রবিবার, ০৫ মে ২০২৪, ০১:৩১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

লাখাইয়ে অধ্যক্ষ জাবেদ আলীর পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৪

লাখাই প্রতিনিধি :

হবিঞ্জের লাখাই উপজেলার মুক্তিযোদ্ধা সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ জাবেদ আলীর বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ এনে তার পদত্যাগের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছিল কলেজের শিক্ষার্থীরা।

এরই ধারাবাহিকতায় উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর লিখিত অভিযোগও দেয় শিক্ষার্থীরা এবং জেলা প্রশাসকের বরাবর স্মারকলিপিও দেয়।

এদিকে প্রতিদিনই ১ ঘন্টা করে কলেজ প্রাঙ্গণে মিছিল ও স্লোগান দিয়ে যাচ্ছে শিক্ষার্থীরা।এরই ধারাবাহিকতায় রবিবার (১৮ ফেব্রুয়ারী) পুনরায় শিক্ষার্থীরা অধ্যক্ষ জাবেদ আলীর পদত্যাগের দাবী জানিয়ে ৭ দিনের আল্টিমেটাম দিয়েছে শিক্ষার্থী।

এর মধ্যে পদত্যাগ না করলে কঠোর আন্দোলনের হুশিয়ারীও দিয়ে রেখেছে লাখাই মুক্তিযোদ্ধা কলেজের শিক্ষার্থীরা।

সোমবার (১২ ফেব্রুয়ারী) লাখাই মুক্তিযোদ্ধা সরকারি কলেজের ব্যানারে কলেজ প্রাঙ্গণে ও সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে অংশগ্রহণ করে।

একপর্যায়ে শিক্ষার্থীরা কলেজের প্রধান গেইটে তালা দিয়ে দেয়।
সংবাদ পেয়ে লাখাই উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মাসুদুর রহমান ও (ওসি) আবুল খায়েরের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি স্বাভাবিক করেন।

লাখাই উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মাসুদুর রহমান জানান, শিক্ষার্থীদের আপাতত শান্ত করা হয়েছে।
তাদেরকে বলা হয়েছে লিখিত অভিযোগ নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহোদয়কে দেওয়ার জন্য, তিনি বিষয়টি দেখবেন।

বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, অধ্যক্ষ জাবেদ আলী যোগদানের পর থেকেই একের পর এক অনিয়ম ও দূর্নীতিতে জড়িয়ে পড়ছেন। ইতিপুর্বেও তার পদত্যাগের দাবী করা হয়েছে। কিন্তু তিনি অদৃশ্য কারণে স্বপদে বহাল রয়েছেন, তিনি কলেজে যোগদানের পর কলেজের শিক্ষার মানোন্নয়ন অবকাঠামোগত কোন উন্নয়ন বা পদক্ষেপ নিতে পারেন নি। সময় মতো দিতে পারেননি শিক্ষার্থীদের আইডি কার্ডও। যা নিয়ে তাদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। এছাড়াও শিক্ষক সংকট না কাটাতে পারা, অধ্যক্ষ নিজেই কলেজে না আসা ও স্বেচ্ছাচারিতাসহ নানা অভিযোগ এনেছে শিক্ষার্থীরা তার বিরুদ্ধে।

মইনুল, মোতাব্বির, মিজান, মোবাশ্বির নামে ৪ শিক্ষার্থী বলেন, আমাদের কলেজটা এখন শুধু নামে মাত্র। আমাদের কলেজে নেই কোন নিরাপত্তা ব্যবস্থা, বন্ধ রয়েছে পাঠাগার কার্যক্রম, এছাড়াও সুপেয় পানির ব্যবস্থা পর্যন্ত নেই এই কলেজে, তাছাড়া অধ্যক্ষ জাবেদ আলী নিজেই কলেজে আসেন না সময় মতো, তিনি জিএলডিপি নামক এনজিও সংস্থা নিয়ে বিজি থাকেন।আমরা শিক্ষার্থীরা তার পদত্যাগের দাবী জানাই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!