সোমবার, ০৬ মে ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে প্রশাসনকে তোয়াক্কা না করে সরকারের কোটি টাকার সম্পত্তি জবর দখল করলো ভূমি খেকোরা ॥ উচ্ছেদের নির্দেশ ১৭ দিন অতিবাহিত হলেও রয়েছে দখলে

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ১৫ জুলাই, ২০১৫

অতিবৃষ্টির পানিতে রাস্তায় জলাবদ্ধতার সৃষ্টি, জনদূর্ভোগ চরমে
PIC 15-=2 এটিএম সালাম/মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ (হবিগঞ্জ)  থেকে : নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয় সংলগ্ন সরকারের কোটি টাকার সম্পত্তি জবর দখল থেকে উচ্ছেদের মৌখিক নিদের্শ দেয়ার ১৭ দিন অতিবাহিত হলেও জবরদখলকারীদের টনক লড়েনি। সরকারের দায়িত্বশীল ব্যক্তিদের এ আদেশকে তোয়াক্কা করেনি কতিপয় লোকজন ও স্কুল কর্তৃপক্ষ।

 

 

এ ছাড়া সরকারের ওই ভুমিতে অবৈধভাবে জবর দখল করে মার্কেট নির্মাণ করার ফলে ওই স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। পানিতে তলিয়ে গেছে চলাচলের রাস্তা। এতে স্কুলের ছাত্র-ছাত্রীসহ জনসাধারণের চলাচলে মারাত্বক বিঘœ সৃষ্টি হচ্ছে। ফলে ওই এলাকার জন সাধারনের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া ও ক্ষোভের সঞ্চার হয়েছে।

 
উল্লেখ্য, উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের মোস্তফাপুর মৌজার জেএলনং ১৮, খাস খতিয়ান-১ ও দাগ নং-১২৮ এর গোপাট রকম ভুমির ২২ শতক ভুমির মধ্যে অন্তত ৭/৮ শতক ভুমি, প্রায় কোটি টাকা মুল্যের সরকারী ভুমি গত ২৭ জুন গভীর রাতে একদল ভুমি খেকো স্থানীয় ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ের নাম ব্যবহার করে জবর দখল করে একটি টিন সেট ঘর নির্মাণ করা হয়। এর আগে ২৭ জুন দিনের বেলায় উক্ত ভুমি জবর দখলের খবর পেয়ে ইনাতগঞ্জ তহশীল অফিস অবৈধ দখলদারদের মৌখিত ভাবে নিষেধাজ্ঞা প্রদান করেছিলেন।

 

তা না মানায় ২৮ জুন স্থানীয় তহশীলদার মহসিন ভুইঁয়া ৮৭ নং স্মারকে উপজেলা সহকারী কমিশনার ভুমি বরাবরে অবৈধ দখলদারদের বিরুদ্ধে একটি পত্র প্রেরন করেন। এর প্রেক্ষিতে গত ৩০ জুন সহকারী কমিশনার (ভুমি) মোঃ আনোয়ার হোসেন সরজমিনে গিয়ে অবৈধ দখলদারদের তাদের স্থাপনা ৩ দিনের মধ্যে সরিয়ে নেয়ার জন্য নিদের্শ প্রদান করেন।

 

উক্ত নির্দেশ প্রদানের ১৭ দিন অতিবাহিত হলেও জবর দখলকারীরা তা উচ্ছেদ না করেন বরং সাইড বোর্ড ঝুলিয়েছে। ফলে সরকারের কোটি টাকার সম্পত্তি বেহাত হতে যাচ্ছে বলে ধারনা করা হচ্ছে। এ সংক্রান্ত একটি রির্পোট হবিগঞ্জের জনতার এক্সপ্রেস পত্রিকায় ফলাও করে সংবাদ প্রকাশ করা হয়।

 

এদিকে গত কয়েক দিনের টানা বর্ষনে ওই ভুমিতে অবৈধ ভাবে মার্কেট নিমার্নের ফলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। তলিয়েগেছে পাশের পাকা রাস্তা। ফলে ওই সড়ক দিয়ে চলাচলরত স্কুলের ছাত্র-ছাত্রীসহ পথচারীদের মারাত্বক দূর্ভোগ পোহাতে হচ্ছে। এতে জনমনে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। স্কুলের নাম ব্যবহার করে কতিপয় ভুমি খেকোরা উক্ত সরকারের কোটি টাকার সম্পত্তি জবর দখল করেছেন বলে অভিযোগ এলাকাবাসীর।

 

 

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অবৈধ স্থাপনা উচ্ছেদ করে জলবদ্ধতা দুরীকরনের পাশাপাশি সরকারের কোটি টাকা সম্পত্তি উদ্ধারের দাবী জানিয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!