রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বানিয়াচংয়ে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উৎসব

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ২ জানুয়ারী, ২০১৬

file-3বানিয়াচং প্রতিনিধি: প্রাথমিক ও মাধ্যমিত স্তরের কোমলমতি ছাত্রছাত্রীদের কাছে গতকাল থেকে শুরু হয়েছে নতুন শিক্ষাবর্ষ। আর তাদের জন্য বিনামূল্যে ৩৪ কোটি পাঠ্যবই ছাত্রছাত্রীদের কাছে বিতরণ করা হয়েছে। শুক্রবার সারাদেশ জুড়ে ছিল পাঠ্যপুস্তক উৎসব।এর ই ধারাবাহিকতায় বানিয়াচং উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত হয়েছে ‘পাঠ্যপুস্তক উৎসব ২০১৬ ইং’।

স্থানীয় আমবাগান উচ্চ বিদ্যালয়ের মাঠে সকাল ১০টায় এ পাঠ্যপুস্তক উৎসব অনুষ্ঠিত হয়।

 

আমবাগান উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ইকবাল হোসেন খানের সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা অফিসার কাওছার শোকরানার সঞ্চালনায় প্রধান অতিথি থেকে এ উৎসবের শুভ উদ্বোধন করেন হবিগঞ্জ-২ বানিয়াচং আজমিরীগঞ্জ আসনের মাননীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খান।

বিশেষ অতিথি ছিলেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ বশীর আহমেদ,উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) সহকারি কমিশনা(ভুমি)রায়হানুল হারুণ,উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আমির হোসেন মাষ্টার।

প্রধান অতিথির বক্তৃতায় এমপি মজিদ খান বলেন,বর্তমান সরকারের আমলে শিক্ষাক্ষেত্রে বিপুল বৈপ্লবিক পরিবর্তন ঘটেছে। শিক্ষাপ্রতিষ্ঠানের যিনি কান্ডারি থাকেন তিনি যদি তড়িৎ ভুমিকা রেখে দায়িত্ব পালন করেন তাহলে এই প্রতিষ্ঠানের উন্নয়ন কেউ বাধাগ্রস্থ করতে পারবেনা। মানুষ তার কর্মের মধ্যেই আজীবন বেঁচে থাকে।একটি এলাকার সফলতার চাবিকাঠির পিছনে রয়েছে ওই এলাকার শিক্ষাপ্রতিষ্ঠান।

তিনি আরও বলেন,স্কুলে যারা লেখাপড়া করে তারা আমাদের তথা দেশের সম্পদ।শিক্ষাক্ষেত্রে এই সরকার যে চমকপ্রদ ভুমিকা রেখেছে তা সবাই মিলে ধরে রাখতে হবে।আর এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হলে বর্তমান সরকারের পাশে থাকতে হবে।

পাঠ্যপুস্তক উৎসবে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন,উপজেলা চেয়ারম্যান শেখ বশীর আহমেদ,ভারপ্রাপ্ত ইউএনও রায়হানুল হারুণ,বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নির্মলেন্দু চক্রবর্তী,মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আলহাজ্ব আমির হোসেন মাষ্টার,৪নং ইউপির চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মমিন,৩নং ইউপির চেয়ারম্যান হাবীবুর রহমান,অধ্যক্ষ স্বপন কুমার দাশ,আব্দাল হোসেন খান,বিদায়ী প্রাথমিক শিক্ষা অফিসার মিহির লাল আচার্য্য প্রমুখ।স্বাগত বক্তব্য রাখেন,মাধ্যমিক শিক্ষা অফিসার কাওছার শোকরানা।প্রধান অতিথির সম্মানে মানপত্র পাঠ করেন অত্র বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী সুলতানা ইয়াসমিন।

পাঠ্যপুস্ত উৎসবে উপস্থিত ছিলেন,বানিয়াচং উপজেলার ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা অফিসার সুব্রত কুমার দাশ,প্রেসক্লাব সেক্রেটারি তোফায়েল রেজা সোহেল,দাতা সদস্য মোতাব্বির হোসেন খান,ফজলু মিয়া,অবসরপ্রাপ্ত শিক্ষক মোতাব্বির মিয়া, আলহাজ্ব কবির মিয়া,অধ্যক্ষ বশির উদ্দিন আহমেদ,শিক্ষক নিতেন্দ্র সুত্রধর,আব্দুল মোছাব্বির,মনির উদ্দিন,যুবলীগ নেতা রেখাছ মিয়া,আওয়ামীলীগ নেতা আরফান উদ্দিন,কাজল চ্যাটার্জি,সাত মহল্লার সর্দার আলহাজ্ব সুরুজ উল্লাহসহ বানিয়াচং উপজেলা সদরের সকল প্রাথমিক মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানশিক্ষক,সহকারি শিক্ষক,শিক্ষিকা ও কোমলমতি ছাত্রছাত্রীবৃন্দ।

পাঠ্যপুস্তক উৎসবের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন আমবাগান উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আশিকুল ইসলাম ও গীতা পাঠ করেন অসীম বিজয় ভট্রাচার্য্য।

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!