সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

মাদকের ছোবলে ধ্বংস হচ্ছে চুনারুঘাটের যুব সমাজ ॥ আসক্ত হচ্ছে শিক্ষার্থী ও পথ শিশুরা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ৩১ আগস্ট, ২০১৫

images(15) চুনারুঘাট প্রতিনিধি ॥ মাদকের ভয়াবহ ছোবলে ধ্বংস হচ্ছে চুনারুঘাটের যুব সমাজ। যে বয়সে পড়াশোনা ও খেলাধুলায় মনযোগী হওয়ার কথা সে বয়সে তাদের স্বাভাবিক জীবন থেকে অনেক দূরে ঠেলে দিচ্ছে মাদকের নেশায়। যুবকদের পাশাপাশি স্কুল গামী, কিশোর ও পথশিশুরাও আসক্ত হয়ে পড়েছে সর্বনাশা মাদকের ছোবলে। আর এ নেশায় আক্রান্ত হয়ে অন্ধকার জীবনে হারিয়ে যাচ্ছে তারা।

নেশা গ্রহনকারী শিশু-কিশোরদের মধ্যে বেশীর ভাগই নিম্নবিত্ত পরিবারের সন্তান। যাদের বয়স ১০-১৬ বছর। ধুমপানের পাশাপাশি এসব যুবকরা গাঁজা, ফেন্সিডিল, জুতায় লাগানোর পেস্টিং (ড্যান্ডি), চোলাই মদসহ সর্বনাশা হেরোইনে আসক্ত হয়ে পড়ছে। এসব প্রতিকারের পুলিশ প্রশাসন তৎপর হলেও মাদক সেন্ডিকেট চোরাকারবারীরা ছদ্ববেশে ওইসব ভারতীয় নেশা জাতীয় দ্রব্য পাচার করেই চলেছে।

চুনারুঘাট উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে ১ থেকে ৬ পর্যন্ত নেশার স্বর্গ রাজ্য হিসেবে পরিনত হয়েছে। হাত বাড়ালেই ভারতীয় ইয়াবা, হেরোইন, ফেন্সিডিলসহ বিভিন্ন নেশা জাতীয় মাদক পাওয়া যায়।

অনুসন্ধানে জানা যায়, সীমান্তবর্তী আসামপাড়া, বাল্লা, টেকের ঘাট, গুইবিল, চিমটি বিল, সাতছড়ি, কেদারাকোট, নালুয়াসহ বিভিন্ন সীমান্ত পথ দিয়ে মাদক চোরাকারবারীরা ওইসব নেশা জাতীয় মাদক দ্রব্য ভারত থেকে এনে চুনারুঘাট পৌর শহরের বিভিন্ন মাদক সিন্ডিকেটদের নিকট বিক্রি করে। পৌর শহরের শক্তিশালী সিন্ডিকেটদের নিকট থেকে এলাকার উঠতি বয়সের যুবকদের নিকট বিক্রিসহ জেলার বিভিন্ন স্থানে পাচার করছে। ফলে বিনষ্ট হচ্ছে যুব সমাজ, আসক্ত হচ্ছে স্কুল গামী শিক্ষার্থী ও পথশিশুরা।

ওই মাদক সিন্ডিকেটের অনেক সদস্যদের পুলিশ প্রশাসন মাঝে মধ্যে পাকরাও করে আদালতে প্রেরণ করলেও মাঝে মধ্যে রহস্যজনক কারনে অনেক মাদক ব্যবসায়ীই ধরা ছোয়ার বাহিরে থেকে যায়। আবার অনেকই পুলিশ গ্রেফতার করার পর কতিপয় রাজনৈতিক নেতাদের চাপে বাধ্য হয়ে পুলিশ ছেড়ে দিচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক অনেকই জানায়, কতিপয় পুলিশকে মাশুয়ারা উৎকুছের মাধ্যমে মাদক ব্যবসায়ীরা মাদক পাচার করছে। এদিকে পৌর শহরের চন্দনা, উত্তর বড়াইল, পশ্চিম পাকুরিয়ার গুচ্ছ গ্রামের নিকট, নয়ানী, সরকারী কলেজের নিকট, দক্ষিণ বাসট্যান্ড সংলগ্ন এলাকা, আমতলী. দক্ষিণ হাতুন্ডাসহ বিভিন্ন পয়েন্ট মাদক ব্যবসায়ীরা বেছে নিয়েছে বলে স্থানীয়রা জানায়।

এ মাদকের ছোবল থেকে যুব সমাজ, স্কুল গামী শিক্ষার্থী ও পথশিশুদের রক্ষা করতে প্রশাসন, জন-প্রতিনিধিসহ সচেতন মহলের হস্তক্ষেপ কামনা করছেন চুনারুঘাট উপজেলাবাসী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!