শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৪:৫০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জ জেলার ছয় পৌরসভার মধ্যে পাঁচটির নেই নিজস্ব কার্যালয়

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ২১ ডিসেম্বর, ২০১৫

96558মোঃ রহমত আলী ॥ হবিগঞ্জের ছয়টি পৌরসভার মধ্যে পাঁচ পৌরসভারই নিজস্ব কোনো কার্যালয় নেই। উপজেলা প্রশাসন বা অন্য কোনো সরকারি প্রতিষ্ঠানের অব্যবহৃত কক্ষ বা ভবনে এসব পৌরসভার কার্যক্রম চলছে দির্ঘ দিন ধরে।

 

প্রায় ১৮ বছর পেরিয়ে গেলে এখনও নিজস্ব ভবন নির্শাণের কোনো উদ্যোগ নেই। জেলা স্থানীয় সরকার সূত্রে জানা গেছে, হবিগঞ্জ জেলায় ছয়টি পৌরসভা হবিগঞ্জ, নবীগঞ্জ, শায়েস্তাগঞ্জ, মাধবপুর, চুনারুঘাট ও আজমিরীগঞ্জ।

 

চুনারুঘাট ও আজমিরীগঞ্জ ছাড়া সবগুলোই প্রথম শ্রেণির পৌরসভা স্বিকৃতি লাভ করলেও। নিজস্ব কার্যালয় রয়েছে শুধু হবিগঞ্জ পৌরসভার। ১৯৯৭ সালে নবীগঞ্জ পৌরসভা স্থাপিত হয় ।

 

নবীগঞ্জ উপজেলা পরিষদের একটি ভবনে সাতটি কক্ষ নিয়ে এ পৌরসভার কার্যক্রম শুরু হয়। শুরু থেকে মেয়র পদে আছেন মোঃ তোফাজ্জল ইসলাম চৌধুরী। ১৮ বছর পেরিয়ে গেলেও এই পৌরসভার নিজস্ব কোনো কার্যালয় বানানো হয়নি।

 

এমনকি কার্যালয় করার মতো জায়গাও পাওয়া যায়নি। পৌরসভার সচিবের দায়িত্বে থাকা সহকারী প্রকৌশলী ভবি মজুমদার বলেন, উপজেলা পরিষদের যে ভবনে কার্যক্রম চালাচ্ছেন তাতে কোনো সমস্যা হচ্ছে না। তবে কার্যালয় করার জন্য তাঁরা দুটি স্থান চিহ্নিত করে রেখেছেন। ১৯৯৮ সালে শায়েস্তাগঞ্জ পৌরসভা প্রতিষ্ঠিত হয় । প্রথমে এর কার্যক্রম শুরু হয় সরকারি ডাকবাংলোয়।

 

সেখান থেকে চার বছর পর স্থানান্তর করা হয় শায়েস্তাগঞ্জের পূর্বলেঞ্জাপড়ার একটি গুদামে। ১৭ বছরে এ পৌরসভার কার্যক্রমের পরিধি বাড়লেও এ পৌরসভার নিজস্ব কার্যালয় স্থাপিত করা সম্ভব হয়নি। বর্তমান মেয়র অলি আহমেদ বলেন, তিনি পুনরায় মেয়র নির্বাচিত হলে এ পৌরসভার নিজস্ব ভবন নির্মাণের ব্যবস্থা করবেন। মাধবপুর পৌরসভা প্রতিষ্ঠিত হয় ১৯৯৮ সালে। এ পৌরসভার বর্তমান কার্যক্রম চলছে উপজেলা পরিষদের একটি ভবনে। পৌরসভার সচিব ফারুক আহমেদ জানান, বর্তমানে যেখানে কার্যক্রম চলছে সেটি যথেষ্ট নয়। স্থান সংকুলানের অভাবে তাঁদের অনেক সময় সমস্যায় পড়তে হয়। তবে সম্প্রতি তাঁরা কার্যালয় করার জন্য জমি কিনেছেন।

 

চুনারুঘাট ও আজমিরীগঞ্জ পৌরসভার কার্যক্রম চলছে নিজ নিজ উপজেলা পরিষদের পরিত্যক্ত ভবনে। দায়িত্বরত ব্যক্তিরা স্বীকার করেছেন অস্থায়ী কার্যালয়ে ঠিকমতো তাঁরা কার্যক্রম চালাতে পারছেন না।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!