সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:০৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে সড়ক দূর্ঘটনায় ৩ জন নিহত লাশ নিয়ে মহাসড়ক অবরোধ, বিশাল প্রতিবাদ সমাবেশ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ১৬ নভেম্বর, ২০১৫

112এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জের আইনগাও নামক স্থানে গত রবিবার দুপুরে যাত্রীবাহি মামুন পরিবহনের বাসের ধাক্কায় সিএনজি অটোরিক্সার ৩ যাত্রী নিহতদের জানাযার নামাজ শেষে দাফন সম্পন্ন হয়েছে। দাফনের পুর্ব মুহুর্তে এলাকায় ছাউর হয় গাড়ী পুরানো এবং পুলিশকে মারপিটের ঘটনায় নবীগঞ্জ থানায় পুলিশ এসল্ট মামলা হয়েছে, জানাযার সময় লোকজনকে পুলিশ গ্রেফতার করতে পারে। এমন খবরে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে এবং তাৎক্ষনিকভাবে হাজারো মানুষের ঢল নামে মহাসড়কে।

 

 

এক পর্যায়ে ঘটনার প্রতিবাদে স্থানীয় জনতা গতকাল সোমবার দুপুর সাড়ে এগারো টার সময় মহাসড়ক অবরোধ করে নবীগঞ্জ থানার ওসি মোঃ আব্দুল বাতেন খানের প্রত্যাহারের দাবী করে এক বিশাল প্রতিবাদ সমাবেশ করেছে। প্রতিবাদ সমাবেশ চলাকালে প্রায় ৩ ঘন্টা মহাসড়কে যানচলাচল বন্ধ থাকে। এ সময় ওসি থানায় কোন ধরনের মামলা হয়নি আর হবেও না বলে প্রতিশ্রুতি দিলে পরিস্থিতি শান্ত হয়ে উঠে। পরে বেলা ৩টায় জানাযা শেষে নিহতদের দাফন সম্পন্ন হয়।

887

স্থানীয় সূত্রে জানা যায়, গত রবিবার দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কে যাত্রীবাহী একটি সিএনজি (অটোরিক্সা)-নং হবিগঞ্জ-থ-১১-৫৬৮৪ পুলিশ দেখে সিএনজি নিয়ে চালক দ্রুত গতিতে পালানোর চেষ্টা করে। এ সময় বিপরীত দিক থেকে আসা ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী মামূন পরিবহনের বাসের (নং ঢাকা মেট্রো-প ১৪-৮৬৯০) নীচে চাপা পড়ে ধুমড়ে মুছড়ে যায়। এতে একই পরিবারের ৩ জনের মৃত্যু ঘটে। উপজেলার গজনাইপুর ইউনিয়নের কান্দিগাঁও গ্রামের নুর মিয়ার মেয়ের বিয়েতে অটোরিক্সা নিয়ে মখলুছ বিবি (৭০) তার পরিবারের লোকজনকে নিয়ে উপজেলার গোপলার বাজার মর্তূজা কমিউনিটি সেন্টারে যাচ্ছিলেন।

 

 

 

এ সময় মহাসড়কে গোপলার বাজার তদন্ত কেন্দ্রের এস আই সোহেল রানা তিনজন পুলিশ নিয়ে একটি মোটর সাইকেল যোগে টহল দিচ্ছিলেন। অবৈধভাবে মহাসড়কে চলাচলকারী ওই সিএনজি চালক পুলিশ দেখে দ্রুত সরে যাওয়ার চেষ্টাকালে সামন থেকে আসা ঢাকা থেকে সিলেটগামী মামূন পরিবহনের নীচে চাপা পড়ে ধুমড়ে মুছড়ে যায়।। এ সময় মখলুছ বিবি (৭০), তার ছেলে কাছন মিয়ার স্ত্রী ছফিনা বিবি (৩৫) ঘটনাস্থলেই মারা যান এবং চাচাতো দেবর আব্দুল হান্নানের ছেলে সুফিয়ান মিয়া (২৭) কে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ সময় উত্তেজিত জনতা মামুন পরিবহনে আগুন ধরিয়ে দিলে গাড়ীটি ভস্মিভূত হয়।

 

 

 

এছাড়াও উত্তেজিত জনতা হাইওয়েতে দায়িত্বরত এসআই সহ দু’জন পুলিশ সদস্যকে ধাওয়া করলে তারা পাশের একটি ঘরে আত্মরক্ষা করেন বলে স্থানীয় সুত্রে জানাগেছে। এ সময় প্রায় ২ঘন্টা মহাসড়কে যানচলাচল বন্ধ হয়ে থাকে। খবর পেয়ে স্থানীয় নেতৃবৃন্দ ঘটনা স্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

 

 

পরে রাতেই হবিগঞ্জ জেলা পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র দায়িত্বে অবহেলার দায়ে গোপলার বাজার পুলিশ তদন্ত কেন্দ্রের ইনর্চাজ এসআই সুহেল রানাকে প্রত্যাহার করে নেন। এদিকে গতকাল রবিবার বেলা আড়াইটার সময় নিহতদের লাশ পোষ্ট মর্টেম রিপোর্ট শেষে তাদের গ্রামের বাড়ীতে দাফন কাজ সম্পন্ন করা হয়। তাদের লাশ গ্রামের বাড়ীতে নিয়ে আসলে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারনার সৃষ্টি হয়। এলাকায় সর্বত্র শোকের ছায়া নেমে আসে। নিহতদের পরিবারে চলে শোকের মাতম ও কান্নার রোল।

 

জানাযার নামাজের পূর্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলমগীর চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুল, সিলেট মহানগর আওয়ামীলীগ নেতা শাহেদ গাজী, উপজেলা জাতীয় পার্টির আহবায়ক ডাঃ আবুল খয়ের, উপজেলা যুগ্ম সম্পাদক ওবায়দুল কাদের হেলাল, সাংগঠনিক সম্পাদক রবিন্দ্র পাল রবি, থানার ওসি আব্দুল বাতেন খান, উপজেলা যুবলীগের আহবায়ক ফজলুল হক চৌধুরী সেলিম, যুগ্ম আহ্বায়ক গোলাম রসূল চৌধুরী রাহেল, পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ফয়েজ আমীন রাসেল, ইউপি চেয়ারম্যান আবুল খায়ের গোলাপ, এড. জাবেদ আলী প্রমুখ। সমাবেশে নবীগঞ্জ থানার অফিসার ইনর্চাজ বলেন, জনতার বিরুদ্ধে কোন ধরনের মামলা নেয়া হয়নি এবং নেয়া হবে না। এমন প্রতিশ্রুতির প্রেক্ষিতে উত্তোপ্ত পুরস্থিতি শান্ত হয়ে আসে।

 

 

এ ব্যাপারে অফিসার ইনর্চাজ মোঃ আব্দুল বাতেন খানের সাথে যোগাযোগ করলে তিনি জানান, একটি বিশেষ মহল নিজের ফায়দা হাসিলের জন্য এলাকায় মিথ্যা গুজব ছড়িয়ে গুলা পানিতে মাছ শিকারের চেষ্টা করেছিল। তাদের অপচেষ্টা সফল হয়নি।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!