বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০১:৪৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফে পবিত্র শাহাদাৎ দিবস উপলক্ষে ওয়াজ মাহফিল অনুষ্টিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ২৮ অক্টোবর, ২০১৫

৪৭মোযযাম্মিল হক মাছুমী, ফান্দাউক দরবার শরীফ থেকে ফিরে : প্রতি বছরের ন্যায় এবারও  ব্রাহ্মণবাড়িয়া নাছিরনগরে ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফে শোহাদায়ে কারবালা ও ইমাম হোসাইন রাঃ এর পবিত্র শাহাদাৎ দিবস উপলক্ষে গত ১০ মহরম রোজ শনিবার ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়।

দরবার শরীফের বর্তমান পীর, পীরজাদা আল্লামা মুফতী আলহাজ্ব সৈয়দ ছালেহ আহমাদ সাহেবের সভাপতিত্বে এই মাহফিল অনুষ্ঠিত হয়। প্রতি বছরই দরবার শরীফে ১লা মহরম থেকে ১০ মহরম পর্যন্ত শোহাদায়ে কারবালাকে স্বরণ করে প্রতিদিন বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। পবিত্র ক্বোরআন খতম, খতমে খাজেগান, বাদ আসর পবিত্র মহরম নামা তথা কারবালার ইতিহাস পাঠ, মিলাদ শরীফ ও দোয়ার মাধ্যমে দ্বারাবাহিক এ কার্যক্রম পালিত হয়।

এবং ১০ মহরম দরবার শরীফেের নির্ধারিত কর্মসূচী হিসেবে সারারাত্র ব্যাপী ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। এতে দেশ বরেণ্য বিশিষ্ঠ ওলামায়ে কেরামগন তাদের ঈমান দীপ্ত কন্ঠে  আলোচনা পেশ করে থাকেন। গতকাল মাহফিলে ফান্দাউকের আলা হযরত বর্তমান পীর সাহেব ক্বিবলা, বাদ মাগরিব তরিকতের তা’লিম প্রদান শেষে তার সংক্ষিপ্ত আলোচনায় বলেন- ইমাম হাসান হোসাইন রাঃ  তথা আহলে বায়াতের মহব্বতই হল জান্নাতে যাওয়ার মূল পাথেয়, এর কোন বিকল্প নাই এবং তাদেরকে ওপেক্ষা করে নিজেকে মুসলমান দাবী করা আর পাপিষ্ঠ ইয়াজিদের মত নিকৃষ্ট কাফেরে পরিনত হওয়ার সামিল।

 

কারণ নূর নবী হযরত মোহাম্মদ সাঃ বলেছেন যারা আমার হাসান হোসাইন কে ভালবাসবে তারা যেন আমি নবীকে ভালবাসল, আর যারা আমাকে ভালবাসল তাদেরকে আল্লাহ ভালবাসেন, আর যাদেরকে আল্লাহ ভালবাসেন তারাত নিশ্চিত জান্নাদের অধিকারী এবং তাদের সাথে শত্রুতা পুষন কারীদের জন্য রয়েছে জাহান্নাম। যেহেতু হযরত হাসান হোসাইন রাঃ হবেন জান্নাতের যুবকদের সরদার এবং আম্মাজান হযরত ফাতেমা রাঃ হবেন জান্নতী মহিলাদের সরদারীনি তাই ওনাদের ছারা জান্নাতে যাওয়া কখনোই সম্ভব নয়।

 

এবং এর বিপরীত যারা চিন্তা করবে তার উম্মতে মোহাম্মদী হিসেবে নিজেকে দাবী করাটা চরম মূর্খতা ছারা কিছুই নয়। তাই আমার পীর ভাই মুহিব্বীনদের বলছি, আহলে বায়াত, পাক পাঞ্জাতনের মহব্বত অন্তরে ধারন করে ঈমান আক্বিদাকে পরিশুদ্ধ করুন। এবং ইসলামী শরীয়তকে প্রাধান্য দিয়ে আমার মরহুম পিতা মোজাদ্দেদে জামান রাসূলনমা আলহাজ্ব সৈয়দ নাছিরুল হক মাছুম রহঃ  যে ইলমে মা’রিফাত তথা তরিকতের নিয়ম শিক্ষা দিয়েগেছেন  তা মনোযোগের সহীত পালন করুন।
উক্ত মাহফিলে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন শাইখুল হাদিস মুফতী মাওঃ হাফেজ নেছার উদ্দিন নেছারী, অন্যান্নদের মধ্যে আরে ওয়াজ করেন হাফেজ মাওঃ আব্দুর রহমান, মোফাচ্ছিরে ক্বোরআন মাওঃ হুমায়ুন কবীর, মাওঃ কামাল উদ্দিন আনছারী,  মাওঃ ইব্রাহীম ছিদ্দীকি, ও মাওঃ গাজী আব্বাস উদ্দীন সহ প্রমূখ।

 

বক্তারা তাদের আলোচনায় পবিত্র মহরমের গুরুত্ব ও ফজিলত ক্বোরআন হাদিস ভিত্তিক সুনিপুন ভাবে তুলে ধরেন। উক্ত মাহফিলে হাজার হাজার রাসুল প্রেমিক  মুসুল্লীদের উপস্থিতি লক্ষ করা। সারারাত মাহফিলের বাদ ফজর দরবার শরীফের দ্বিতীয় সাহেবজাদা পীরজাদা আল্লামা মুফতী আলহাজ্ব সৈয়দ মঈনুদ্দীন আহমাদ সাহেব তরিকতের তা’লিম প্রদান করে মিলাদ শরীফের পর বিদায়ী মোনাজাত করেন।এ সময় মুসুল্লীদের আমীন আমীন ধ্বনিতে ফান্দাউকের আকাশ বাতাশ মুখরিত হয় । বিশ্ব মুসলিম উম্মার শান্তি ও মাগফেরাত  কামনায় মহান আল্লাহর কাছে আহলে বায়াতের ওসিলায় সাহায্য কামনা করা হয়। মোনাজাত শেষে রবিবার সকালে দরবার শরীফের পবিত্র আশুরার দ্বারাবাহিক এই কার্যক্রম সমাপ্ত হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!