সোমবার, ২০ মে ২০২৪, ১১:৪২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে আলোচিত গৃহবধু জ্যোৎস্নার হত্যাকান্ডের আসামী মাহফুজ গ্রেফতার

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ২১ ডিসেম্বর, ২০১৪

8974মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে পৌর এলাকার গন্ধা গ্রাম থেকে উদ্ধারকত হবিগঞ্জের গৃহবধু ৬ সন্তানের জননী জ্যোৎস্না বেগমের চাঞ্চল ̈কর মৃতু ̈র ঘটনার মামলা দায়েরের ৬ দিনের মাথায় হবিগঞ্জের ল ̄‹রপুর ইউনিয়নের সুলতানশী এলাকা থেকে অন ̈তম আসামী মাহফুজ মিয়া(৪০)কে গতকাল শনিবার রাতে গ্রেফতার করেছে পুলিশ।গ্রেফতারকত মাহফুজ লাখাই উপজেলার করাব গ্রামের মৃত আলফু মিয়ার ছেলে।

মাহফুজ গ্রেফতারের খবরে জনমনে শান্তি ফিরে এসেছে। এলাকাবাসীর ধারনা উক্ত মাহফুজকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে নিহত জ্যোৎস্না বেগমের ঘটনার রহস ̈ উন্মোচিত হতে পারে। ঘটনার পর থেকেই এলাকাবাসী মাহফুজ এবং নবীগঞ্জের রানীগাঁও গ্রামের জাহেদা বেগমকে গ্রেফতারের জোর দাবী জানিয়ে আসছিলেন। পুলিশও এদের গ্রেফতারে রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে ব্যাপক অভিযান শুরু করে। গেল ৫দিন যাবৎ এসআই আশিকুল ইসলামের নেত.ত্বে একদল পুলিশ ঢাকার গাজীপুরসহ বিভিন্ন স্থানে জাহেদা ও মাহফুজকে গ্রেফতারে আপ্রাণ চেষ্টা চালায় বলে সুত্রে জানাগেছে। না পেয়ে বিফল হয়ে ফিরে আসে।

উল্লেখ ̈, গেল ১০ ডিসেম্বর ভোরে নবীগঞ্জ পৌর এলাকার গন্ধা গ্রামে কাউন্সিলর মিজানুর রহমানের বাড়ির সীমানার প্রাচীরের ভেন্টিলিটার’র সাথে ঝুলন্ত অবস্থায় হবিগঞ্জের উচাইল চারিনাও এলাকার গৃহবধু জ্যোৎস্না ̈ বেগমের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। ঘটনার ৪ দিন পর গত ১৪ ডিসেম্বর নিহতের বড় ভাই রজব আলী ফকির বাদী হয়ে কাউন্সিলর মিজানসহ ৫ জনের বিরুদ্ধে নবীগঞ্জ থানায় ৩০২/২০১/৩৪ দঃবিঃ ধারায় একটি মামলা নং ১০ দায়ের করেন। ঘটনার সুষ্ট তদন্তের সার্থে অফিসার ইনর্চাজ মোঃ লিয়াকত আলী নিজেই মামলার তদন্তভার গ্রহন করেন।

মামলার অপর আসামীরা হলেন নবীগঞ্জ উপজেলার কালিয়ারভা১⁄২া ইউনিয়নের রানীগাঁও গ্রামের সাহেব আলীর মেয়ে জাহেদা বেগম, হবিগঞ্জ সদরের ভাটপাড়া গ্রামের মৃত মফিজ আলীর ছেলে আবদুল মালিক, লাখাই উপজেলার করাব গ্রামের মৃত আলফু মিয়ার ছেলে মাহফুজ মিয়া এবং নবীগঞ্জের সাইফুল ইসলাম ( কাউন্সিলর মিজানের গাড়ী চালক পরিচয় দিয়ে)। উক্ত মামলায় বাদী উল্লেখ করেন, কাউন্সিলর মিজান ও তার গাড়ী চালক সাইফুল ইসলাম ব ̈তিত অপর ৩ জন আসামীর সাথে মৃত জ্যোৎস্না বেগম আনসার বাহিনীতে গাজীপুরে প্রশিক্ষনের সুবাধে পরিচয় ও সখ ̈তা গড়ে উঠে।

প্রশিক্ষন শেষে জ্যোৎস্না বেগম বাড়িতে ফিরে আসলে গ্রেফতারকত মাহফুজ এবং পলাতক আসামী জাহেদা তাকে জানায় আনসার হিসেবে তার চাকুরীর ব ̈ব ̄’া করা হয়েছে। ১০ ডিসেম্বর যোগদান করতে হবে। ওই চাকুরীর সু-সংবাদটি জ্যোৎস্না তার পরিবারকে জানায়। এরমধে ̈ ৪ঠা ডিসেম্বর মাহফুজ মিয়া তার মোবাইল ফোন থেকে জ্যোৎস্না বেগমকে জানায় ৫ই ডিসেম্বর ঢাকায় যেতে হবে। এ সময় জ্যোৎস্না হাতে টাকা-পয়সা না থাকায় ওই তারিখে যেতে পারবে না, এছাড়া যেহেতু ১০ ডিসেম্বর যোগদান তাই ৮ ডিসেম্বর ঢাকায় যাবার কথা জানায় জ্যোৎস্না। কিন্তু মাহফুজ বিকাশে জ্যোৎস্নাকে ২ হাজার টাকা পাঠিয়ে ৫ই ডিসেম্বর ঢাকা যেতে বলে।

