রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:২১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বাহুবল বাজারের প্রধান সড়কের উপর থেকে অবৈধ স্থাপনা ও অটোরিকশা স্ট্যান্ড উচ্ছেদ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ১৭ জুলাই, ২০১৭

মনিরুল ইসলাম শামিম : বাহুবল বাজারের প্রধান সড়কের উপর থেকে অবৈধ স্থাপনা ও অটোরিকশা স্ট্যান্ড উচ্ছেদ করেছে প্রশাসন। গতকাল সোমবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ অভিযান চলে। অভিযান চলাকালে আদেশ অমান্য করায় দু’চালক ও এক ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। গত ৮ জুন উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির বিশেষ সভার সিদ্ধান্ত মোতাবেক এ অভিযোগ চালানো হয়ে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। অভিযানের পর বাহুবল বাজারের প্রধান সড়ক যানজট মুক্ত হওয়ায় ব্যবসায়ী ও পথচারীরা স্বস্তি প্রকাশ করেন।

সোমবার সকাল ১০টায় উপজেলা প্রশাসনের কর্মকর্তারা মাথায় লালসালু বাঁধা একদল শ্রমিক ও পুলিশ বাহিনীর সদস্যদের নিয়ে বাহুবল বাজারের প্রধান সড়কে অভিযান চালান। এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই, উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসীম উদ্দিন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (বাহুবল-নবীগঞ্জ সার্কেল) রাসেলুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) শফিউল্লাহ, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুন নূর মানিক, শ্রমিক নেতা শফি আহমেদ চৌধুরী, শ্রমিক নেতা নূর মিয়া, বাজার কমিটির সাধারণ সম্পাদক কাজল তালুকদার, বাহুবল মডেল প্রেস ক্লাব সভাপতি নূরুল ইসলাম নূর, এসআই মফিদুল হক, মোজাম্মেল হক প্রমুখ। অভিযান চলাকালে আদেশ অমান্য করায় অলুয়া গ্রামের ইসমাইল মিয়ার পুত্র মাইক্রো চালক আশিকুর রহমানকে (২২) ১ হাজার টাকা, চকহাবিজপুর গ্রামের আব্দুল মোতালিবের পুত্র অটোরিকশা চালক হামিদ (২২) ও উজিরপুর গ্রামের হযরত আলীর পুত্র ফুটপাত ব্যবসায়ী নূর মিয়াকে (৪০) ৫শ’ টাকা করে জরিমানা করে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শফিউল্লাহর নেতৃত্বাধিন মোবাইল কোর্ট।

এ সময়, সোয়াইয়া, মানিকা ও গোসাই বাজার প্রভৃতি রোডের সিএনজি অটোরিকশা স্ট্যান্ড করাঙ্গী ব্রীজের উত্তরপাড়ে এবং হবিগঞ্জ রোডের সিএনজি অটোরিকশা স্ট্যান্ড মডেল থানা গেইটের উত্তর পার্শ্বে সড়িয়ে দেয়া হয়। এছাড়াও প্রধান সড়কের উপর স্থাপিত অবৈধ ফল দোকান, অন্যান্য স্থাপনা ও পোল্ট্রি মোরগের দোকান উচ্ছেদ করা হয়। অভিযান শুরুর আগের দিনই প্রধান সড়ক থেকে রশিদপুর, বড়ইউড়ি ও নন্দনপুর রোডের সিএনজি অটোরিকশা স্ট্যান্ড মডেল থানা গেইটের দক্ষিণ পার্শ্বে; রাজাপুর রোডের সিএনজি অটোরিকশা স্ট্যান্ড ইসলামাবাদ আবাসিক এলাকার ভেতর ও গোহারুয়া রোডের সিএনজি অটোরিকশা স্ট্যান্ড তালুকদার টাওয়ারের সামনে সড়িয়ে নেয়া হয়।
01

অভিযান শেষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসীম উদ্দিন বলেন, বাহুবল বাজারের প্রধান সড়কে সৃষ্ট যানজট পথচারী, ব্যবসায়ী ও জনসাধারণকে অতিষ্ঠ করে তোলেছিল। সকল পক্ষের সাথে আলোচনা সাপেক্ষে জনস্বার্থে প্রধান সড়কে গড়ে উঠা সিএনজি অটোরিকশা স্ট্যান্ড ও অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করা হয়েছে। এখন থেকে প্রধান সড়কে নিয়মিত পুলিশ টহল থাকবে। কেউ নির্দেশ অমান্য করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই বলেন, যানজট নিরসনের স্বার্থে অটোরিকশা স্ট্যান্ডগুলো স্থানাস্তর করা হয়েছে। আজ-কালের মধ্যেই উপজেলা পরিষদের পক্ষ থেকে নতুন স্ট্যান্ডগুলো গাড়ি রাখার উপযোগী করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!