শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৩:১২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটে রেমা-কালেঙ্গার বন্যপ্রাণী অভয়ারণ্যের সহ-ব্যবস্থাপনা পরিষদের সভা অনুষ্ঠিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ৭ ডিসেম্বর, ২০১৫

1325চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি ॥ দীর্ঘ দুই বছর সাত মাস পর রেমা-কালেঙ্গা বন্যপ্রাণী অভয়ারণ্য রক্ষায় গঠিত সহ-ব্যবস্থাপনা পরিষদের সভা সোমবার দুপুরে চুনারুঘাট উপজেলা পরিষদ সভা কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

চুনারুঘাট উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাশহুদুল কবীরের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন বিভাগীয় বন কর্মকর্তা আর এস এম মুনিরুল ইসলাম, বিজ্ঞ পিপি এড. এম আকবর হোসেইন জিতু, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মো: লুৎফুর রহমান মহলদার, চুনারুঘাট উপজেলা যুবলীগ সভাপতি মো: লুৎফর রহমান চৌধুরী, এসিএফ এ. জেড. এম. হাছানুর রহমান, ক্রেল প্রকল্পের আঞ্চলিক সমন্বয়কারী মাজহারুল ইসলাম জাহাঙ্গীর, ইউপি চেয়ারম্যান মাওলানা তাজুল ইসলাম, আইয়ুব আলী তালুকদার, আবু সালেহ মোঃ শফিকুর রহমান, মুক্তিযোদ্ধা কমান্ডার আ: সামাদ, চুনারুঘাট প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোঃ জামাল হোসেন লিটন, পুলিশ বিভাগের প্রতিনিধি, বিজিবি প্রতিনিধি, বন বিভাগ ও ক্রেল প্রকল্পের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাসহ সহ-ব্যবস্থাপনা পরিষদ সদস্যবৃন্দ।

সভায় সহ-ব্যবস্থাপনা কমিটি এবং ইউএসএইড’র ক্রেল প্রকল্পের বিগত আড়াই বছরের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম তুলে ধরেন ক্রেল প্রকল্পের সিসিপিএএমও পলাশ সরকার। সভায় বক্তারা রেমা-কালেঙ্গা বন্যপ্রাণী অভয়ারণ্যের বন অপরাধ প্রায় শূণ্যের কোঠায় নেমে আসায় সহ-ব্যবস্থাপনা কমিটিকে ধন্যবাদ জ্ঞাপন করেন। সভায় সহ-ব্যবস্থাপনা কমিটির সভাপতি বিজ্ঞ পিপি এড. এম আকবর হোসেইন জিতু বলেন যে, বিগত চার বছর তার সভাপতিত্বকালে তিনি চেষ্ঠা করেছেন সাধারন মানুষের বন রক্ষায় অংশগ্রহণ বাড়ানো এবং কুখ্যাত বন দস্যুদের আইনের হাতে সোপর্দের মাধ্যমে কঠোর শাস্তি নিশ্চিত করা। তিনি বন অপরাধ শূণ্যের কোঠায় আনার জন্য উপজেলা নির্বাহী অফিসারকে মোবাইল কোর্ট পরিচালনার অনুরোধ জানান।

সহ-ব্যবস্থাপনা পরিষদ ও কমিটির উপদেষ্ঠা সিলেটের বিভাগীয় বন কর্মকর্তা আর এস এম মুনিরুল ইসলাম রেমা-কালেঙ্গার বনাঞ্চল সংরক্ষণে এলাকার জনগণের সার্বিক সহযোগিতার প্রশংসা করেন। সভায় সভাপতি চুনারুঘাট উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাশহুদুল কবীর বলেন যে, রেমা-কালেঙ্গার এই প্রাকৃতিক সম্পদ রক্ষায় সকল সরকারী বিভাগসহ সাধারন জনগণ এবং স্থানীয় জন প্রতিনিধিদের এগিয়ে আসতে হবে। তিনি সহ-ব্যবস্থাপনা পরিষদ পূণর্গঠনের উদ্দেশ্যে বিভিন্ন অংশীদার হতে সদস্য নির্বাচনের জন্য সহকারী কমিশনার (ভ’মি) কে আহবায়ক এবং সহকারী বন সংরক্ষক এ. জেড. এম. হাছানুর রহমান, রেঞ্জ কর্মকর্তা মো: নুরুজ্জামান, ক্রেল প্রতিনিধি মোস্তফা হায়দার মিলন ও হাজী ছমির হোসেনকে সদস্য করে ০৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!