রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:০৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

মাধবপুরে মার কোম্পানীতে বিক্ষুব্ধ গ্রামবাসীর ও ভাংচুরের ঘটনায় থানায় মামলা দায়ের

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ১৩ ডিসেম্বর, ২০১৫

৮৫২৩৬হামিদুর রহমান,মাধবপুর থেকে : মাধবপুর উপজেলার ছাতিয়াইন ইউনিয়নের শাহপুর এলাকায় স্থাপিত মার কোম্পানী লিঃ’র বিরুদ্ধে পরিবেশ দূষনের অভিযোগ এনে বিক্ষুব্ধ গ্রামবাসীর হামলা ও ভাংচুরেরর ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

 

গত শনিবার রাতে মার কোম্পানীর এ্যাডমিন অফিসার মোঃ সাইদুর রহমান বাদী হয়ে এক্তিয়ারপুর গ্রামের কাইয়ুম মিয়াসহ ১৪ জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করেন। শুক্রবার বিকালে মার কোম্পানীর ইটিপি’র স্থাপন উপলক্ষে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

 

 

ওই সময় ছাতিয়াইন ইউনিয়ন পরিষদের কয়েকটি গ্রামের জনসাধারন মার কোম্পানীর বর্জ্য অপসারণের প্রতিবাদ জানাতে কোম্পানীর ভিতর প্রবেশের চেষ্টাকালে গেইটে অবস্থানরত সিকিউরিটিদের সাথে সংঘর্ষবার্ধে এবং এক পর্যায়ে বিক্ষুদ্ধ জনতা ভেতরে প্রবেশ করে কোম্পানীর প্রবেশ গেইট, ৬টি গাড়িসহ অফিসের দরজা, জানালা ও আসবাবপত্র ভাংচুর করা করে। এ ঘটনায় গ্রামবাসী, কোম্পানীর কর্মকর্তা-কর্মচারীসহ কমপক্ষে ১০জন জন আহত হয়।

 

প্রসঙ্গত কেমিকেল কোম্পানী ‘মার লিমিটেড’ ২০১২ ইংরেজী সনে ঢাকা-সিলেট মহাসড়কের পাশে হবিগঞ্জের মাধবপুর উপজেলার শাহপুর এলাকা নির্মিত হয়। নির্মাণের পর থেকেই কর্তৃপক্ষ কোম্পানীর দূষিত ও দূর্গন্ধ বর্জ্য পাহাড় থেকে ভাটির দিকে নেমে যাওয়া ছড়ায় অপসারণ করছে। এ নিয়ে গত ৩০ নভেম্বর জেলা প্রশাসক কার্যালয়ে এক বৈঠক হয়। ওই বৈঠকে মার লিমিটেড কর্তৃপক্ষ ১৬ মার্চের মধ্যে বর্জ্য অপসারণ প্রকল্প (ইটিপি) নির্মাণের আশ্বাস দিলে এর আগ পর্যন্ত কোম্পানী বন্ধের নির্দেশ দেন পরিবেশ অধিদপ্তর-সিলেট এর পরিচালক।

 

পরিবেশ অধিদপ্তরের আদেশের পরও কোম্পানী চালু রাখেন কর্তৃপক্ষ। এতে বিক্ষুব্ধ হয়ে ইটিপি নির্মাণের আগ পর্যন্ত কোম্পানী বন্ধ রাখার নির্দেশ দিয়ে কর্তৃপক্ষকে পত্র দেন মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাশেদুল ইসলাম।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!