল ।

আলোচনা শেষে কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ী দের পুরস্কার প্রদান করা হয় । উল্লেখ্য,পদক্ষেপ গণ পাঠাগারটি ২০০৮ সালে প্রতিষ্ঠিত হয়ে বই পাঠ প্রতিযোগিতা,বিতর্ক প্রতিযোগিতা সহ এলাকায় বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সাহিত্যিক কার্যক্রম পরিচালনা করে আসছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!