বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটে প্রবল বর্ষণ ও পাহাড়ী ঢলে পানি বন্দী কয়েকটি গ্রাম : শতাধিক ঘর-দরজা ভূপাতিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ১৯ জুন, ২০১৭

আজিজুল হক নাসিরঃ প্রবল বর্ষণ ও পাহাড়ী ঢলে চুনারুঘাট উপজেলার কয়েকটি গ্রাম পানি বন্দ্বী ও শতাধিক ঘর-দরজা ভূপাতিত হওয়ার খবর পাওয়া গেছে। উপজেলার বিভিন্ন স্থান পরিদর্শন করে এর বাস্তব চিত্রও দেখা গেছে।

উপজেলার ১নং গাজীপুর ইউপি চেয়ারম্যান হুমায়ূন কবির খাঁন জানান, তাঁর ইউনিয়নের ৫/৭ টি গ্রাম প্লাবিত হয়েছে এবং ১০ টি কাঁচা ঘর ভূপাতিত হয়েছে।

ffd

২ নং আহম্মদাবাদ ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবেদ হাসনাত চৌধুরী জানান, তাঁর ইউনিয়নের হাজার হাজার মানুষ পানি বন্দী ছাড়াও ৮/১০ টি গ্রাম প্লাবিত হয়ে ৩০/৩৫টি কাঁচা ঘর মাটিতে পড়ে গেছে।

৩ নং ইউপি চেয়ারম্যান চৌধুরী শামসুন্নাহারের সঙ্গে যোগাযোগ সম্ভব না হলেও তাঁর ইউনিয়নের বেশ কয়েকটি গ্রাম প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে। এবং ঢাকা-সিলেট প্রাক্তণ মহাসড়কের ছন্ডিছড়া ব্রিজটি ভেঙ্গে যান চলাচল বন্ধ রয়েছে বলেও জানা গেছে।
bb

৪ নং পাইকপাড়া ইউপি চেয়ারম্যান শামিমুজ্জামান জানান, তাঁর ইউনিয়নের ৬/৭টি গ্রাম প্লাবিত হয়ে ৪০/৪৫ টি কাঁচা ঘর পড়ে গেছে।

৫ নং শানখলা ইউপি চেয়ারম্যান সবুজ তরফদার জানান, চুনারুঘাট উপজেলার বেশির ভাগ এলাকার পানি ভাটি হয় তাঁর ইউনিয়নে অবস্থিত সুতাংছড়া ব্রিজ দিয়ে। সেই ব্রিজটি ছোট হওয়ায় ধীর গতিতে পানি চলাচলের কারণে প্রায় গোটা ইউনিয়নই পানি বন্দী হয়ে পড়েছে। রাস্তা-ঘাট পানির নিচে তলিয়ে যাওয়ায় যোগাযোগে ব্যাঘাত ও তিনি নিজেও পানি বন্দী থাকার কারনে ক্ষতির পরিমাণটা সরেজমিনে দেখতে পারছেন না।

2142

৬ নং ইউপি চেয়ারম্যান সৈয়দ লিয়াকত হাসান জানান, তাঁর ইউনিয়নে এখন পর্যন্ত কোন ক্ষয়-ক্ষতি হয়নি তবে, খোয়াই নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় তিনি বারবার মাইকিং করে লোকজনদের সতর্ক করে দিচ্ছেন।

৭ নং উবাহাটা ইউপি চেয়ারম্যান জানান, তাঁর ইউনিয়নের ৪/৫টি গ্রাম প্লাবিত হয়ে ২০/২৫ টি কাঁচা ঘর পড়ে গেছে।

৮ নং ইউপি চেয়ারম্যান আঃ রশিদ মাস্টার জানান, তাঁর ইউনিয়নের ৬/৭ টি গ্রাম প্লাবিত হয়ে কয়েকটি কাঁচা ঘর পড়ে গেছে এবং খোয়াই নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় প্রায় ৫০০শত লোক নদীর বাঁধে পাহারায় রেখেছেন।

৯ নং ইউপি চেয়ারম্যান নুরুল মুবিন চৌধুরী ফারুক জানান, তাঁর ইউনিয়নের ৭/৮টি গ্রাম প্লাবিত হয়ে কয়েকটি কাঁচা ঘর ও তাহেরপুর গ্রামের মসজিদটি পড়ে গেছে।

১০ নং মিরাশী ইউপি চেয়ারম্যান রমিজ উদ্দিন আহমেদ জানান, তারঁ ইউনিয়নের ১৫/২০টি গ্রাম পানি বন্দী রয়েছে। ওয়াপদা বাঁধের তিনটি স্থানে ভাঙ্গনের সম্ভাবনা দেখা দিয়েছে এবং বেশ কয়েকটি কাঁচা ঘর ভেঙ্গে পড়ে গেছে।

বন্যার এ ক্ষয়-ক্ষতি দেখতে উপজেলা চেয়ারম্যান আবু তাহের, ইউনও সিরাজাম মুনিরা সহ সকল উপজেলার সকল প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি ও রাজৈনতিক নেতৃবৃন্দরা মাঠে সরেজমিনে ঘুরে বেড়াতে দেখা যাচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!