বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জে ঝুকিপূর্ণ ভবনের নিচে চলছে পাঠদান

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০১৫

Nezam pur dimaig school  pic1

মোঃ রহমত আলী, হবিগঞ্জ প্রতিনিধি ৪ সেপ্টেম্বর ॥ হবিগঞ্জ সদর উপজেলার নিজামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ভবনে স্থানে স্থানে বৃহত আকৃতির ফাটল ধরে এটি একটি মরণ ফাঁদে পরিণত হয়েছে। জীবনের ঝুকি নিয়ে প্রায় ৩শতাধিক কোমলমতি শিক্ষার্থীরা প্রনিয়িতই শিক্ষা গ্রহন করছে। তারা জানেনা নরেবরে ভবনটি কখন ধসে পরবে। এমন ঝুকিপূর্ণ ভবনের নিচে শিক্ষক শিক্ষিকারা নিবিঘেœ পাঠদান কর্মসূচী চালিয়ে যাচ্ছেন। পাইকপাড়া-নছরতপুর সড়কের পাশে ও নিজামপুর বাজারের সংলগ্ন বিদ্যালয়টি সুশিল সমাজের দৃষ্টি গোচর হলেও কাজের কজে কেও নজর দিচ্ছেন না। সংশ্লিষ্টদের কাছে কয়েক দফায় লিখিত আবেদন করা হলেও সহসা এর কোন প্রতিকার হচ্ছে না এমনটি জানান স্থানীয়রা। সরজমিনে দেখা যায় বিদ্যালয় ভবনটির এমন কোন স্থান নেই যেখানে ফাটল ধরে না।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছাঃ জাহেরা বেগম জানান, আমরা জীবনের ঝুঁকি নিয়ে এই কোমলমতি ক্ষুদে শিক্ষার্থীদের নিয়ে নিয়মিত পাঠদান করে যাচ্ছি। বৃষ্টি হলেই ছাদের ফাটল দিয়ে বৃষ্টির পানি শেণি কক্ষে প্রবেশ করে জলাবদ্ধতার সৃষ্টি হয়। মাঝে মাঝে ছাদের ছোট ছোট টুকরো আমাদের উপরে পরে যায় । ভয় হলেও চাকুরীর দায়বদ্ধতায় রক্ষা করতে দায়িত্ব পালন করতে হচ্ছে আমাদের। তিনি আরও জানান কয়েক দফায় শিক্ষা অফিসে লিখিত আবেন করেছি। এখন পর্যন্ত নতুন ভবন নির্মাণের কোন উদ্যোগ নেয়া হচ্ছেনা।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ শফিক মিয়া জানান, ১৯৩৯ সালে আমাদের নিজামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়টি স্থাপিত হয়। আমাদের সকলের চেষ্টায় ১৯৯৪ সালে বিদ্যালয়টি পাকাভবনে রূপান্তরিত হয়। এতে সরকারের ব্যয় ৪লাখ ২০ হাজার টাকা। তিনি বলেন ভবনটি নির্মাণের সময় ঠিকাদার নিম্ন মানের কাজ করায় কিছুদিন যেতে না যেতেই ভবনের বিভিন্ন স্থানে ফাটল ধরতে শুরু করে। আমরা কতৃপক্ষের নিকট কয়েক দফায় লিখিত আবেদন করেছি। প্রতিবার আমাদেরকে নতুন ভবনের আশ্বাস দেন, কিন্তু নতুন ভবন নির্মাণের কোন উদ্যোগ আমরা দেখতে পাই না। অনাকাঙ্কিত কোন ঘটনার পূর্বে বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণে জোর দাবী জানান এলাকাবাসী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!