রবিবার, ১২ মে ২০২৪, ০২:৪১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শাহাজীবাজার দরগাহ গেইট মাদকের অভয়ারণ্য II দেখার কেউ নেই

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১১ আগস্ট, ২০১৫

698নিজস্ব প্রতিনিধি : সবধরণের চেষ্টা চালিয়েও মাদকের থাবা থেকে দেশ,সমাজ ও রাষ্ট্রকে মুক্ত করা যাচ্ছেনা।সমাজের নানা পেশার মানুষ ক্রমাগত মাদকের নেশায় আসক্ত হয়ে পরেছে।

 

এর ন্যায় মাধবপুর উপজেলার শাহজীবাজারে লক্ষ্য করা যাচ্ছে মাদকসেবী তথা ব্যবসায়ীদের আনাগোনা। এ মরঁণনেশায় সমাজের উঠতি বয়স থেকে শুরু করে বিভিন্ন নামীদামী পরিবারের সন্তানেরা জড়িয়ে পরছে।

 

মাদক মানুষের জীবনের অভিশাপ। একটি সুন্দর সংসার এলোমেলো করে দেওয়ার জন্য পরিবারের একজন মাদকাসক্ত ই যথেষ্ট।মাদকের ছোয়ায় প্রতিনিয়ত ঝরে যাচ্ছে কত মেধাবি তার হিসাব করা কঠিন।নীরব ঘাতকের মত মাদক আমাদের সমাজ কে ধংস করে যাচ্ছে।

 

উল্লেখ্য, হবিগঞ্জ জেলার একটি প্রসিদ্ধ অঞ্চল হল শাহজীবাজার। বাঘাসুরা ও নূরপুর ইউনিয়নের কিছু অংশ মিলে এই শাহজীবাজার। এখানে প্রতিষ্টিত হয়েছে অসংখ্য শিল্প প্রতিষ্টান। এইসব শিল্প প্রতিষ্টানের বধৌলতে এই অঞ্চলে প্রচুর কাচা টাকার ছড়াছড়ি।

 

এই প্রচুর কাচা টাকাই এই অঞ্চলের যুব সমাজের ধংসের মূল কারণ হয়ে দারিয়েছে।উঠতি বয়সের তরুনেরা এখন অঢেল টাকা পেয়ে মাদককে তাদের নেশা বানিয়ে ফেলেছে।

 

কিছুদিন আগেও মাদক সেবনের জন্য এলাকার তরুনেরা বাহিরে যেত। কিন্তু বর্তমানে এই এলাকার কিছু প্রভাব শালী ব্যাক্তির ছত্রছায়ায় মাদকসেবীরা তাদের ঘরের কাছেই পাচ্ছে ইয়াবা থেকে শুরু করে সব ধরণের মাদক।

 

মাদক বিরোধী অভিযান না থাকায় এই সুযোগ নিয়ে শাহজীবাজার সংলগ্ন দরগাহ গেইট হল মাদক ব্যবসায়ীদের এক অভয়ারণ্য।এখানে কয়েকজন প্রভাবশালী ব্যাক্তি এই মাদক ব্যাবসা নিয়ন্ত্রণ করছেন।দরগাহ গেইট এখন নিরাপদ মাদক বাজার হিসেবে গড়ে উঠেছে।

 

কিছুদিন আগে এই এলাকায় মাদক আনার জন্য আনা ইয়াবার একটি বিশাল চালান বি-বাড়িয়া তে ধরা পরে।এতে সংশ্লিষ্ট হিসাবে কয়েকজন ধরা ও পড়ে।এই প্রভাবশালী মহলের ছত্রছায়ায় শাহজীবাজার এর আশেপাশে বর্তমানে মাদকের এক বিশাল রাজত্ব চলছে।

 

কলেজে,স্কুলের ছাত্র থেকে শুরু করে দিনমজুর, ব্যবসায়ী সবাই এখন সহজেই মাদকের প্রতি ঝুকে পড়ছে।আগে যেখানে সিগারেটই খেলেও লুকিয়ে খেত সেখানে এখন বাংলা মদ,গাজা,ফেন্সিডিল,ইয়াবা মাদকসেবীদের প্রতিদিনের নেশা।

 

উক্ত এলাকার সচেতন অভিভাবকদের সঙ্গে আলাপ করলে তারা প্রতিনিধি কে জানান,মরণ নেশার ফলে সমাজে দিনদিন খুন,ধর্ষণ,ছিনতাই রাহাজানি,অপহরণ,বেড়েই চলেছে এদের প্রতিরুদ করার কি কেউ নেই ?আর কত মায়ের ছেলে কে মরণ নেশায় ধ্বংস হতে দেখব।

 

সচেতনমহল আরও বলেন-এর হাত থেকে রক্ষা পেতে হলে আইন শৃঙ্খলা বাহিনীকে কঠোরভাবে নজরদারীর পাশাপাশি মাদক অভিযানের মাধ্যমে জড়িতদের বিচারের আওতায় আনার দাবী জানিয়েছেন তারা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!