শুক্রবার, ১০ মে ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বাহুবলে মানববন্ধনে হামলা: ছাত্র-ছাত্রী সহ আহত ৫০

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ৩০ আগস্ট, ২০১৫

২৫৮৯৭বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি : : ছাত্রীদের যৌন হয়রানীর প্রতিবাদে মানববন্ধনে বখাটেদের হামলার ঘটনার জের ধরে স্কুল ছাত্রছাত্রী সহ দুই গ্রামবাসীর ২ ঘন্টা স্থায়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে।

 

 

এতে ছাত্রছাত্রীসহ অর্ধশতাধিক লোক আহত হয়েছে।

 

সংঘর্ষ চলাকালে হাইস্কুলের অফিস কক্ষে শিক্ষক-শিক্ষিকা ও ম্যানেজিং কমিটির নেতৃবন্দ আটকা পড়েন। দুই ঘন্টা আটকে থাকার পর পুলিশের সহায়তায় তারা উদ্ধার হন। এ সময় হাইস্কুলে ব্যাপক ভাংচুর করা হয়।

 

সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ ৪২ রাউণ্ড ফাঁকা গুলি নিক্ষেপ করেছে। আহতদের বাহুবল ও সিলেট হাসপাতালে ভর্তি ও চিকিৎসা দেয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাহুবল উপজেলার ফয়জাবাদ হাই স্কুলের ৮ম শ্রেণীর ছাত্রীদের নিয়মিত যৌন হয়রানী করে স্থানীয় পূর্ব ভাদেশ্বর প্রকাশিত পুকুরপাড় গ্রামের কতিপয় বখাটে। এ বিষয়ে শনিবার (২৯ আগষ্ট) বিদ্যালয়ে একটি সালিশ বৈঠক অনুষ্ঠিত হলেও সমাধান হয়নি।

 

 

এ প্রেক্ষিতে  রোববার সকাল ১০টার দিকে ফয়জাবাদ হাই স্কুলের ছাত্রছাত্রীরা স্কুলের সামনে রাস্তায় মানববন্ধনের আয়োজন করে। মানববন্ধন চলাকালে বখাটেরা ছাত্রছাত্রীদের উপর হামলা চালায়। এ অবস্থায় স্থানীয় সুন্দ্রাটিকি গ্রামের লোকজন মানববন্ধনকারীদের পক্ষে অবস্থান নেয়। এতে সুন্দ্রাটিকি ও পূর্ব ভাদেশ্বর গ্রামবাসীর মাঝে সংঘর্ষ বেঁধে যায়। উভয়পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সকাল সোয়া ১০টার দিকে সংঘর্ষে লিপ্ত হয়।

 

 

সংঘর্ষস্থলে স্কুলের মাঠে হওয়ায় অফিসকক্ষে শিক্ষক-শিক্ষিকা ও ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দ অবরুদ্ধ হয়ে পড়েন। ২ ঘন্টা সংঘর্ষ চলাকালে স্কুলের অফিস কক্ষ সহ বিভিন্ন শ্রেণী কক্ষে ভাংচুর চালানো হয়। আটকে পড়া শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতির উপর হামলার চেষ্টা চালানো হয়।

 

 

সংঘর্ষ চলাকালে বাহুবল উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই, এএসপি (সার্কেল) সাজ্জাদ ইবনে রায়হান, ভাদেশ্বর ইউপি চেয়ারম্যান মত্তাছির মিয়া সহ নেতৃবৃন্দ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালান। পরে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে দুপুর সোয়া ১২টার দিকে সংঘর্ষ নিয়ন্ত্রণের আনে এবং অবরুদ্ধ শিক্ষক-শিক্ষিকা ও ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দকে উদ্ধার করে।

 

 

সংঘর্ষে গুরুতর আহতদের মাঝে সুন্দ্রাটিকি গ্রামের প্রবাসী দোলন মিয়া (৩৫) কে সিলেট ওসমানী মেডিকেল হাসপাতাল এবং ১০ম শ্রেণীর ছাত্র জাকির হোসেন, রুবেল, তফাজ্জুল, ইমাম, মুছাব্বির, রাশেল, আফজল, তুহিন, জায়েদ; ৯ম শ্রেণীর হালিমা, লিজা, নূরুল হক, রহিম; ৮ম শ্রেণীর ফরিদা, তানজিনা, কাওসার, জুয়েল, রাজু, আলমগীর, ৭ম শ্রেণীর লুবনা, সুবর্ণা, হোসনা সহ বেশ কয়েকজনকে বাহুবল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মোশাররফ হোসেন পিপিএম বলেন, সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ ৪২ রাউণ্ড ফাঁকা গুলি ছুড়েছে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!