বুধবার, ১৫ মে ২০২৪, ১১:৩৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জ সংবাদ সম্মেলনে নজাপত আলীর ছেলে জুনেদ আমরা ষড়যন্ত্রের শিকার ॥ মিথ্যা মামলা থেকে অব্যাহতি দাবী

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০১৫

IMG_20150908_150125 নবীগঞ্জ(হবিগঞ্জ)প্রতিনিধি:
নবীগঞ্জের জন্তরী গ্রামের নজাফত আলী ও তার ছেলে, ভাইদের বিরুদ্ধে আগুনে পুড়ার দায়েরী মামলাকে মিথ্যা, ভিত্তিহীন ও ষড়যন্ত্র মূলক আখ্যায়িত করে এবং মিথ্যা মামলার দায় থেকে অব্যাহতি দাবী করে সংবাদ সম্মেলন করেছেন নজাফত আলীর ছেলে জুনেদ মিয়া। গতকাল মঙ্গলবার সকালে নবীগঞ্জ প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মাওঃ সাহিদ আলী শিকদার। এ সময় এলাকার প্রাক্তন মেম্বারসহ মুরুব্বীয়ান উপস্থিত ছিলেন। লিখিত বক্তব্যে বলা হয়, নজাপত আলী আলী একজন বীর মুক্তিযোদ্ধা। যুদ্ধকালীন সময়ে কর্ণেল রব ও কমান্ডার মানিক চৌধুরীর সাথে যুদ্ধে অংশ গ্রহন করেছেন। আজ ওই মুক্তিযোদ্ধার বিরুদ্ধে একটি কুচক্রী মহল নানা ষড়যন্ত্র শুরু করেছে।

তারা জানান নজাপত আলীর খরিদা দখলীয় মিল্লিক মৌজার জেএলনং ৬৬, সাবেক খতিয়ান নং ১২৪, সাবেক দাগ নং ২১৩ এর ভুমি নিয়ে করগাওঁ ইউনিয়নের জন্তরী গ্রামের প্রয়াত বীর মুক্তিযোদ্ধা গৌরাঙ্গ সরকারের ছেলে গোপাল সরকারের সাথে বিরোধ চলে আসছিল। উক্ত গোপাল সরকার এলাকার কিছু লোকের নাম দস্তখত জাল করে উপজেলা ভুমি অফিসে ভুল তথ্য দিয়ে শ্বশ্মান ঘাটের নামে আমাদের দখলীয় ভুমি থেকে ৫ শতক ভুমি বন্দোবস্ত নেয় বলে এলাকায় প্রচার করে। তার গোত্রের লোকজন তাদের দস্তখত জাল করে মিথ্যা দরখাস্থ ভুমি অফিসে দেয়ায় তারা বিগত ২১ আগষ্ট সকালে শালিস বৈঠকে বসেন। উক্ত শালিসে তার পিতাকেও দাওয়াত করা হয়।

উক্ত শালিস বৈঠকে গোপাল সরকার এর নিকট জাল দস্তখতকৃত কাগজ ফেরৎ দেয়ার জন্য গ্রামের লোকজন তাকে বললে সে শালিস বৈঠক থেকে চলে যায়। পরে শালিসগণ যার যার পথে চলে যান। ওই দিন দিবাগত রাত প্রায় ১১ টার দিকে নবীগঞ্জ-কাজির বাজার সড়কস্থ রোয়াখাড়া ব্রীজের সন্নিকটে গোপাল সরকার নিজেই তার পা বেধেঁ সারা শরীরে কেরোসিন ঢেলে এবং দু’ পা’য়ে পলিথিন বেধেঁ আগুন লাগিয়ে দেয়।

তার সুরচিৎকারে পাশের বাড়ির বিধবা মহিলা মৃত আকরম উল্লার স্ত্রী নেহার বেগম, মৃত রমজান মিয়ার স্ত্রী সিতারা বেগম এবং ওই স্থানে জাল দিয়ে মাছ ধরারত অবস্থায় রাজাবাদ গ্রামের আব্দুল বারিকের ছেলে কছির মিয়া ছুটে এসে তাকে রক্ষা করেন। ততক্ষনে তার দু’ পা’য়ের কিছু অংশ ঝলসে যায়। এবং জ্বলন্ত পলিথিনের কিছু অংশ শরীরের বিভিন্ন স্থানে পড়ে ঝলসে যায়। সেখান থেকে গভীর রাতে বাড়ি ফিরে কাউকে না জানিয়ে নীরব বসে থাকে।

