সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:১৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

রাজাকার-আলবদরের প্রজন্মকে সামাজিকভাবে বয়কট করুণ-এমপি আবু জাহির

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, বাঙালি জাতিকে মেধা ও নেতৃত্বশূন্য করতে স্বাধীনতা অর্জনের ঠিক পূর্ব মুহূর্তে ২শ’ বুদ্ধিজীবীকে হত্যা করা হয়েছিল। শুধু তাই নয় রাজাকার-আলবদরেরা সেদিন মিথ্যা ফতুয়ার মাধ্যমে ধর্মীয় অনুভূতিকে কাজে লাগিয়ে জনগণকে নৌকায় ভোট দেয়া থেকে বিরত থাকতে বলেছিল। কিন্তু স্বাধীনতাপ্রেমী বাঙালি জাতি সেদিন ঠিকই জাতির পিতার নৌকা মার্কায় ভোট দেয়।

শহীদ বুদ্ধিজীবী দিবস পালন উপলক্ষে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় হবিগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এমপি আবু জাহির আরো বলেন, বাংলাদেশের সাবেক সফল অর্থমন্ত্রী শাহ্ এএমএস কিবরিয়াসহ দেশের অনেক মেধাবী নেতা হত্যাকান্ডের ঘটনাই প্রমাণ করে এখনও দেশে রাজাকার-আলবদরের প্রজন্ম এবং পাকিস্তানের প্রোতত্মারা ষড়যন্ত্রের জাল বুনছে। আসুন সকলে মিলে তাদেরকে ঘৃণা করি। বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তার পিতার আদর্শকে হৃদয়ে ধারণ করে দেশের উন্নয়ন করে যাচ্ছেন। কিন্তু এই উন্নয়ন বাধাগ্রস্ত করতে রাজাকার-আলবদরের প্রজন্ম তৎপর রয়েছে। তাদেরকে সামাজিকভাবে বয়কট করুণ। না হলে তারা আবারো দেশকে নেতৃত্বশূন্য করার অপচেষ্টা চালাবে।

এমপি আবু জাহির আরো বলেন, ১৪ ডিসেম্বর আমাদের জন্য একটি শোকের দিন। শুধু বিভিন্ন সভা-সেমিনারে এইদিনে বক্তব্য রাখলেই চলবে না। শহীদ বুদ্ধিজীবীদের চেতনা হৃদয়ে ধারণ করে পরবর্তী প্রজন্মের নিকট স্বাধীনতার প্রকৃত ইতিহাস তুলে ধরতে হবে। জাতির সামনে উন্মোচন করতে হবে সপরিববারে বঙ্গবন্ধু ও বুদ্ধিজীবী হত্যাকান্ডের সাথে জড়িতদের মুখোশ। বাংলার মাঠিতে এই খুনীদের বিচার করতে পারলেই শহীদ বুদ্ধিজীবীদের আত্মা শান্তি পাবে।

এমপি আবু জাহির বলেন, বিএনপি-জামায়াত চিহ্নিত সকল রাজাকারকে নিয়ে একজোট হয়ে কাজ করছে। ৩০ লক্ষ শহীদ ও দুই লক্ষ মা বোনের ইজ্জ্বতের বিনিময়ে আমরা পেয়েছি লাল-সবুজের পতাকা। আর বেগম খালেদা জিয়া সেই পতাকা রাজাকারদের হাতে তুলে দিয়েছিলেন। এতেই প্রমাণিত হয় তারা বাংলাদেশকে আবারো পাকিস্তান এবং জঙ্গিবাদের রাষ্ট্র হিসাবে প্রতিষ্ঠিত করতে চায়। দেশে শান্তি প্রতিষ্ঠার জন্য জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন কাজে সকলকে সহযোগিতা করার আহবান জানান এমপি আবু জাহির।

আলোচনা সভার শুরুতেই শহীদ বুদ্ধিজীবীদের আত্মার মাগফিরাত কামনা করে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়। পরে জেলা প্রশাসক মনীষ চাকমার সভাপতিত্বে এতে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কুদ্দুছ আলী সরকার, হবিগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট আফিল উদ্দিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম আজহারুল ইসলাম, হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি শরীফ উল্লাহ, বীর মুক্তিযোদ্ধা সালেহ উদ্দিন আহমেদ ও তুরাব আলী, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী জমিলা খাতুন, কবি তাহমিনা বেগম গিনি, সিনিয়র সাংবাদিক সৈয়দ আশরাফ উদ্দিন মামুন, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শাহ ফখরুজ্জামান, জেলা পরিষদ সদস্য এডভোকেট সুলতান মাহমুদ, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, জয়নাল আবেদীন রাসলে প্রমুখ।

আলোচনা সভা পরিচালনা করেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফজলুল জাহিদ পাভেল। এছাড়াও আলোচনা সভায় বিভিন্ন স্থান থেকে আসা নানা শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!