শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৪:৪৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

মাধবপুরের কমলপুরে সরকারি রাস্তায় চলাচলে জনগণের চরম ভোগান্তি

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০১৫

45692হামিদুর রহমান,মাধবপুর থেকে-: হবিগঞ্জের মাধবপুর উপজেলার চৌমুহনী ইউনিয়নের কমলপুর গ্রামে একটি সরকারি রাস্তায় চলাচলে বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। রাস্তা ব্যবহার করতে না পেরে ছাত্র-ছাত্রী, কৃষক সহ এলাকাবাসী ভোগান্তির মধ্যে পড়েছে।

 

একটি প্রভাবশালী পরিবার ইচ্ছাকৃতভাবে সরকারি রেকর্ডীয় রাস্তা দীর্ঘদিন ধরে প্রতিবন্ধকতা সৃস্টি করে রাস্তায় পুকুর খনন করার অভিযোগ উঠেছে। এ নিয়ে দীর্ঘ দিন ধরে গ্রামবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়ে সংঘর্ষ সংঘাতের আশংকা দেখা দিয়েছে। কমলপুর গ্রামের আব্দুল আওয়াল নামে এক মাতব্বর জানান, একই গ্রামের আব্দুর রাজ্জাক গেদু মিয়া গত কয়েক বছর ধরে সরকারি রাস্তার অংশে পুকুর কেটে ও গাছ রোপন করে জনচলাচলে বাধা দিয়ে রেখেছে।

 

এতে কমলপুর গ্রামের শত শত মানুষ ভোগান্তির মধ্যে পড়েছে। এব্যাপারে স্থানীয় ব্যবসায়ী ইউনুছ আলী বলেন, এ নিয়ে গ্রামের মধ্যে একাধিক শালিস বৈঠক ডাকা হলেও এর কোনো সমাধান হচ্ছে না। শালিশকারীদের রায়ে রাস্তার একপাশে আমার লাগানো গাছ আমি কেটে নিয়েছি কিন্তুু রাস্তার উপর ও পাশে গেদু মিয়ার লাগানো গাছ গেদু মিয়া কাটেনি।

 

এ অভিযোগ অস্বীকার করে গেদু মিয়া এটি সরকারি রাস্তা স্বীকার বলেন, এ রাস্তা দিয়ে জনগণের চলাচল করতে তার কোনো বাধা নেই। বরং গ্রামবাসীদের কথায় সরকারি রাস্তার বদলে ওই পরিমাণ রাস্তা তার ব্যক্তিগত জমি থেকে দিয়েছিলেন। কিন্তু গ্রামবাসী যদি এখন সরকারি রাস্তা নিতে চায় তা দিতে তিনি প্রস্তুত রয়েছেন। গেদু মিয়ার দেওয়া বক্তব্য মিথ্যা দাবি করে স্থানীয় সমাজসেবক ও ইউনিয়ন যুবলীগের সহ সভাপতি এবাদুর রহমান বিল্লাল বলেন,গেদু মিয়া তার নিজ জমিতে কোন রাস্তা নিমার্ণ করে দেয়নি বরং তিনি সরকারী রের্কডীয় রাস্তা দখল করে গাছ রোপন করে এবং পুকুর খনন করে গ্রামবাসীকে চলাচল করতে বাঁধা দিচ্ছেন।

 

 

ব্রিটিশ আমল থেকে এটি ১২ ফিট রাস্তা ছিল কিন্তুু বর্তমানে এ রাস্তাটির বিভিন্ন অংশে কেটে ফেলার ফলে এটি ৬-৭ ফিট রাস্তায় পরিণত হয়েছে। রাস্তার উপর টয়লেট স্থাপন এবং তাল গাছসহ বিভিন্ন গাছপালা রোপন করে গেদু মিয়া গ্রামবাসীর চলাচলে বাধাঁ সৃষ্টি করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!