বুধবার, ১৫ মে ২০২৪, ০৯:০৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জের বালিদ্বারার নারী নির্যাতনকারীদের কূ-কর্ম ফাস, পত্রিকায় সংবাদ প্রকাশ, এলাকায় নানা আলোচনা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ১ নভেম্বর, ২০১৫

received_1913043388920821

নবীগঞ্জ প্রতিনিধি : নবীগঞ্জ উপজেলার দেবপাড়া বালিদ্বারা গ্রামে যৌতুকের জন্য এক গৃহবধূকে নির্যাতনের অভিযোগে বালিদ্বারা গ্রামের আব্দূল মালিকের ছেলে মাদক সেবী, যৌতুক লোভী জসিম আহমেদ শিবলু ও পাতি নেতা শাহজাহান সহ ৪ জনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়েরের প্রেক্ষিতে স্থানীয় বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশের “টক অব দ্যা নবীগঞ্জ”এ পরিনত হয় সমগ্র উপজেলা। সেই সাথে বিভিন্ন মহলে দৌড়ঝাপ শুরু করেছে নারী নির্যাতনকারীরা। এর মধ্যে মামলার প্রেক্ষিতে পরিবেশিত সংবাদের প্রতিবাদ দিয়ে নানা কৌতুহলের সৃষ্ঠি করেছে।

প্রকাশিত প্রতিবাদে সবগুলো তথ্যই ভিত্তিহীন বলেও জানিয়েছেন নির্যাতিত পরিবারের লোকজন। এ প্রতিবাদকে পাগলের প্রলাপ বলেও মন্তব্য করেছেন স্থানীয় লোকজন। নারী নির্যাতনকারীদের গোপন তথ্য পত্রিকায় প্রকাশ করায় অনেকেই সন্তোষ্টি প্রকাশ করে বলেছেন “ কামের কাম করছে সাংবাদিকরা, বহুতদিন পর আসল অপরাধী অকলতের খবর পত্রিকাত ছাপাইছে”সুত্রে জানাযায়, নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের দক্ষিন দেবপাড়া বালিদ্বারা গ্রামের আব্দুল মালিকের ছেলে শিবলুর সাথে বিয়ে হয় জনৈকা সাবানা বেগমের। বিয়ের পর থেকে স্বামী শিবলু ও তার পরিবারের লোকজন স্ত্রীর কাছ থেকে যৌতুক আদায়ের জন্য নানা কৌশল অবলম্বন করতে থাকে।

তাদেরকে কয়েক দফায় যৌতুক দেওয়া হয়। গত কয়েক মাস পুর্বে শিবলুর পরিবারের লোকজন মাষ্টার প্লান করে শিবলুকে আত্মগোপনে রেখে একটি নাটক তৈরী করেও শেষে ব্যার্থ হয়ে যায়। এ ঘটনায়ও স্থানীয়দের মধ্যে নানা কৌতুহলের সৃষ্ঠি হয়। গত বুধবার গৃহবধু সাবানা বেগম বাদি হয়ে একাধীক বিয়ের অধীকারী বালিদ্বারা গ্রামের আব্দূল মালিকের ছেলে মাদক সেবী, যৌতুক লোভী স্বামী বহুঅপর্কেম হুতা জসিম আহমেদ শিবলু ও দেবর পাতি নেতা শাহজাহন সহ ৪ জনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন। এ ছাড়াও উক্ত মামলার আসামীদের বিরুদ্ধে এলাকায় নানা অভিযোগ রয়েছে। সাবানার স্বামী শিবলু, দেবপাড়ার কথিত ছাত্রলীগ নেতা শাহজাহান, রায়হানসহ তাদের পরিবারের লোকজন জোয়া খেলা থেকে শুরু করে মাদক সেবনসহ সব ধরনের অপকর্মে তারা এগিয়ে রয়েছে। বিশেষ করে তাদের নারী লোভী পিতা আব্দুল মালিক ৫/৬ টি বিয়ে করে এলাকায় বিয়ের নায়ক হিসেবেই পরিচিত। তিনি আর কয়টি বিয়ে করলে শান্ত হবেন এমন প্রশ্ন দেখা দিয়েছে জনমনে।

মামলার প্রেক্ষিতে ও স্থানীয় ভাবে সংগ্রহ করা এসব তথ্য দিয়ে গত শুক্রবার স্থানীয় বিভিন্ন পত্রিকায় প্রকাশ করা হলে বালিদ্বারাসহ উপজেলা জুরে নানা আলোচনার সৃষ্ঠি হয়। এর মধ্যে মামলার অন্যতম আসামী বিভিন্ন ভূয়া, দৌড়ঝাপ শুরু!

মিথ্যা ও বানোয়ট মিথ্য তথ্য দিয়ে একটি প্রতিবাদ প্রকাশ করলে এলাকায় আলোচনার ঝড় বয়। একে ভিত্তি করে “চুরের মার বড় গলা” এমন মন্তব্যও করেছেন অনেকেই। এছাড়া মেয়াদ উর্ত্তিন্ন ভূয়া দেবপাড়া ইউপি ছাত্রলীগের সভাপতি দাবী করে শাহজাহান এলাকায় নানা অপকর্ম চালিয়ে আসছে বলেও অভিযোগ পাওয়া গেছে। সংবাদ প্রকাশের পর বিভিন্ন মহলে দৌড়ঝাপ শুরু করেছে নারী নির্যাতনকারীরা, থানা পর্যায়ের নেতাদের পিছু পিছু দৌড়াতেও দেখা গেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!