সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:৪০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাট সুন্দরপুর বাজার জামে মসজিদের নতুন ভবন উদ্বোধন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ৮ মার্চ, ২০২৪

চুনারুঘাট প্রতিনিধি:

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সাটিয়াজুরী ইউনিয়নের সুন্দরপুর বাজার জামে মসজিদের নতুন ভবনের শুভ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার(৮মার্চ)জুমার নামাজের মধ্য দিয়ে মসজিদের নতুন ভবন উদ্বোধন করা হয়।

নামাজে ইমামতি করেন হবিগঞ্জ কোর্ট মসজিদের ইমাম মাওলানা মুজিবুর রহমান।স্বাধীনতা যুদ্ধের আগে নির্মিত বাজার মসজিদের বিল্ডিং ছিল আকারে ছোট।সময়ের ব্যবধানে মুসল্লীয়ানের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ায় মসজিদে সংকুলান না হওয়ায় বড় একটি ভবন নির্মাণের চিন্তাধারা করেন স্থানীয়রা।পরে সুন্দরপুর গ্রামের বাসিন্দা আমেরিকা প্রবাসী মোঃ মকসুদ আলী মসজিদের নামে ১২শতক জমি দান করেন।তবে জমি থাকলেও নতুন ভবন নির্মাণ করার মত কোন উপায়ান্তর ছিল না মসজিদ কমিটির।পরে সুন্দরপুর গ্রামের প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আশ্বব উল্লার ছেলে তরুণ ব্যবসায়ী বিশিষ্ট শিল্পপতি সাটিয়াজুরী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সেলিম আহমেদ ১২শতক জমির উপর একটি নতুন ভবন নির্মাণের চিন্তাধারা করেন।

সেই চিন্তাধারা থেকে নিজস্ব অর্থায়নে গত বছর মসজিদ নির্মাণের কাজ শুরু করেন তিনি।দীর্ঘ এক বছরে সম্পন্ন হয় মসজিদ নির্মান কাজ।শুক্রবার জুমার নামাজ আদায়ের মধ্য দিয়ে মসজিদের শুভ উদ্বোধন করা হয়।জুমার নামাজে অংশগ্রহন করেন চুনারুঘাট পৌরসভার মেয়র সাইফুল আলম রুবেল,উপজেলা বিএনপির সভাপতি সৈয়দ লিয়াকত হাসান,উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক লুৎফুর রহমান চৌধুরী,ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দালুর রহমান আব্দাল,মানিক সরকার,মোস্তাফিজুর রহমান রিপন,জাকির হোসেন পলাশ,উপজেলা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক শেখ মোঃ হারুনুর রশিদ,মাস্টার ফরিদ উদ্দিন,স্থানীয় ওয়ার্ড মেম্বার জমশেদ রাব্বানী ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ হাজারো মুসল্লীয়ান।এ ব্যপারে সেলিম আহমেদ বলেন,মসজিদ মাদ্রাসা-সহ সকল ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদান দিতে পারলে আমার ভাল লাগে।মহান আল্লাহতায়ালা ও রাসূল (সঃ)কে রাজি খুশি করতেই এই মসজিদ নির্মাণ করেছেন তিনি।মসজিদের জমি দাতা মকসুদ আলী সম্পর্কে তাঁর চাচা।

প্রায় ১কোটি ২০ লক্ষ টাকা ব্যয়ে মসজিদ ভবনটি নির্মাণ করা হয়েছে।যেখানে একসাথে কাতারবন্দি হয়ে প্রায় ৫০০ মুসল্লিয়ান নামাজ আদায় করতে পারবেন। মৃত্যুর আগ পর্যন্ত সকল ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদান দেয়াসহ মানুষের পাশে থাকতে সকলের নিকট দোয়া চেয়েছেন সেলিম আহমেদ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!