সোমবার, ২০ মে ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

লাখাইয়ে প্রতিবন্ধী রিনার ভাতা যাচ্ছে ভাইয়ের পকেটে,ভিক্ষাবৃত্তিতে চলে জীবন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ১০ জানুয়ারী, ২০২৪

লাখাই প্রতিনিধি :

হবিগঞ্জের লাখাইয়ে প্রতিবন্ধী রিনা আক্তার (৩৫) উপজেলার করাব ইউনিয়নের সিংহগ্রাম গ্রামের মৃত আরফুজ আলীর কন্যা।

প্রতিবন্ধী রিনা প্রতিবন্ধী হওয়ায় তার এখনো বিয়ে হয়নি।আর হওয়ার সম্ভাবণাও নেই। তাই মা-বাবার সঙ্গে বসবাস করতো।

রিনার বাবার ভিটেমাটি ব্যতিত কোন জমিজমা ছিল না। আরফুজ মিয়ার স্ত্রী আম্বিয়া বেগম, ১ ছেলে ও১ মেয়েসহ ৪ সদস্যের সংসারে অভাব ছিল নিত্য সঙ্গী।কষ্টে দিনাতিপাত করতে হতো।এরই মধ্যে বছর দশেক আগে আরফুজ মিয়া গত হয়েছেন।এ অবস্থায় আম্বিয়া বেগম প্রতিবন্ধী মেয়ে রিনা আক্তার ও ছেলে বিলাল কে নিয়ে পড়েন অসহায় অবস্থায়।

বিগত বছর পাঁচেক আগে মা ও মারা যায়। এদিকে ভাই বিলাল মিয়া বিয়ে করে আলাদা সংসার করে অন্যত্র চলে যায়। মা বেঁচে থাকা অবস্থায় ভিটেমাটি হারানো রিনার ঠাঁই নেয় তাঁরই চাচাতো বোন ইরানা বেগম এ বাড়িতে।

সেই থেকে অদ্যাবধি মা-বাবা হারা প্রতিবন্ধী রিনা আক্তার ভিক্ষা করে করে যা পায় তা দিয়ে কোন রকমে খেয়ে না খেয়ে দিনাতিপাত করছে।

তাঁর এ অসহায় অবস্থায় গ্রামের লোকজনের সহায়তায় প্রতিবন্ধী ভাতার আওতায় আসে এবং নিয়মিত ভাতার সুবিধা পেয়ে আসছিল। বিগত ২ বছর যাবত প্রতিবন্ধী আওতায় থাকা সত্বেও ভাতার অর্থ তাঁর ভাগ্যে জুটেনি।ভাতার কার্ডে ভাই বিলাল মিয়ার মোবাইল নাম্বার দেওয়ায় সে ভাতার অর্থ উত্তোলন করে রিনা আক্তার কে দিচ্ছে না।টাকা চাইতে গেলে উল্টো ধমক খেতে হয়।

এ বিষয়ে প্রতিবন্ধী রিনা আক্তার এর সাথে আলাপকালে সে অস্পষ্ট শব্দে যা বলল তা থেকে জানা যায় তাঁর ভাই বিলাল মিয়ার কাছে ভাতার টাকা দাবী করলে সে জবাবে বলে আমি অনেক চেষ্টা তদবির করে কার্ড করেছি তাই আমি এ টাকা পাব।এ টাকা দেওয়া হবে না।

এ বিষয়ে প্রতিবন্ধী রিনার আশ্রয় দাতা চাচাতো বোন ইরানা বেগম বলেন রিনা আক্তার আমার বাড়িতে বসবাস করছে আর ভিক্ষা করে যা পায় তা দিয়ে কোন রকমে খেয়ে না খেয়ে দিনাতিপাত করছে। ভাতাভোগী হলেও ভাতার টাকা ভাই বিলাল এর পকেটে। রিনাকে দেয়না।টাকা চাইতে গেলে ধমক খেতে হয়।রিনা খুব অসহায় অবস্থায় আছে। তাই চাচাতো বোন হিসাবে যতটুকু পারছি খেয়াল রাখছি।

এ বিষয়ে প্রতিবেশী চাচাতো ভাই জামির আলীর স্ত্রী মমতা বেগম বলেন রিনার কষ্টে কথা ভেবে তার ভাইয়ের কাছে আমিও ভাতার টাকা দেওয়ার জন্য অনুরোধ করেছি। কিন্তু সে তা আমলে নিচ্ছে না।এমনকি রিনার ভাতার পাশ বইটি ও বিলাল মিয়ার নিকট রেখে দিয়েছে।

এ বিষয়ে উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আফজালুর রহমান এর সাথে আলাপকালে জানান প্রতিবন্ধী রিনা আক্তার তাঁর নিজের বা তাঁর নিজস্ব ও বিশ্বস্ত কোন ব্যক্তির মোবাইল নাম্বার দিয়ে আবেদন জানালে মোবাইল নাম্বার পরিবর্তন করে দেওয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!