রবিবার, ০৫ মে ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে সমাজ উন্নয়ন কেন্দের সদস্যের সফলতা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৩০ ডিসেম্বর, ২০১৪

86547মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ থেকেঃ নবীগঞ্জের রাধাপুর সমাজ উন্নয়ন কেন্দেধর সদস ̈ এমদাদুল হকের প্রশিক্ষনের মাধম্যে মাছ চাষের সফলতা। সে শেভরন বাংলাদেশের সহযোগীতায় ও আইডিয়া সবুজায়ন প্রকল্পের অধিনে প্রশিক্ষনের মাধম্যে তার ৪০শতক পরিমান পুকুরে আধুনিক পদ্ধতিতে র্কাপ জাতীয় মাছের মিশ্র চাষ করে স্বালম্বী। গত শনিবার এ উপলক্ষে ̈ চাষীর পুকুর সংলগ্ন মাঠে এক মাঠ দিবস ও আলোচনা সভা অনুষ্টিত হয়।বিশিষ্ট সমাজ সেবক আব্দুল বারিক রনির সভাপতিত্বে ও আইডিয়ার ধান বিশেষজ্ঞ অনির্বান মহলানবীশ মানস এর পরিচালনায় এতে স্বাগত বক্তব্য ̈ রাখেন, আইডিয়ার সবুজায়ন প্রকল্পের প্রকল্প ব্যেবস্তাপক উ৩⁄৪ল দেব। এছাড়া বিশেষ অতিথি হিসাবে ব৩ব ̈ রাখেন, সমাজ উন্নয়ন কেন্দেধর কোষাধ ̈ক্ষ আব্দুল আউয়াল, আইডিয়ার সবজি ও গাছ বিশেষজ্ঞ শধীকান্ত বৈদ ̈, আইডিয়ার মৎস বিশেষজ্ঞ নাইমউদ্দিন জাবেদ এবং আইডিয়ার জীবিকায়ন প্রকল্পের মাঠ কর্মকর্তা শিহাব বখত প্রমূখ। বক্তাগণ বলেন, প্রশিক্ষনের মাধম্যে আধুনিক মাছ চাষের বিকল্প নেই। একদিকে আর্থিক ভাবে স্বালম্বী হওয়া সম্ভব অপরদিকে আমিষের চাহিদা মেটাতে তার ̧রুত্ব অপরসীম।উক্ত অনুষ্টানে মাছ চাষী এমদাদুল হক মাছ চাষে তার অভিজ্ঞতা অন্যদের কাছে তুলে ধরতে গিয়ে বলেন, পূর্বে সে এ পুকুরে মাছ চাষ করেন নাই।

বর্তমানে আধুনিক পদ্ধীতে উক্ত পুকুরে সবুজায়ন প্রকল্পের সহায়তায় মাছ চাষ করে ২৫হাজার ৬শত ৩৫টাকা আয় করেন। তিনি আরো বলেন, আগামীতে আরো বড় পরিসরে মাছ চাষ করার পরিকল্পনা রয়েছে তার। যাহাতে নিজ এবং এলাকার কিছু লোকের কর্মসংস্থান সৃষ্টি হয়। উল্লেখ ̈ যে, শেভরন বাংলাদেশের সহযোগীতায় আইডিয়া সবুজায়ন প্রকল্প নবীগঞ্জের দীঘলবাক, ইনাতগঞ্জ ও আউশকান্দি ইউনিয়নের মোট ২২টি গ্রামে প্রকল্পের কাজ বাস্তয়ন করে আসছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!