শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১১:৪৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

ইউপি চেয়ারম্যান সনজু চৌধুরীর বিরুদ্ধে মিথ্যা অভিযোগে এলাকায় সমালোচনার ঝড়

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৪ আগস্ট, ২০১৫

89697মো:আলী আমজাদ,চুনারুঘাট  প্রতিনিধি : হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার  আহম্মদাবাদ ইউনিয়নের চেয়ারম্যান সনজু চৌধুরীর বিরুদ্ধে কর্ম সৃজনের টাকা আত্মসাতের মিথ্যা অভিযোগ দায়ের করার ঘটনা নিয়ে আহম্মদাবাদ ইউনিয়নের চা শ্রমিক ব্যাংক কতৃপক্ষ ও সাধারণ মানুষের মধ্যে সমালোচনার ঝড় উঠেছে।

 

গত ২রা আগস্ট হবিগঞ্জ জেলা প্রশাসক বরাবরে নালুয়া চা বাগানের ১০ জন শ্রমিক কর্ম সৃজনের টাকা আত্মসাতের লিখিত অভিযোগ দায়ের করার পর এ নিয়ে ব্যাপক আলোচনা সমালোচনা ও তর্কবিতর্কের সৃষ্টি হয়েছে।

 

গত ৩রা আগস্ট কর্ম সৃজনের শ্রমিকরা জেলা প্রশাসকের নিকট পৃথক আবেদনে বলেন, ২০১৪-২০১৫ অর্থ বছরের ২য় কিস্তি কাজের টাকা কৃষি ব্যাংক আমুরোড বাজার শাখার নিজ নিজ একাউন্ট থেকে যথারীতি ১ শ ১৪ জন শ্রমিক উত্তোলন করেন এবং অবশিষ্ট ৯৩ জন শ্রমিকের টাকা ঐ ব্যাংক শাখার একাউন্টে জমা থাকে।

 

কর্ম সৃজনের শ্রমিকরা চা বাগানের শ্রমিক কৃর্তক দায়েরকৃত আবেদনটি কে মিথ্যা ও সাজানো বলে অবহিত করেন।

 

এদিকে কৃষি ব্যাংক আমুরোড বাজার শাখা কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে তারা জানায়, ১নং অভিযোগকারী সিমা গোয়ালা জব কার্ড নং-২১ এর হিসাব নং-৪৫৭৭ এর কর্ম সৃজনের টাকা এ রিপোর্ট লেখা পর্যন্ত ব্যাংক শাখায় জমা পড়েছিল।

 

অথচ সিমা গোয়ালা অভিযোগে কর্ম সৃজনের কোন টাকা পাননি বলে অভিযোগ পত্রে স্বাক্ষর করেন যদি ও তিনি স্বাক্ষর জ্ঞানহীন একজন সাধারণ শ্রমিক।

 

এক প্রশ্নের উত্তরে ব্যাংক কর্তৃপক্ষ জানায়, অভিযোগকারী মালতী ও মলিনা কর্ম সৃজনের শ্রমিক নন এবং তাদের নামে কোন ব্যাংক একাউন্ট নাই। কর্ম সৃজনের শ্রমিকরা বলেন, আহম্মদাবাদ ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের বিরুদ্ধে জেলা প্রশাসকের কাছে কর্ম সৃজনের শ্রমিক পরিচয় দিয়ে যে অভিযোগ দায়ের করা হয়েছে তা রাজনৈতিক উদ্দেশ্য প্রনোদিত ও বানোয়াট।

 

এ ব্যাপারে আহম্মদাবাদ ইউপি চেয়ারম্যান আমাদের প্রতিনিধি কে বলেন, কর্ম সৃজনের টাকা শ্রমিকদের নিজস্ব একাউন্ট থেকে উত্তোলন করা হয়ে থাকে। এ টাকা উত্তোলনে চেয়ারম্যানের কোন হাত নেই এবং কর্ম সৃজন প্রকল্পে তাঁর কোন ধরণের স্বাক্ষরের প্রয়োজন পড়ে না।এর তদন্তের দায়ীত্ব ও গত এক বছর ধরে ওনার হাতে নেই।নির্বাচনের সময় ঘনিয়ে এসেছে তাই পতিপক্ষরা রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করার লক্ষ্যে নিরিহ চা শ্রমিকদের দিয়ে মিথ্যা অভিযোগ দায়ের করিয়েছে।

 

যখনি আমি একের পর এক উন্নয়ন অব্যাহত রেখেছি তখনি আমার সুনাম নষ্ট করতে প্রতিপক্ষরা এমন মিথ্যা বানোয়াট অভিযোগ সাজিয়ে আমার জনপ্রিয়তায় চির ধরানোর চেষ্টা চালাচ্ছে।কিন্তু বর্তমান সময়ে জনগন যাচাই বাচাই করতে শিখেছে।তাই এই নিয়ে আমি মোটেও বিচলিত নই।

 

ইউপি মেম্বার দুলাল ভ’ইয়া বলেন, ২৫ বছর পূর্বে যারা আমার ভাই, ইউ,পি সদস্য সালেক ভ’ইয়াকে হত্যা করে ছিল তারা আমাকেও বিভিন্ন সময়ে বিভিন্ন ভাবে হেয় পতিপন্ন করার চেষ্টা চালিয়ে যাচ্ছে,যার সাক্ষর আমার এই বিরুদ্ধে ষড়যন্ত্র মুলক মিথ্যা অভিযোগ দায়ের করা। ইউপি মেম্বার লিটন মিয়া বলেন, ২রা আগস্ট জেলা প্রশাসক বরাবরে দায়ের করা অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট।যা নিয়ে এলাকায় হাস্যকরের সৃষ্টি হয়েছে এবং যা সাধারণ মানুষের মধ্যে কৌতহলেরও জন্ম দিয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!