রবিবার, ০৫ মে ২০২৪, ০২:৫৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

এক বছরের শিশু তাসলিমা বুকের দুধের মা..মা, শব্দে সবার মধ্যে শোকের মাত্তম

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০১৫

hobiganj .shaistaganj এটিএম সালাম,নবীগঞ্জ (হবিগঞ্জ) :
নবীগঞ্জের পল্লীতে যৌতুকের জন্য আগুনে পুড়ানো গৃহবধু রোমানার দাফন গতকাল বৃহস্পতিবার সকালে তার গ্রামের বাড়িতে সম্পন্ন হয়েছে। রোমানার মা-বাবা ও এক বছরের শিশু কন্যা তাসলিমার আহাজারীতে এলাকার বাতাস ভারি হয়ে উঠেছে। এদিকে রোমানা যাতে যৌতুক নির্যাতন আইনে মামলা করতে না পারে সে জন্য আগুনে পুড়ানোর আগেই পাষন্ড স্বামী নানু মিয়া তার কাবিন জোর করে ছিনিয়ে নিয়ে যায়। এখনো তার মা-বাবা রোমানার কাবিন ফেরত পাননি।
পুলিশ সুত্র জানায়,পুলিশের কাছে স্বামী নানু মিয়া পেট্রোল ঢেলে তার স্ত্রী রোমানার গায়ে আগুন লাগানোর স্বীকারোক্তিমূলক জবানবন্ধি দিয়েছে। এখন প্রশ্ন জেগেছে রোমানার স্বামী গ্রামের মধ্যে কোথায় পেট্রোলের ড্রাম লুকিয়ে রেখেছিল। নানু মিয়ার এঘটনার নেপথ্যে নায়কদের খোঁজে বাহির করতে পুলিশ তদন্ত শুরু করেছে। কে বা কারা রোমানার স্বামী নানু মিয়াকে আশ্রয় দিয়েছিল, কার আশ্রয়ে রোমানার স্বামী তার বাবার বাড়ি থেকে কাবিনের কপি ছিনিয়ে নিয়ে যায় এসব বিষয়ে পুলিশ তদন্ত করে দেখছে। রোমানার এক বছরের শিশু কন্যা তাসলিমা বেগম গতকাল মায়ে’র লাশের পাশে বসে মায়ের বুকের দুধ পানের জন্য মা..মা..বলে ডাকছিলো..এদৃশ্য দেখে রোমানার মা কাজল বিবি ও বাবা আব্দুর রহিম বার বার হাওমাউ করে কেঁদে মুর্চা যাচ্ছিলেন। এসময় তাসলিমা দুহাত বুলিয়ে শুধু ডাকছিলো ও..মা ও..মা। তাসলিমা জানে না তার মা আর কোনদিন তাকে বুকের দুধ পান করতে দিবে না। এসময় গ্রামের শত শত মানুষের চোখে হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। রোমানার মা কাজল বিবি জানান আমার মেয়েকে শুধু মেরে( নির্যাতন )করে নানু ক্লান্ত হয়নি সে আমার মেয়ের কাবিনের কপি জোর করে ছিনিয়ে নিয়ে যায়। যাতে আমরা আদালতে কোন মামলা করতে না পারি। আমি রোমানার হত্যার জন্য নানুসহ নেপথ্যে যারা আছে তাদের বিচার চাই। তিনি এসময় সাংবাদিক ও পুলিশের নিরপেক্ষ ভূমিকার জন্য শোকরিয়া আদায় করে বলেন আমি গরিব মানুষ। ঘটনার পর থেকে পুলিশ ও সাংবাদিকরা নিরলসভাবে কাজ করছেন এইজন্য কৃতজ্ঞ।
রোমানার বাবা আব্দুর রহিম, বলেন আমি কোন দিন মেয়েকে ফেরত পাবো না জানি কিন্তু তার সঠিক বিচার যদি দেখে যেতে পারি তাহলে স্বার্থক। তিনি বলেন আমার মেয়ে বিষয়টি মহিলা এমপি কেয়া চৌধুরী তদারকি না করলে হয়তো আমরা এখনো কোন মামলা করতে পারতাম না। তিনি আমার গরিবের মেয়ের জন্য অনেক কিছু করেছেন।
রোমানার পারিবারিক সূত্র জানায়, নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের ছিটফরিদপুর গ্রামের আব্দুর রহিমের কন্যা রোমানা বেগম (২৩) স্বামীর বাড়িতে যৌতুকের জন্য নির্যাতনের শিকার হয়ে কিছুদিন পূর্বে তার বাবার বাড়ি এসে আশ্রয় নেয়। গত বুধবার গভীর রাতে তার পাষন্ড স্বামী নানু মিয়া (৩৫) ঘুমন্ত অবস্থায় তার শরীরে পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে পালিয়ে যায়। এ সময় রোমানার চিৎকারে পরিবারের লোকজন জেগে উঠে দেখেন তার সারা শরীর পুড়ে গেছে। তাৎক্ষণিক অবস্থায় রোমানাকে উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে তার অবস্থার অবনতি হলে মুমূর্ষ অবস্থায় গত বৃহস্পতিবার রাত ৯টায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে প্রেরণ করা হয়। ৭দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে গত বুধবার সকালে মৃত্যুর কোলে ঢলে পড়ে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!