শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:৪৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

ঘনঘন লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে পড়েছে শায়েস্তাগঞ্জের নূরপুর ইউনিয়নবাসী

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪

এস এইচ টিটু :

তীব্র তাপদাহ আর দিনে-রাতে ঘনঘন লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে পড়েছে শায়েস্তাগঞ্জ উপজেলার নূরপুর ইউনিয়নবাসীর জনজীবন।

এমন পরিস্থিতিতে ঘরে-বাইরে কোথাও যেন স্বস্তি নেই। বরং দিন দিন লোডশেডিং বাড়ছে। শিক্ষার্থীদের লেখাপড়ায় চরম ব্যাঘাত ঘটাচ্ছে। সবচেয়ে অসুবিধায় রয়েছে শিশু ও বৃদ্ধরা।

এ ছাড়া দিন শেষে রাতেও লোডশেডিং হওয়ায় মানুষ ঠিকমতো ঘুমাতেও পারছেন না। বিদ্যুৎ বিভাগ বলছে, চাহিদার তুলনায় হবিগঞ্জে বিদ্যুৎ সরবরাহ কম থাকায় লোডশেডিং দিতে হচ্ছে।

নূরপুর ইউনিয়নবাসির অভিযোগ, এক দিনের ২৪ ঘণ্টার মধ্যে গড়ে ৮-১০ ঘণ্টা বিদ্যুৎ থাকে না। মাত্রাতিরিক্ত গরমের মধ্যে লোডশেডিংয়ের কারণে ভোগান্তিতে পড়তে হচ্ছে ইউনিয়নবাসির।
অভিযোগ করে আরও বলেন, শায়েস্তাগঞ্জ উপজেলার নূরপুর ইউনিয়নে দুই ঘণ্টা পরপর এক থেকে দেড় ঘণ্টা করে দিনে ৮/১০ বার লোডশেডিং হচ্ছে কিন্তু ২৪ ঘণ্টায় শায়েস্তাগঞ্জ শহরে তেমন কোনো লোডশেডিং হয়না বললেই চলে। গ্রামে যখন দিনে আট/ দশ ঘণ্টা বিদ্যুৎ মিলছে না, তখন শায়েস্তাগঞ্জ শহরে একদম লোডশেডিং নেই বললেই চলে তাকলেও ২৪ ঘন্টায় এক/ দুই ঘন্টার মত থাকে, গ্রামের চেয়ে শহরগুলোও তুলনামূলক ভালো অবস্থায় রয়েছে।

ঘন ঘন লোডশেডিং বিষয় সাধারণ মানুষের কাছে জানতে চাইলে সজল মিয়া নামে এক ব্যক্তি বলেন- ‘ভালো নেই রে বাবা, বাড়ছে জিনিসপত্রের দাম সঙ্গে গরমের তীব্রতা এর ওপর থাকে না বিদ্যুৎ। ঘন ঘন লোডশেডিং আর বিদ্যুতের ভেলকিবাজি, এর ওপর মাস গেলেই বিল পরিশোধ না হলে লাইন কাটার হুমকি, আমরা অতিষ্ঠ হয়ে গেছি, আমরা আর পারছি না’।

শুধু সজল মিয়া নয়, নূরপুর ইউনিয়নের হাজারো মানুষ আজ লোডশেড়িং আর বিদ্যুতের কাছে অসহায় হয়ে পড়েছে। দিন যাচ্ছে বেড়েই চলছে লোডশেডিং সঙ্গে তীব্র তাপপ্রবাহে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। অতিষ্ঠ হয়ে উঠেছে শায়েস্তাগঞ্জ উপজেলাবাসী। লোডশেডিংয়ের ভয়াবহ মাত্রায় এলাকায় মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে।

ঘনঘন লোডশেডিং এর বিষয়ে সুতাং থিয়েটার এর সভাপতি গোলাম কিবরিয়া রায়হান জানান – আমরা নূরপুর ইউনিয়নবাসী ঘনঘন লোডশেডিং এর কারণে অতিষ্ঠ,আমি খবর নিয়ে দেখেছি শায়েস্তাগঞ্জ শহরে ঠিকই নিয়মিত বিদ্যুৎ থাকে তাহলে আমাদের নূরপুর ইউনিয়নে কেন প্রতিদিন ৮/১০ বার লোডশেডিং করা হয়?

