সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:৪৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জের আনমনু গ্রামের বড় ভাই আব্দুল কাদিরের অভিযোগ “ সাহিদ একজন ভুমি খেকো” দু’ সহোদরের পাল্টাপাল্টি অভিযোগে উত্তোপ্ত এলাকা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০১৫

received_1452494111713778 নবীগঞ্জ(হবিগঞ্জ)প্রতিনিধিঃ
নবীগঞ্জ পৌর শহরের আনমনু গ্রামে দু’ সহোদরের অভিযোগ পাল্টা অভিযোগে উত্তোপ্ত হয়ে উঠেছে ওই এলাকার জনপদ। তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে গ্রামবাসীর মধ্যে। এছাড়া আব্দুস সহিদ ওরপে সাহিদ মিয়ার দায়েরী মামলা নিয়েও সমালোচনার ঝড় বইছে আনমনু গ্রামসহ শহরের নানা শ্রেণী পেশার মানুষের মধ্যে। অনেকেই দায়েরী মামলাকে মিথ্যা ও ষড়যন্ত্র মূলক বলে আখ্যায়িত করেছেন।

স্থানীয় সুত্রে জানাযায়, দীর্ঘদিন ধরে পৌর শহরের আনমনু গ্রামের বিশিষ্ট মুরুব্বী আব্দুল কাদির ও তার সহোদর আব্দুস সহিদ ওরপে সাহিদ মিয়ার মধ্যে পৈত্তিক সম্পত্তিসহ বিভিন্ন বিষয় নিয়ে মতবিরোধ চলে আসছে। সর্ব শেষ তাদের পরিবারের ছোট ভাই আব্দুল কালামের দখলীয় ও মালিকানা কোটি টাকার ভুমি আব্দুস সহিদ ওরপে সাহিদ মিয়া জবর দখলের একাধিকবার চেষ্টা করে। কিন্তু বড় ভাই আব্দুল কাদিরের কারনে তা ব্যর্থ হয়। ফলে চরম ভাবে ক্ষিপ্ত হয়ে উঠেন সাহিদ মিয়া।

সাহিদ মিয়া তার বির্তকিত ভুমিকার কারনে গ্রামের লোকজনের কাছে অনেকটা কোনঠাসা হওয়ায় বড় ভাই আব্দুল কাদিরকে সন্দেহ করতেন। ফলে কোন উপায়ন্তর না পেয়ে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে আব্দুল কাদির ও তার পরিবারসহ পছন্দের লোকদের নানা ভাবে হয়রানী করার ষড়যন্ত্র শুরু করেন। অনেকটা নীরবে মূখবুঝে সহ্য করতে হতো বড় ভাই আব্দুল কাদিরকে। এক পর্যায়ে বিগত ৮ই আগষ্ট সন্ধ্যায় তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে ভাতিজা চয়নের দোকান লাথি মেরে ভেঙ্গে ফেলেন।

এ ঘটনাটি চয়নের পিতা আব্দুল কাদির জিজ্ঞাসাবাদ করতে গেলে সাহিদ মিয়া বড় ভাইয়ের সাথে চরম দূর্ব্যবহার করারও অভিযোগ রয়েছে। এ ঘটনাকে পুজিঁ করে সাহিদ মিয়া থানায় খবর দিলে এসআই সুধীন দাশের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে এসে কোন কিছু না পেয়ে থানায় ফিরে যান। পরবর্তীতে সাহিদ মিয়া গভীর রাতে হার্ট ্এ্যাটাক করেন। খবর পেয়ে পরিবারের লোকজন তাকে দেখতে হাসপাতালে যায়।

নাম অপ্রকাশের শর্তে স্থানীয় লোকজন জানান, সাহিদ মিয়ার মামলার সাথে ঘটনার কোন মিল নাই। এছাড়া সংবাদ পত্রে সাহিদ মিয়ার বক্তব্য দেখে অনেকেই বিস্ময় প্রকাশ করেছেন। এ ব্যাপারে আব্দুল কাদির জানান, ছোট ভাই সাহিদ মিয়ার বির্তকিত ভুমিকার কারনে তার সাথে বনিবনা হচ্ছে না। তার হাকডাকে গ্রামের লোকজনসহ অন্যান্য ভাই-ভাতিজা যেতে চায় না।

অন্যদিকে আমার ছেলে সন্তানরা বিভিন্ন ভাবে সুপ্রতিষ্টিত হওয়ায়ও সে সহ্য করতে পারছে না। ফলে সে সার্বক্ষনিক তার এবং তার পরিবার ও পছন্দের লোকদের ক্ষতি করার জন্য উঠেপড়ে লেগে থাকে। তাই তুচ্ছ একটি ঘটনাকে কেন্দ্র করে নিরাপরাধ লোকদের বিরুদ্ধে থানায় একটি মিথ্যা মামলা দায়ের করেছে।

যাদেরকে আসামী করা হয়েছে তাদের অনেকই ওই দিন বাড়িতে ছিল না। তিনি বলেন তার বড় ছেলে আমেরিকা প্রবাসী শাওন ঘটনার ক’য়েক দিন আগ থেকেই ঢাকায় ছিল। মামলার খবর পেয়ে বাড়িতে আসে। এছাড়া মামলার আসামীরা সমাজে বিভিন্নভাবে প্রতিষ্টিত। যাদের অর্থবিত্তের কোন কমতি নেই। তারা পুর্ব আক্রোশে চুরির মামলায় আসামী হতে হয়েছে।

আব্দুল কাদির বলেন, অহেতুক হাসপাতাল ভর্তি থেকে এলাকায় বির্তকের সৃষ্টি করেছে। সে বর্তমানে সুস্থ রয়েছে। ডাক্তারগণ বার বার বাড়িতে আসার পরার্মশ দিচ্ছে। কিন্তু মিথ্যা মামলা সাজাঁনোর কারনে তিনি আসতে চাইছেন না। সাহিদ এলাকায় ভুমি খেকো হিসেবে পরিচিত। সে তাকে ও তার পরিবারকে হয়রানীর জন্য নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন।

অপর দিকে স্থানীয় অনেক লোকজন, সাহিদ মিয়া প্রকৃত ঘটনাকে আড়াল করে মিথ্যা ঘটনা সাজিয়ে মামলা দায়ের এবং সংবাদপত্রে ভুল তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করায় ক্ষোভ প্রকাশ করেন। পাশাপাশি সাহিদ মিয়ার কাছ থেকে এ সব ঘটনা আশা করা উচিৎ নয় বলেও অনেকে মন্তব্য করেন। অপর দিকে সাহিদ মিয়ার দায়েরী মামলার আসামীরা গতকাল বৃহস্পতিবার হবিগঞ্জের বিজ্ঞ আদালতে হাজির হয়ে জামিন লাভ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!