শনিবার বিকাল বেলা তার ক্ষতস্থানে যন্ত্রনা দেখা দিলে তার বিধবা বোন পাশের বাড়ির শিশিন্দ্র সরকারকে খবর দেন। তিনি এসে স্থানীয় ওর্য়াড মেম্বার আলকাছ মিয়ার সাথে যোগাযোগ করে সন্ধ্যার দিকে সিলেট নিয়ে ওসমানী মেডিকেলে ভর্তি করেন।

অথচ ভুমি নিয়ে পুর্ব বিরোধের জেরধরে নজাপত আলীর পরিবারকে ফাঁসানোর জন্য গোপাল সরকারের ভাই রাখাল সরকার উক্ত অগ্নিকান্ডের ঘটনায় নজাপত আলী, তার ছেলে ভাইসহ ৬ জনের বিরুদ্ধে একটি ষড়যন্ত্র মূলক মিথ্যা মামলা দায়ের করে। পুলিশ ঘটনাস্থল রোয়াখাড়া ব্রীজের পাশ থেকে আগুনে ব্যবহৃত কেরোসিনের কন্টিনার উদ্ধার করে। পুলিশ তদন্তে উক্ত অভিযোগ মিথ্যা প্রমানিত হলেও অদৃশ্য কারনে উক্ত সাজাঁনো মিথ্যা মামলাটি এফআইআর হিসেবে রুজু করা হয়েছে।

তারা আরো বলেন, যাদের রক্তের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতা সার্বভৌমত্ত সেই বূীর মুক্তিযুদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের প্রতি শ্রদ্ধা জানাই। আশাকরি সেই সব বীর মুক্তিযোদ্ধাগণ বা মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ড সত্যের পক্ষে লড়াই করবেন। আমাদের ধারনা প্রয়াত বীর মুক্তিযোদ্ধার সন্তান গোপাল সরকার নবীগঞ্জের মুক্তিযোদ্ধা সংসদকে ভুল তথ্য দিয়ে আমার প্রতি ক্ষিপ্ত করে তোলেছে।

এছাড়া স্থানীয় দু’এক পত্রিকায় নজাপত আলীকে রাজাকার হিসেবে আখ্যায়িত করেছে। যা দুঃখ জনক। তারা জানান, নজাপত আলী একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। স্বাধীনতা যুদ্ধে তিনি যুদ্ধ করেছেন। র্দূভাগ্য বশত তিনি মুক্তিযোদ্ধের সনদ সংগ্রহ করতে পারেন নি। এ জন্য বিগত ২৫/০৬/২০১৪ইং তারিখে মুক্তিযোদ্ধা বাচাই কমিটির নিকট আবেদন করেছেন। যার ডিজি নং-ডিজি ১১৫৮৯৩৮।

সংবাদ সম্মেলনে নজাপত আলীর ছেলে জুনেদ মিয়া বলেন, বিবেকবান মানুষের কাছে সত্য ঘটনাটি প্রকাশ করতে পেরে কৃতজ্ঞতা প্রকাশ করছি। সেই সাথে প্রশাসনের প্রতি সঠিক ও নিরপেক্ষ তদন্ত করে প্রকৃত ঘটনার রহস্য উদঘাটনসহ উক্ত মিথ্যা মামলা থেকে আমরা অব্যাহতির দাবী জানান।

এ সময় এলাকাবাসীর মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট মুরুব্বী শওকত আলী শিকদার, পান্না লাল ভট্রাচার্য্য, আব্দুল গফুর, বেনু লাল দে, আবুল কালাম, সরাফত উল্লা, মোঃ হারুন মিয়া, সিরাজুল ইসলাম, জাহির মিয়া, সিরাজ মিয়া, রবীন্দ্র সরকার, শিশিন্দ্র সরকার, রাখেশ সরকার, সুরেন্দ্র সরকার প্রমূখ। সংবাদ সম্মেলনে এলাকাবাসী জানান, উক্ত গোপাল সরকার প্রায় ১ বছর আগে নিজেই তার বসত ঘরে আগুন লাগায়।

ওই দিনও সে নিজে নিজে তার শরীরে আগুন দিয়ে গ্রামের বিশিষ্ট মুরুব্বী ও বীর মুক্তিযোদ্ধা নজাপত আলীগংদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছে। গ্রামবাসী উক্ত সাজানো মামলা থেকে নজাপাত আলী ও তার পরিবারের অব্যাহতি দাবী জানান। অন্যতায় এ ঘটনায় পরবর্তীতে তারা প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করবেন বলেও হুশিয়ার উচ্চারন করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!