এই বার্তা নিয়ে হবিগঞ্জের ভাটপাড়া গ্রামের আব্দুল মালিকও তাদের বাড়ি গিয়ে জ্যোৎস্নার সাথে ৫ ডিসেম্বর ঢাকা যাওয়া প্রসঙ্গে আলোচনা করে, সে নিজেও সাথে যাবে বলে আশ্ব ̄— করে। কথা মতো ৫ই ডিসেম্বর জ্যোৎস্না বেগম ঢাকা যাওয়ার প্র ̄‘তির সময় নবীগঞ্জের জাহেদা ফোনে জ্যোৎস্নাকে জানায় অলিপুর গেইটে যেতে, সেখানে সেও মাহফুজের কথা মতো অপেক্ষা করছে।

এমন সময় আব্দুল মালিক তাদের বাড়ি গিয়ে জ্যোৎস্নাকে সাথে নিয়ে ঘর থেকে ঢাকার উদ্দেশে ̈ রওয়ানা দেয়। এরপর সর্বশেষ জোৎস্না ৯ ডিসেম্বর বিকালে তার মায়ের সাথে কথা বলে। ১০ ডিসেম্বর সকাল বেলা পুলিশের মাধ ̈মে জ্যোৎস্নার মৃতু ̈র খবর পায় তার পরিবার। ঘটনার খবর পেয়ে তার পরিবারে শোকের ছায়া নেমে আসে। চলে শোকের মাতম ও এলাকাবাসীর আহাজারি। ফলে ঘটনার ৪দিন পরে ওই মামলাটি দায়ের করে নিহতের পরিবার।

এদিকে মামলার ২ নং আসামী সাইফুলকে নিয়ে স্তানীয় জনমনে কৌতুহলের সৃষ্টি হয়েছে। তাকে বলা হয়েছে সে কাউন্সিলর মিজানের ড্রাইবার হিসেবে। কিন্তু কাউন্সিলর মিজানুর রহমানের কোন প্রকার গাড়ী ও ড্রাইবার নাই বলে জানিয়েছেন এলাকাবাসী। তবে কে সে সাইফুর তা এখনও ̄úষ্ট হতে পারেনি পুলিশ। কাউন্সিলর মিজানকে চিরকোটের সুত্রধরে এবং অপর ৩ জনকে কল লিষ্টের সুত্র ধরে মামলার আসামী করা হলেও সাইফুল ইসলামকে কিসের ভিত্ততে আসামী করা হয়েছে বাদী তা বলতে পারেন নি।

এ ব্যাপারে বাদী রজব আলী ফকির বলেন, নবীগঞ্জ থেকে জনৈক ব্যাক্তি মোবাইলে বলেছেন, সাইফুল ইসলাম মিজানের গাড়ী চালক, তাই আসামী করা হয়েছে।ইতিমধে ̈ মৃত জ্যোৎস্না বেগম নাম-দ ̄—খত ব ̈তিত লেখাপড়া জানেন না বলে মৃতের পরিবারের দাবী করার পরই চিরকোট নিয়ে সাধারণ মানুষের মাঝে ধুমধজালের সৃষ্টি হয়েছে। কোন আμোশে কাউন্সিলর মিজানকে ফাসাঁতেই কি এই চিরকোট লিখে জ্যোৎস্নাকে অন ̈ত্র খুন করে গন্দ্যা গ্রামে কাউন্সিলরের বাড়িতে মৃতদেহ ঝুলিয়ে রাখা হয়েছে ? এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে জনমনে।

এছাড়া কাউন্সিলর মিজানের ডধাইবার পরিচয়ে সাইফুল ইসলাম নামে জনৈক ব্যাক্তিকে আসামী করায় ঘটনার মুল মোটিভ অন ̈দিকে দানা বাধতে শুরু করেছে এলাকারবাসীর মাঝে। এলাকার দাগী কোন সন্ত্রাসী বা ডাকাত পুর্ব শত্রুতার জের ধরে এমন ঘটনা সাজাতে পারে বলে অনেকেই ধারনা করছেন। ঘটনার পরপরই নবীগঞ্জবাসী ঘটনার সুষ্ট তদন্ত দাবী করে মুল রহস ̈ উদঘাটনের সার্থে জাহিদা ও মাহফুজকে গ্রেফতারের জন ̈ জোরদাবী জানিয়ে আসছিলেন।

তাদের ধারনা এদেরকে আইনের আওতায় এনে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলেই থলের বিড়াল বের হয়ে আসবে। এক পর্যায়ে গতকাল শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে হবিগঞ্জ সদর থানার এসআই ইকবাল আহমদ ও নবীগঞ্জ থানার এসআই আশিকুল ইসলামের নেতত্বে একদল পুলিশ হবিগঞ্জের সুলতানশী সাহেব বাড়ির ওরস থেকে মাহফুজকে গ্রেফতার করে নবীগঞ্জ থানায় নিয়ে আসে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!