বুধবার, ০১ মে ২০২৪, ০৪:৪৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

আজমিরীগঞ্জে গরম আসতে না আসতেই বিদ্যুৎতের ভেলকিবাজি,জনজীবন অতিষ্ঠ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪

মোঃ আশিকুর রহমান আজমিরীগঞ্জ প্রতিনিধি ঃ

হবিগঞ্জের আজমিরীগঞ্জে বিদ্যুৎতে ভোগান্তির শেষ নেই। ঘন ঘন লোডশেডিংয়ের কারণে জনজীবন অতিষ্ঠ।

এদিকে চলতি গরম শুরুর মৌসুমে বিদ্যুতের এমন ভোগান্তির কারনে মানুষ চিন্তায় রয়েছে।রমজানে মাসে যেন আরো বৃদ্ধি পেয়েছে লোডশেডিংয়ের মাত্রা।

তারাবীর নামাজের সময়, সেহরী ও ইফতারের সময় প্রতিনিয়ত চলছে লোডশেডিং।শুধু তাই নয়, আকাশে মেঘ জমতে দেখলেই বা বিদ্যুতের তাঁরে বৃষ্টির ফোটা পড়লেই বিদ্যুত চলে যায়।

আবার বিদ্যুত থাক বা না থাক মাস শেষে মোটা অংকের বিল ধরিতে দিতে ভুল করেনা কর্তৃপক্ষ, অভিযোগ বিদ্যুৎ গ্রাহকের।
বিদ্যুতের এই অবস্থায় আজমিরীগঞ্জে ব্যবসা বাণিজ্যে মান্দাভাব নেমেছে। ঈদকে সামনে রেখে হাটবাজারের ব্যবসায়ীরা ঠিকমতো তাদের বেচাকেনা করতে পারছেন না। বিদ্যুতের চরম ভোগান্তিতে ব্যবসা-বানিজ্যের খুব ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। বার বার বিদ্যুতের যাওয়া-আসার ফলে বাসা বাড়িতে ফ্রিজসহ বিভিন্ন ধরনের বৈদ্যুতিক যন্ত্রপাতি ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে । ফলে মেরামতের জন্য মেকানিকের শরণাপন্ন হতে হয়। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে বাড়তি খরচের কারনে মানসিক চাপে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে।

আজমিরীগঞ্জ প্রতিটি ইউনিয়নের বাজার ঘুরে খোঁজ নিয়ে জানা যায়, ওয়ার্কশপ ব্যবসায়ীরা বলেন, বিদ্যুৎ সমস্যার কারণে সারাদিন দোকানে কোনো কাজই করা সম্ভব হয়নি। কাজ করা না গেলেও দোকান কর্মচারীদের বেতনতো ঠিকই দিতে হবে।

বৈদ্যুতিক যন্ত্রপাতি ও মোবাইল মেরামতকারী লিটন মিয়া জানান বার বার বিদ্যুৎ যাওয়া-আসা করায় অনেকের বৈদ্যুতিক যন্ত্রপাতি নষ্ট হওয়ায় মেরামতের জন্য আমাদের শরণাপন্ন হচ্ছেন। কিন্তু আমরা ও ঠিক করতে পারছি না ঘন ঘন লোডশেডিং এর কারনে। গরমের শুরুতে যদি এভাবে বিদ্যুৎ না থাকে তাহলে বেশি গরম আসলে কি যে অবস্থা হবে বলাই মুশকিল! বিদ্যুতের চরম ভোগান্তিতে অনেকে ফেসবুক ও বিভিন্ন সমাজিক যোগাযোগ মাধ্যমে নানা রকম আলোচনা ও সমালোচনার ঝড় বইছে ।

এই বিষয় নিয়ে আজমিরীগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির জেনাল অফিসের সাব স্টেশনের (এজিএম) মোঃ আবুল হাসান এর সঙ্গে ফোনে আলাপ করলে তিনি জানান,গত ৪/৫দিন যাবত বিদ্যুৎ উৎপাদন কমে গেছে শাহজিবাজার বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে বিদ্যুৎ দিতে পারতেছে না।

আজমিরীগঞ্জ সারা উপজেলাজুড়ে আমাদের বিদ্যুত পাওয়ার কথা ৬ মেগাওয়াট। কিন্তু আমাদেরকে দেয়া হচ্ছে ১ মেগাওয়াট। এটা সারাদেশের সমস্যা। সবক্ষেত্রেই বিদ্যুতের চাহিদা বেড়েছে।

তারপর সামনে ঈদ থাকার কারণে বিভিন্ন শপিংমলে অতিরিক্ত বিদ্যুত ব্যবহার করছেন ব্যবসায়ীরা। যার ফলে লোডশেডিংয়ের মাত্রা বেড়েছে।
কবে এই সমস্যা সমাধান হতে পারে জিজ্ঞেস করলে তিনি বলেন আজমিরীগঞ্জ-বানিয়াচং আসনের এমপি এডভোকেট মোঃ ময়েজউদ্দিন শরিফ রুহেল সারের সঙ্গে আমাদের আলোচনা হয়েছে তিনি বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সঙ্গে আলোচনা করেছেন দ্রুতই এই সমস্যার সমাধান হবে,আশা করাহচ্ছে ঈদের ভিতরেই সমস্যার সমাধান হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!