মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

আজমিরীগঞ্জে রবিদাস সম্প্রদায় অবহেলায় হিংসায় মধ্যে দিয়ে মানবেতর জীবনযাপন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৯ জানুয়ারী, ২০২৪

মোঃ আশিকুর রহমান,আজমিরীগঞ্জ থেকে:

হিংসা নিন্দায় পরে রয়েছে আজমিরীগঞ্জের পেীরসভার ৬নং ওয়ার্ডের বরিদাস সম্প্রদায়। অভাব অনটনের মধ্যে দিয়ে দিন কাটাচ্ছে, এই পাড়ার ১৬টি পরিবার এমনকি অভাবের তারনায় ছোট ছোট শিশুরা লেখা পড়া থেকে হচ্ছে বঞ্চিত।

ডিজিটাল যুগে ও মধ্যযুগের মতো মানবেতর জীবনযাপন করছে তাহারা।

সরজমিনে এই পাড়ায় গিয়ে জানা যায়, অভাব অনটনের মধ্যে দিয়ে তাহাদে জীবন চলে। কোন সরকারি কোন সহযোগিতা পায়না।

আরতি রানীদাস এর সঙ্গে আলোচনা করলে তিনি জানায় আমরা অনেক কষ্টে অভাব অনটনের মধ্যে দিয়ে জীবন কাটাচ্ছি। আমাদের পুরুষদের কেউ কাজে নেয়, আবার কেউ হিংসা করে কাজে নেয়না তাহারা বলেন এরা রবিদাস এদের কাজ হচ্ছে জুতা সেলাই করা ওদের নেওয়া যাবে না।

তাই ছোট ছোট শিশুদের ও অভাবের তারনায় স্কুলে পাঠাতে পারি না পাঠাতে হয় কাজে সারা দিন জুতা সেলাই করে যা আয় হয় তা দিয়ে কষ্ট করে জীবন যাপন করতে হয়।

আমাদের দেখার কেউ নেই। টিসিভির কার্ড, বিধবার কার্ড, বয়ষ্ক ভাতা সহ সরকারি কোন সহযোগিতা ও পাইনা।

এই সম্প্রদায়ের কিশোরী কল্পনা রানী দাস বলেন আমি অনেক বার উপজেলায় শিলাই প্রশিক্ষনের জন্য আবেদন করেছি, কিন্তু কোন ফল পাই না।

এই নিয়ে উপজেলার কমিশনার (ভূমি) সিনিয়র সহকারী সচিব ও আজমিরীগঞ্জ পেীরসভার ভারপ্রাপ্ত পৌর প্রশাসক মোহাম্মদ শফিকুল ইসলামের সঙ্গে ফোনে আলাপ করলে তিনি দৈনিক শায়েস্তাগঞ্জকে জানান,জীবন মান উন্নয়নের যেটুকু কারার দরকার সেটুকুই করব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!