শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

স্ত্রীর চোখে মোশাররফ করিম..

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ২৩ আগস্ট, ২০১৫

৫৮৪ডেস্ক : গল্পের শুরুটা ২০০০ সালে। জুঁই ইন্টারমিডিয়েটের ছাত্রী। রোজ সকালে কাঁধে ব্যাগ ঝুলিয়ে কোচিংয়ে যান। কোচিংয়ে বাংলা পড়াতেন লোকটা। নাম মোশাররফ করিম। ঝাঁকড়া চুল। গম্ভীর। দুজনের কথাবার্তা খুব একটা হতো না। টুকটাক। আর দশজন টিচার-ছাত্রীর মতোই দুরত্ব ছিল তাদের। মোশাররফ করিমকে ‘ভাইয়া’ বলতেন জুঁই। জুঁই ছাত্রী হিসেবে খুব ভালো। ঘটনাক্রমে জুঁই সেই কোচিং সেন্টারেই শিক্ষকতা শুরু করলেন। এবার তিনি মোশাররফ করিমের কলিগ।

 

ক্লাসের ফাঁকে দুজনের টুকরো টুকরো কথা হতো। সেই কথাগুলো জমতে জমতে কথার পাহাড়ে রূপ নেয়। কথায় কথায় সময় ফুরিয়ে যেত, কিন্তু কথার রেলগাড়িটা যেন থামতোই না! কি বিপদ! এতো কথা আসে কোত্থেকে! কথা না বললে মোশাররফ করিম বুকের ডান পাশটা পোড়ায়। মনটা নিশপিশ করে।

 

তাহলে কি জুঁইয়ের প্রতি মোশাররফ করিম দুর্বল হয়ে পড়লেন? নাহ! এমনটা তো হওয়ার কথা ছিলনা। ছোটবেলা থেকেই মোশাররফ করিম প্রেম গায়ে মাখেনি। বরং হাত দশেক দুরে থেকেছে। ছোটবেলায় ক্লাসের বন্ধুরা যেখানে প্রেম করে বেড়াতো সেখানে বইয়ে মুখ গুঁজে থাকতেন।

 

 

সেই ছেলেটা কি আদৌ প্রেমে পড়তে পারে? প্রশ্নের উত্তরটা হ্ওয়ার কথা ছিল ‘নাহ!’ কিন্তু প্রেম কি আর বাঁধ মানে! তার মন জুড়ে তখন জুঁই। তার নাকে জুঁই, চোখে জুঁই, আঙ্গুলের ভাঁজে ভাঁজে জুঁই! আনমনে ভাবতেন মেয়েটার কথা। খেতে ঘুমাতে, হাঁটতে। একসময় নিজেই আবিস্কার করলেন, মেয়েটিকে ভালোবাসেন। কিন্তু বলবেন কিভাবে? কথাটা বলা তো শরমের ব্যাপার! আকারে ইঙ্গিতে বোঝানের চেষ্টা করেছেন। কিন্তু ফলাফল শুন্য। মেয়েটা ঠিক বুঝেও বুঝে উঠে না। ভারি বিপদে পড়া গেল।

 

নিজে প্রোপোজ করতেও পারছেন না। কারণ তার মতে, ‘সরসরি ভালোবাসার কথা বললে ব্যাপারটা পানির মতো লাগে। একটু ঘুরিয়ে ফিরিয়ে বললে ভালো। চেষ্টাও করেছিলাম। কিন্তু ঠিকভাবে বুঝতে পারেনি’। শেষে বুদ্ধি আঁটলেন। বন্ধুকে দিয়ে প্রোপোজ করাবেন। পরদনিই প্রোপোজ করলেন। মেয়েটি হ্যাঁ-না কিছুই বলে না। চিন্তায় পড়ে গেলেন তিনি। বারবার মনে ধাক্কা খায়, ‘যদি না বলে! মান সন্মান সব যাবে!’ শঙ্কা কেটে গেল দিন দুয়েক পর। একটা পত্রিকার কাগজে জুঁই ‘ইয়েস’ লিখে মোশাররফকে দেন। তারপর শুরু হলো তাদের নতুন করে পথচলা।

কিন্তু জুঁই কি কখনো ভেবেছিলেন তাদের দুজনের সম্পর্ক হবে? ‘নাহ! আমি তো ভেবেছিলাম উনাকে আমাদের ফ্যামিলি মেম্বার বানাবো! আমি পরিবারে বিবাহযোগ্য পাত্রীও খোঁজাখুজি করেছিলাম। যার সঙ্গে ওর বিয়ে দিয়ে ফ্যামেলির সদস্য বাড়াবো। কিন্তু ও যে আমাকেই ভালোবাসে এটা ভাবতেই পারিনি। আর আমিই যে ওকে ভালোবেসে ফ্যামিলি মেম্বার বানাতে পারি এটা মাথায় আসেনি।’-বললেন ‍জুঁই।

একটু সময় পেলেই দুজন ঘুরতে বেরুতেন। পছন্দের উপহার দিতেন। প্রথম উপহারটা দিয়েছিলেন মোশাররফ করিমই। আড়ং থেকে কেনা কান-গলার সেট দিয়েছিলেন। বছর চারেক চুটিয়ে দুজন প্রেম করার পর ২০০৪ সালের ৭ অক্টোবর বিয়ে করেন। গত এগারো  বছর ধরে তারা হাতে হাত রেখে পথ চলছেন। এত বছরের পথ পরিক্রমায় তাদের জীবনে যুক্ত হয়েছে হাজারো অভিজ্ঞতা। স্বামীর হাসিটাই সবচেয়ে আকর্ষনীয় মনে হয় জুঁইয়ের কাছে। অনেকবার অনেক সাক্ষাতকারে বলেছেন ‘ও হাসলে অসাধারণ লাগে’। ছোটখাট মুদ্রাদোষও আছে মোশররফ করিমের। কি সেটা? জানালেন জুঁই, ‘ঘুমের সময় নাক ডাকে। অনেক সময় আধো ঘুমে নাক ডাকে। আমি আসলে বুঝি না ও সত্যি সত্যিই নাক ডাকে না অ্যাকটিং করছে!’

পর্দার বাইরের এই সফল জুটি ক্যামেরার সামনেও জুটি বেঁধে কাজ করেছেন। জুটি বেধে প্রথম নাটকের অভিজ্ঞতাটাও দারুণ। বললেন জুঁই, ‘ওর সঙ্গে আমি বেশ কমফোর্টলি কাজ করেছিলাম। কিন্তু ও আমার অ্যাকটিং নিয়ে খুব চিন্তা করে। তার কথা আমি ভালো পারবো না কেন। তখন আমার খুব অসহায় লেগেছিল। কিন্তু এখন ঠিক হয়ে গেছে।’ প্রথমদিন মোশাররফ করিমের কেমন লেগেছিল?

‘প্রথম শর্টের সময় মনে হলো এটা কি ঠিক হচ্ছে। খুব অস্বস্তি লাগছিল। সে যে আমার কো-আর্টিষ্ট মেনে নিতে অনেক সময় লেগে গেছে। এখন ঠিক হয়ে গেছে।’ মোশাররফ করিমের নাটক মানেই মজায় ভরপুর। পর্দার বাইরের মোশাররফও এমন মজার মানুষ? ‘বাসায় সে খুব গম্ভীর। মাঝে মাঝে একটু আধটু ফান করে। তবে অভিনয়ে যতোটা করে ততোটা নয়।’ বললেন জুঁই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!