রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:১৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বাহুবলে সেটেলমেন্ট অফিসের দালাল ও জালিয়াত চক্রের হোতা বেলাল গ্রেফতার

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৪ ডিসেম্বর, ২০১৪

21254বাহুবলে সেটেলমেন্ট ও ভূমি অফিসের দালাল এবং জালিয়াত চক্রের হোতা বেলাল মিয়া (৩৫) অবশেষে গ্রেফতার হয়েছে। প্রতারণা মামলায় পলাতক অবস্থায় গতকাল পুলিশ তাকে গ্রেফতার করলে সে ইউপি চেয়ারম্যানের জাল সনদ উপস্থাপন করে ছাড় পাওয়ার চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। এখন তার ঠিকানা হয়েছে শ্রীঘরে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মিরপুর ইউনিয়নের দাসপাড়া গ্রামের নাইম উল্লার পুত্র বেলাল মিয়া দীর্ঘদিন ধরে সংঘবদ্ধ সিন্ডিকেটের মাধ্যমে সেটেলমেন্ট ও ভূমি অফিসে দালালি এবং জালিয়াতি করে আসছিল। বেলাল চক্রের খপ্পরে পড়ে উপজেলার অসংখ্য মানুষ নিঃস্ব হয়ে পড়ে। মাঠ পর্চাসহ জমির কাগজপত্র পাইয়ে দেয়ার নামে বেলাল ও তার সহযোগীরা সহজ-সরল লোকদের নিকট থেকে হাতিয়ে নেয় টাকা-পয়সা। কিন্তু বেলালের সাথে স্থানীয় একটি প্রভাবশালী মহলের সখ্য থাকায় প্রশাসনিক সহযোগিতা থেকে বঞ্চিত ছিলেন ভুক্তভোগিরা। এদিকে মিরপুর ইজ্জতনগরের ভাঙারি শুক্কর আলী প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাতের ঘটনায় বেলালের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করলে তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়। এ প্রেক্ষিতে বাহুবল মডেল থানার এএসআই সত্যজিত গতকাল বুধবার ভোরে বেলালকে গ্রেফতার করেন। পরে বেলাল থানায় মিরপুর ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল আউয়ালের দেয়া একটি চারিত্রিক সনদ উপস্থাপন করে। কিন্তু সনদপত্রটি নিয়ে সন্দেহ হয়। তাৎক্ষণিক থানার ওসি আলী ফরিদ আহমদ ওই চেয়ারম্যানের সাথে যোগাযোগ করলে এ ধরনের কোন সনদ দেয়ার কথা চেয়ারম্যান অস্বীকার করেন।
পুলিশের জিজ্ঞাসাবাদে বেলাল বাহুবল সাবরেজিস্ট্রার অফিসের এক মুহরীসহ কয়েক সহযোগীর নাম প্রকাশ করে। এদিকে বেলালকে ছাড়িয়ে নিতে কতিপয় ব্যক্তি থানায় তদবির চালায়। কিন্তু পুলিশ বেলালকে কোর্টে প্রেরণ করে। এছাড়া ইউপি চেয়ারম্যানের সীল ও স্বাক্ষর জাল করার অপরাধে বেলালসহ তার স্ত্রী বিলকিছ ও সহযোগী পাকু মিয়ার বিরুদ্ধে পুলিশ মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে।
ওসি আলী ফরিদ আহমদ জানান, জালিয়াত চক্রের তথ্য পেতে তাকে রিমান্ডের জন্য আদালতে আবেদন জানানো হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!