বুধবার, ০৮ মে ২০২৪, ১১:৫১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

কিবরিয়া হত্যায় বিস্ফোরক মামলা স্থানান্তরের শুনানি ১৩ অক্টোবর

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৫
নিজস্ব প্রতিনিধি : সাবেক অর্থমন্ত্রী এএমএস কিবরিয়া হত্যাকাণ্ডের ঘটনায় দায়েরকৃত বিস্ফোরক মামলা বিচারিক আদালতে স্থানান্তরের জন্য ১৩ অক্টোবর শুনানির দিন ধার্য করা হয়েছে।
হবিগঞ্জ আদালতের বিচারিক হাকিম মো. কাউছার আলম আজ রবিবার শুনানির এই তারিখ ধার্য করেন।
এই মামলায় প্রথম চার্জশিটভুক্ত আট আসামি সাবেক জেলা বিএনপির সহ-সভাপতি একেএম আব্দুল কাইয়ূম, জয়নাল আবেদিন জালাল, জমির আলী, জয়নাল আবেদিন মমিন, তাজুল ইসলাম, সাহেদ আলী, সেলিম আহমেদ এবং আয়েত আলী আজ আদালতে উপস্থিত ছিলেন।
গত ২৪ আগস্ট চার্জশিটে কিছু অসঙ্গতি থাকায় সেটি শুনানির জন্য আজকের দিনটি নির্ধারণ করেছিলেন জ্যেষ্ঠ বিচারিক হাকিম নিশাত সুলতানা।
সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যাকাণ্ড নিয়ে দায়ের করা দুইটি মামলার চার্জশিটও প্রায় অভিন্ন। হত্যা মামলার চার্জশিটে খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সিলেটের বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরী, হবিগঞ্জের বরখাস্তকৃত মেয়র জি কে গউছসহ ৩৫ জনকে অভিযুক্ত করা হয়। এরমধ্যে দুইজনের নাম-ঠিকানা সঠিক না থাকায় এবং একজন মারা যাওয়ায় তাদেরকে মামলা থেকে অব্যাহতি দেয়ার আবেদন জানানো হয়। ওই মামলায় যাদেরকে আসামি করা হয়েছে বিস্ফোরক মামলায়ও তাদেরকে একইভাবে একই অভিযোগে আসামি করা হয়েছে।
KIBRIYA 111
বিস্ফোরক মামলায় এটি তৃতীয় চার্জশিট। এর আগে প্রথম চার্জশিটে ১০ জন এবং দ্বিতীয় চার্জশিটে ২৬ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করা হয়। তৃতীয় চার্জশিটে ৩৫ জনকে আসামি করা হয়েছে। প্রথম চার্জশিটের ১০ জনের মধ্যে ৮ জন জামিনে। দুই আসামি কাজল আহমেদ ও মহিবুর রহমান ২০০৫ সাল থেকেই পলাতক। তাদেরকে ১০ বছরেও গ্রেপ্তার করা যায়নি।
আদালত সূত্র জানায়, গত ১২ মে মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি’র অতিরিক্ত পুলিশ সুপার মেহেরুন্নেছা পারুল কিবরিয়া হত্যকাণ্ডের ঘটনায় দায়েরকৃত মামলার কারাগারে থাকা আসামিদেরকে বিস্ফোরক মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর আবেদন করেন। এ পরিপ্রেক্ষিতে গত ১ জুন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, আরিফুল হক চৌধুরী ও জি কে গউছসহ কারাগারে থাকা সব আসামিকে শ্যোন অ্যারেস্ট দেখানোর আদেশ দেন। তদন্তকারী কর্মকর্তা সম্পূরক চার্জশিট তৈরি করে গত ১০ আগস্ট তা দাখিল করেন। এর আগে কিবরিয়া হত্যাকাণ্ডের সম্পূরক চার্জশিটও তিনি দাখিল করেছিলেন।
২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদর উপজেলার বৈদ্যের বাজারে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভা শেষে ফেরার পথে দুর্বৃত্তদের গ্রেনেড হামলায় নিহত হন সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া, তার ভাতিজা শাহ মঞ্জুর হুদাসহ ৫ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!