শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:৪৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জে দায়সারাভাবে প্রাণী সম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

স্টাফ রিপোর্টারঃ

শায়েস্তাগঞ্জ উপজেলায় দায়সারা ভাবে প্রাণী সম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠানের জন্য সরকারিভাবে ২ লক্ষ ৪৯ হাজার টাকা বরাদ্দ থাকলেও তা সঠিকভাবে ব্যয় করা হয়নি বলে অভিযোগ উঠেছে।

সরকারি নির্দেশনা মোতাবেক ৫০টি স্টল থাকার কথা থাকলেও নামেমাত্র ৪২টি স্টল করা হয়। এসব স্টলে ছিলোনা কোন পর্দা। এছাড়াও দেওয়া হয়নি গবাদিপশুর ঔষধ। যাতায়াত ভাড়া পাননি বলে অভিযোগ করেছেন অনেক খামারি।
অধিকাংশ খামারিকে দুপুরের খাবার না পেয়ে অভূক্ত অবস্থায় ফিরে যেতে দেখা গেছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) শায়েস্তাগঞ্জ জহুর চান বিবি মহিলা কলেজ মাঠে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তরাধীন প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) সহযোগিতায় এই প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রদর্শনীর স্টল সমুহে নেই কোন পর্দা । অনেকটা খোলা মাঠেই চলছে প্রদর্শনী। প্রদর্শনীতে আসা কেউ কেউ স্টল না পেয়ে রোদের মধ্যে গবাদিপশু নিয়ে দাড়িয়ে আছেন। এসময় প্রদর্শনীতে অংশ নেওয়া একাধিক খামারী জানান, তাদেরকে দেওয়া হয়নি গবাদিপশুর খাদ্য ও ঔষধ। নিজ খরচে নিয়ে এসেছেন পশু।

শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ফারজানা আক্তার মিতার সভাপতিত্বে প্রদর্শনী উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মোঃ নাজিম উদ্দীন।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ আব্দুল কাদের, উপজেলা মৎস্য কর্মকর্তা কনিক শর্মা, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মশিউর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাদ বিন জাহাঙ্গীর, উপজেলা সাংবাদিক ফোরামের সভাপতি কামরুজ্জামান আল রিয়াদ, শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মঈনুল হাসান রতন প্রমুখ।
স্টল কম এবং পর্দা না থাকার বিষয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা নাজিম উদ্দীন জানান, গতরাতে প্রাকৃতিক দুর্যোগের কারণে সবকিছু লণ্ডভণ্ড হয়। পরে ভোর সকাল থেকে কাজ করে তা ঠিক করা হয়।

একই বিষয়ে জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুল কাদের বলেন, এখানে ৫০ টি স্টলের কথা থাকলেও সুনির্দিষ্ট ভাবে যে ৫০ টি করতে হবে এমন না আমাদের যে পরিমাণ গবাদি পশু আছে তাদের যদি সংস্থানটা করতে পারি সেটাই বড় বিষয়। কারণ যে পরিমাণ বরাদ্দ দেওয়া আছে সেই পরিমাণ বরাদ্দ দিয়ে ৫০ স্টলের সমন্বয় করা উপজেলা কর্মকর্তার জন্য কঠিন হয়ে যাবে। তারপরও এখানে ৪২ টি হয়েছে আমরা ধরে নিবো এটাই ৫০ টা।

এসময় তিনি প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত হওয়ায় পাশের পর্দা দেওয়া যায়নি বলে জানান। একই সময় তিনি জানান, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার আন্তরিকতায় কোন ঘাটতি নেই বলে তিনি মনে করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!