শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৫৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

কবি গোলাম কিবরিয়া ও পৃথ্বীশ চক্রবর্ত্তী বাংলা সাহিত্য আকাশে উদীয়মান দুই নক্ষত্রঃ নবীগঞ্জ পৌরমেয়র অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ১৫ আগস্ট, ২০১৫

2323বদরুল আলম চৌধুরীঃ নবীগঞ্জ পৌরসভার মেয়র অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী বলেছেনÑ‘কবি মোঃ গোলাম কিবরিয়া ও কবি পৃথ্বীশ চক্রবর্ত্তী বাংলা সাহিত্য আকাশে উদীয়মান দুই নক্ষত্র। তাঁরা তাঁদের শ্রেষ্ঠ লেখালেখি দিয়ে দেশেরগ-ী পেরিয়ে আন্তর্জাতিকভাবে পুরস্কৃত হোক এমন প্রত্যাশা করি।’ তিনি গতকাল জাতীয় কবিতা পরিষদ, হবিগঞ্জ জেলা শাখা আয়োজিত কাব্যকথা সাহিত্য পরিষদ, ঢাকা কর্তৃক জাতীয় সাহিত্য উৎসবে কবি মোঃ গোলাম কিবরিয়া ‘সমাজ সেবায়’ ‘বাংলার তারিকা পদক’ ও ‘নোনা জলের বৃষ্টি’ কাব্যগ্রন্থের জন্য কবি পৃথ্বীশ চক্রবর্ত্তী ‘জাতীয় সাহিত্য পদক’ লাভ করায় সংবর্ধনা ও ছড়া ও কবিতা আবৃত্তিতে শিশু-কিশোরদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে উপরোক্ত কথাগুলো বলেন।

 

পরিষদের উপদেষ্টা কবি কোকিল দাস-এর সভাপতিত্বে এবং সংবর্ধনা প্রদান কমিটির আহ্বায়ক কবি মাওঃ ইব্রাহীম ইউসুফের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন মুক্তিযুদ্ধের সংগঠক ও নবীগঞ্জ ৭ ও ৮ নং ইউপি‘র সাবেক চেয়ারম্যান মোঃ আব্দুর রউফ ও নবীগঞ্জ জে.কে মডেল হাইস্কুল’র প্রধান শিক্ষক গীতিকার মোঃ আব্দুস সালাম।

 

অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন গণমাধ্যম বিশেষজ্ঞ ও মহাকালগড় বার্তার সম্পাদক এসএমএ হাসনাত, মাসিক নবীগঞ্জ দর্পণ-এর সম্পাদক গবেষক ও কবি শহীদুজ্জামান চৌধুরী।

 

এ সময় উপস্থিত ছিলেন অধ্যাপক সিরাজুল ইসলাম, পরিষদের উপদেষ্টা ব্যাংক কর্মকর্তা কবি বাদলকৃষ্ণ বণিক, গীতিকার ও প্রধান শিক্ষক আলী আমজাদ মিলন, উপদেষ্টা ও কবি এম. এ ওয়াহিদ লাভলু, দিনারপুর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ তনুজ রায়, শি.স. প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রাহেলা খাতুন চৌধুরী, গল্পকার সঞ্জয় কুমার ধাম, সহ-সাধারণ সম্পাদক দীপক দাস, সম্মিলীত সাংস্কৃতিক জোটের সাংগঠনিক সম্পাদক সাহেল আহমেদ, কবি সাইফুল ইসলাম সারং, ওবায়দুর রহমান সাইদুর, রাজু মিয়া প্রমুখ।

 

স্বাগত বক্তব্য রাখেন সংবর্ধনা প্রদান কমিটির সদস্য সচিব সাংবাদিক মোঃ হাবিবুর রহমান চৌধুরী শামীম। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন নহরপুর মাদ্রাসার ম্যানেজিং কমিটির সদস্য কে. এম আবু বকর সিদ্দিক এবং পবিত্র গীতাপাঠ করেন পরিষদের সহ-তথ্য সম্পাদক পল্লব আচার্য্য।

 

অনুষ্ঠানে শোকাবহ ১৫ই আগস্ট স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয় এবং সংবর্ধিত অতিথিদ্বয়কে ফুল দিয়ে সংবর্ধনা জানান প্রধান অতিথি, বিশেষ অতিথি ও পরিষদের সদস্যবৃন্দ। মোঃ গোলাম কিবরিয়ার উদ্দেশ্যে আবৃত্তিশিল্পী পূজা বণিক এবং কবি পৃথ্বীশ চক্রবর্ত্তীর উদ্দেশ্যে সংবর্ধনা পত্র পাঠ করেন আবৃত্তিশিল্পী সুমি দেব।

 

অনুষ্ঠান শেষে ছড়া ও কবিতা আবৃত্তিতে অংশগ্রহণকারী ১০৭ জন শিশু-কিশোরদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি, বিশেষ অতিথি, অতিথিবৃন্দ এবং পরিষদের কর্মকর্তা ও উপদেষ্টবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!