সাইফুল ইসলাম নামে এক শিক্ষক বলেন- গরম তো কেবল শুরু হয়েছে,শুরুতেই যদি এইরকম ঘনঘন লোডশেডিং হয় বাকি গরমতো রয়ে গেছে।অনেকের বাড়িতে অসুস্থ রোগী আছেন বার বার বিদ্যুৎ চলে যাওয়াতে রোগীদের নিয়ে খুব সমস্যায় পড়তে হয়।

জালাল মিয়া নামে এক ব্যবসায়ী বলেন- ঘন ঘন লোডশেডিং এর কারণে আমার একটা ফ্রিজ খারাপ হয়েছে,ফলে ফ্রিজে থাকা মালামাল দই,আইসক্রিম নষ্ট হয়েছে। এই রকম বার বার লোডশেডিং চলতে থাকলে আমরা ব্যবসায়ীরা দোকান বন্ধ করে বাড়িতে চলে যেতে হবে।

বুধবার সারাদিনে নূরপুর ইউনিয়নে কত বার লোডশেডিং করা হয়েছে তার হিসাব দিয়েছে আমাদের প্রতিনিধিকে গ্রাহকরা :
সকাল – ৮:৫০ থেকে ১০ টা পর্যন্ত- ১ বার,
১১ টা থেকে ১২: ২৪ মিনিট পর্যন্ত- ২য় বার,
দুপুর ১: ৩২ মিনিট থেকে ২: ৩৭ মিনিট পর্যন্ত- ৩য় বার,
বিকাল ৪: ৩০ মিনিটে থেকে ৫: ২৮ মিনিট পর্যন্ত- ৪র্থ বার,
রাত ৮: ৩০ মিনিট থেকে ৯: ৫৩ মিনিট পর্যন্ত- ৫ম বার ,
রাত ১১: ৫৮ মিনিট থেকে ১২: ৫৬ মিনিট পর্যন্ত- ৬ বার।

ঘন ঘন লোডশেডিং এর বিষয়ে জানতে চাইলে হবিগঞ্জ পল্লীবিদ্যুৎ সমিতির, জেনারেল ম্যানেজার (জিএম) প্রকৌশলী সুজিত কুমার বিশ্বাস বলেন, তীব্র গরমের কারণে চাহিদা অনুযায়ী বিদ্যুৎ পাওয়া যাচ্ছে না। গরমের কারণে চারদিকে বিদ্যুতের চাহিদা বেড়ে গেছে সেই অনুযায়ী বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে না তাই দফায় দফায় লোডশেডিং করতে হচ্ছে।

শায়েস্তাগঞ্জ শহরে কেন ঘনঘন লোডশেডিং হচ্ছে না কেন গ্রামগঞ্জে বেশি করা হচ্ছে বেশির ভাগ নূরপুর ইউনিয়নে এবিষয়ে জানতে চাইলে (জিএম) বলেন, ওনাদের যদি কোনো তথ্য লাগে অফিসে আসতে বলেন আমরা প্রতিটি উপজেলায় সিডিউল অনুযায়ী ডিস্টিভিশন করার চেষ্টা করি এবং আমাদের ওয়েব সাইটে ও ফেইসবুক পেইজে লোডশেডিং কখন কখন হবে সিডিউল দেওয়া আছে।গ্রাহকের চাহিদা অনুযায়ী বিদ্যুৎ সরবরাহ কম থাকায় লোডশেডিং দিতে হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!