শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৪৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

পুলিশিং কমিটির সদস্যরা থানার দালাল হবেন না আইজিপি

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০১৫

pn‡ মোঃ রহমত আলী ॥ পুলিশ মহাপরিদর্শক একেএম শহীদুল হক বলেছেন, থানায় এসে সাধারণ মানুষ দালালদের কপপরে পরে সর্বশান্ত হয়ে পরে। কমিউনিটি পুলিশিং সদস্যরা নিরপক্ষভাবে কাজ করলে দালালরা থানা থেকে পালাবে এবং লোকজন প্রতারিত হবে না। লোকজন থানায় পুলিশের সঠিক সহযোগীতা পাবে। তবে কমিউনিটি পুলিশিং কমিটির সদস্যরা যদি থানার দালাল হয়ে পরেণ তাহলে পুলিশিং কমিটি হবে নিঃরর্থক। তিনি বলেন, সুষ্ট সমাজ গড়তে হলে সকলই দায়িত্যশীল হতে হবে। পুলিশ ও জননগন এক হয়ে কাজ করলে সমাজ থেকে সন্ত্রাস, জঙ্গীবাদ, মাদক দ্রব্যসহ বড় সমস্যাগুলিও দূর করা সম্ভব হবে। হবিগঞ্জ জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সম্মেলনে তিনি প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। গতকাল কাল বৃহস্প্রতিবার বিকেল ৩টায় স্থানীয় নিউ ফিল্ড মাঠে হবিগঞ্জ পুলিশ বিভাগ উক্ত সম্মেরনের আয়োজন করে। জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি এডভোকট মোঃ আবুর খাযের এর সভাপতিত্বে ও অতিরিক্তি পুলিশ সুপার মোঃ শহীদুল ইসলাম’র পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তৃতায় সিলেট রেঞ্জের ডিআইজি মোঃ মিজানুর রহমান বলেন, হবিগঞ্জে কোনো জঙ্গীবাদ ও সন্ত্রাসীরদের স্তান হতে পারে না। দেশকে সিরিয়া ও আফগানিস্থান বানাতে দেয়া হবেনা। পুলিশ ও জনগনণ এক সাথে কাজ করলে জঙ্গীবাদ ও সন্ত্রাস দমন করা সম্ভব। হবিগঞ্জ জেরা প্রশাসক সাবিনা আলম বলেছেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশ একটি মধ্যম আয়ের দেশ হিসেবে পরিণত হবে। সন্ত্রাস, জঙ্গীবাদ, দূর্নীতি, মাদক, ইভটিজিং বাল্য বিবাহ সর্বত্ব ছড়িয়ে পড়েছে একমাত্র কমিউনিটি পুলিশিংই পারেন সমাজ থেকে এগুলো দূর করতে । তিনি বলেন, যে উপজেলাটি সর্বপ্রথম এগুলো মুক্ত হবে সে উপজেলাকেই পুরস্কৃত করা হবে।

pic 1

বক্তৃতা করেণ সিলেট পুলিশ কমিশনার এসএমপি মোঃ কামরুল হাসান, হবিগঞ্জ পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র, জেলা কমিউনিটি পুলিশংএর সাধারণ সম্পাদক মোঃ আলমগীর চৌধুরী, উপদেষ্টা মোঃ শহীদ উদ্দিন চৌধুরী, মোঃ আরব আলী,হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রস এর সভাপতি মোঃ মোতাচ্ছিরুল ইসলাম, সদস্য এডভোকেট নিলাদ্রি শেকর টিটু, শায়েস্তাগঞ্জ পৌর কমিটির সভাপতি হুমাউন কবির সৈকত, বাহুবল উপজেলা চেয়াম্যান মোঃ আব্দুর হাই, হবিগঞ্জ প্যেরসাভার ভাড়প্রাপ্ত মেয়র পেয়ারা বেগম, লাখাই কমিউনিটি পুলিশিং সভাপতি মাহফুজ আলম, সদস্য মোহাম্মদ আলী টিপু, জেলা মুক্তি যোদ্ধা কমান্ডার এডভোকেট মোহাম্মদ আলী পাঠান, সরকারী বৃন্দাবন কলেজের অধ্যক্ষ মোঃ বদরুজ্জান চৌধুরী, হবিগঞ্জ সিসিডির সভা নেত্রী শান্তি রাণী দাস, বাহুবল উপজেলার পুলিশিং এর সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন, হবিগঞ্জ পুলিশিং এর সাধারণ সম্পাদক মোঃ রিয়াজ উদ্দিন,নবীগঞ্জ পুলিশেং এর সাধারণ সম্পাদক শামীম আলম ও পৌরসভার মেয়র মোঃ তোফাজ্জল হোসেন, চুনারুঘাট থানা পুলিশং এর সভাপতি এডভোকেট আকবর হোসন জিতু, বানিয়াচং থানার পুলিশিং এর সভাপতি আমির হোসেন ও আজমীরীগঞ্জ থানার পুলিশিং সভাপতি মোঃ মিজবাহ উদ্দিন। জেলার ৭৭ টি ইউনিয়ন কমিউনিটি পুশিশিং কমিটি সাধারণ সম্পাদক প্রত্যেককে একটি করে সংযোগসহ মোবাইল সেট প্রদান করা হয়। শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টিাত হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!