শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

সিলেটকে ১ রানে হারালো চিটাগাং

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ২৩ নভেম্বর, ২০১৫

123201511231038071ক্রীড়া ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের তৃতীয় ম্যাচটিও শেষ ওভারে গড়ালো। উত্তেজনা ছড়ানো ম্যাচে তামিম ইকবালের চিটাগাং ভাইকিংস মাত্র ১ রানে হারালো মুশফিকুর রহিমের সিলেট সুপারস্টার্সকে। এ জয়ের ফলে বিপিলের এবারের আসরে প্রথম জয়ের স্বাদ পায় চিটাগাং ভাইকিংস।

টস হেরে প্রথমে ব্যাট করতে নামে চিটাগাং। উদ্বোধনী ম্যাচেও তারা প্রথমে ব্যাট করে সংগ্রহ করেছিল ১৮৭ রান। তবে সোমবার (২৩ নভেম্বর) ব্যাট করতে নেমে চিটাগাংয়ের ওপেনার তিলকারত্নে দিলশানকে শুরুতেই ফিরিয়ে দিয়েছিলেন সিলেটের সুবাশিষ রয়।

কিন্তু অপর ওপেনার তামিম ইকবাল খান যেন তার সব রাগ-ক্ষোভ উগড়ে দিলেন সিলেটের বোলারদের ওপর। খেললেন ৪৫ বলে ৬৯ রানের টর্নেডো গতির এক ইনিংস। তাতেই সিলেট সুপার স্টারসের সামনে রানের পাহাড় তৈরীর ভিত গড়ে ওঠে চিটাগাং ভাইকিংসের।

৩৩ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেন তামিম। এরপর আরও ১২ বল খেলে যোগ করেন ১৯ রান। তবে ১৩তম ওভারের দ্বিতীয় বলে এসে অজন্থা মেন্ডিসের ফাঁদে পড়েন তামিম ইকবাল। মোহাম্মদ শহিদের হাতে ক্যাচ দিয়ে ফিরে যাওয়ার আগে ৪টি বাউন্ডারি এবং ৪টি ছক্কায় সাজান নিজের ইনিংস।

তামিম আউট হয়ে যাওয়ার পর এনামুল হক বিজয় উইকেটে নেমে পড়েন দিলশান মুনাভিরার ঘূর্ণি ফাঁদে। ১৪তম ওভারের শেষ বলে এসে ৪ বলে ৩ রান করা এনামুল হক বিজয় এলবিডব্লিউর ফাঁদে পড়েন।

এনামুল হক বিজয় আউট হয়ে গেলেও চট্টগ্রামের তরুণ ব্যাটসম্যান ইয়াসির আলি ছিলেন আরও বিধ্বংসী। ৫২ বলে তিনি খেলেন ৬৩ রানের এক ঝড়ো ইনিংস। ১ট বাউন্ডারির সঙ্গে চারটি ছক্কার মার মারেন তিনি। এছাড়া জীবন মেন্ডিস ২০ রান। জিয়াউর রহমান অপরাজিত থাকেন ১৫ রানে। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ১৮০ রান সংগ্রহ করে চিটাগাং।

সিলেটের পক্ষে একটি করে উইকেট নেন সুবাশিষ রায়, মোহাম্মদ শহিদ, অজন্তা মেন্ডিস এবং নাজমুল ইসলাম।

১৮১ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ের উদ্বোধন করতে নামেন জুনায়েদ সিদ্দিকী এবং দিলশান মুনাবেরা। মোহাম্মদ আমিরের প্রথম ওভারে ৫ রান তুলে নেন দুই ওপেনার। তবে, দ্বিতীয় ওভারে তিলকারত্নে দিলশানকে আক্রমণে আনেন তামিম। আর সে ওভারের ছয় বলে ছয়টি বাউন্ডারি হাঁকান দিলশান মুনাবেরা।

ইনিংসের সপ্তম ওভারে আউট হন জুনায়েদ সিদ্দিকী। শফিউল ইসলামের বলে বোল্ড হওয়ার আগে এ ওপেনার করেন ১৩ বলে ৫ রান। তবে, ব্যাটে ঝড় তুলে অর্ধশতক তুলে নেন লঙ্কান তারকা মুনাবেরা। মাত্র ৩০ বলে ১৩টি চারের সঙ্গে একটি ছক্কা হাঁকিয়ে ৬৪ রান করেন তিনি। অষ্টম ওভারে সাঈদ আজমলের বলে মেন্ডিসের তালুবন্দি হন তিনি।

একই ওভারে মুমিনুল হককে (২ রান) এলবির ফাঁদে ফেলেন আজমল।

এরপর রানের চাকা ঘুরিয়ে নিয়ে চলেন মুশফিক এবং নুরুল হাসান। এ জুটি থেকে আসে আরও ৫৫ রান। দলীয় ১৩১ রানের মাথায় ১৫তম ওভারে শপিউল ফিরিয়ে দেন নুরুল হাসানকে। এলবির ফাঁদে পড়ার আগে নুরুল হাসান ২০ বল মোকাবেলা করে তিনটি বাউন্ডারি আর একটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৩২ রান করেন।

মুশফিকের সঙ্গে জুটি গড়ার চেষ্টা করেন নাজমুল হোসেন মিলন। ১৪ রান যোগ হতেই মুশফিককে রেখে বিদায় নেন ব্যক্তিগত ৯ রান করা মিলন। ১৭তম ওভারে শফিউলের দারুণ এক ইয়র্কারে বোল্ড হন তিনি। ১৮তম ওভারে রান আউট হয়ে ফেরেন ৪ বলে ৩ রান করা মোহাম্মদ শহীদ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!