বুধবার, ০৮ মে ২০২৪, ০৮:৫২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

আজমিরীগঞ্জে শীতের হিমেল হাওয়া উপেক্ষা করে বোরো ধানের চারা রোপণে ব্যস্ত সময় পার করছেন কৃষকেরা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ১৪ জানুয়ারী, ২০২৪

মোঃ আশিকুর রহমান, আজমিরীগঞ্জ থেকে:

কনকনে শীত উপেক্ষা করেই বোরো ধানের চারা রোপণে ব্যস্ত সময় পার করছেন আজমিরীগঞ্জ উপজেলার কৃষকরা। মৌসুমের শুরুতে প্রতিদিন ভোর ৬টা থেকে বেলা ৪টা পর্যন্ত চলছে ধানের চারা রোপণ। উপজেলার বিভিন্ন এলাকায় ফসলি জমিতে রোপণ করা হচ্ছে ধানের চারা। শীতের হিমেল হাওয়া উপেক্ষা করে চলছে কৃষকদের ব্যস্ততা।

জানা গেছে, আগাম জাতের ইরি-বোরো ধানের বীজ রোপণের হিড়িক পড়েছে। অন্য বছরের তুলনায় চলতি মৌসুমে আজমিরীগঞ্জ উপজেলায় রুপা আমন ধানের ক্ষয় ক্ষতি পোষিয়ে নিতে ইরি ও বোরো ধানের আবাদে ঝুঁকেছেন কৃষকেরা।

আজমিরীগঞ্জ উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায় , চলতি বোরো মৌসুমে এ উপজেলায় পাঁচটি ইউনিয়ন ও একটি পৌরসভায় আবাদের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১৪ হাজার ৬২৩ হেক্টর জমি আবাদের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে।

চলতি মৌসুমে শীতে বীজ তলার তেমন ক্ষতি না হওয়ায় জমিতে চাষাবাদ ঠিক মতো করা হচ্ছে। সবকিছু ঠিকঠাক থাকলে চলতি ইরি- বোরো মৌসুমে নির্ধারিত লক্ষ্যমাত্রা ছাড়িয়ে যাবে বলে আশা করা হচ্ছে।

সরেজমিনে দেখা গেছে, উপজেলার বিভিন্ন স্থানের কৃষকেরা ব্যস্ত সময় পার করছেন ফসলের ক্ষেতে। শীত উপেক্ষা করে ধানের চারা রোপণ করছেন। ধানের চারা রোপণে স্থানীয় কৃষকেরা।

আজমিরীগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা লুৎফে আল মুঈজ এর সঙ্গে আলোচনা করলে তিনি জানান , গত কয়েক দিন আগে আনুষ্ঠানিক ভাবে বোরোধান রোপণ শুরু হয়েছে। আবহাওয়া ও পরিবেশ অনুকূলে থাকলে বোরো আবাদের লক্ষ্যমাত্রা ছাড়িয়ে যাবে এবার। এজন্য কৃষি বিভাগ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। এপর্যন্ত ২ হাজার ১৫০ হেক্টর জমিতে বোরোধান আবাদ করা হয়েছে।

এছাড়াও উপজেলার কৃষকদের বোরো বীজতলা তৈরি করা থেকে শুরু করে জমিতে চারা রোপণ করা পর্যন্ত সকল পরামর্শ প্রদান অব্যাহত রয়েছে

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!